scorecardresearch
 

Byomkesh Hotyamancha Trailer: পুরনো ফর্মে আবির, হত্যামঞ্চের ট্রেলারে ক্ষুরধার 'ব্যোমকেশ'

প্রতীক্ষার অবসান। অবশেষে মুক্তি পেল 'ব্যোমকেশ হত্যামঞ্চ' ছবির (Byomkesh Hotyamancha Trailer) ট্রেলার। আগামী ১১ অগাস্ট ছবি মুক্তি। তার আগে দর্শকদের যথেষ্ট প্রত্যাশা রয়েছে ছবিটি নিয়ে। ৪ বছর পর আবার বড় পর্দায় স্বমহিমায় আসছেন ব্যোমকেশ বক্সী ওরফে আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee). ফলে আলাদা প্রত্যাশা ছিলই।

Advertisement
আবির চট্টোপাধ্যায় আবির চট্টোপাধ্যায়

প্রতীক্ষার অবসান। অবশেষে মুক্তি পেল 'ব্যোমকেশ হত্যামঞ্চ' ছবির (Byomkesh Hotyamancha Trailer) ট্রেলার। আগামী ১১ অগাস্ট ছবি মুক্তি। তার আগে দর্শকদের যথেষ্ট প্রত্যাশা রয়েছে ছবিটি নিয়ে। ৪ বছর পর আবার বড় পর্দায় স্বমহিমায় আসছেন ব্যোমকেশ বক্সী ওরফে আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee). ফলে আলাদা প্রত্যাশা ছিলই। উপরন্তু এই ছবির গল্প শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা অসমাপ্ত গল্প বিশুপাল বধ-এর পূর্ণাঙ্গ রূপ। তাই সে দিক থেকে দেখলে ছবি নিয়ে দ্বিগুণ উৎসাহ এবং প্রত্যাশা থাকবে এটাই স্বাভাবিক।

ছবির গল্প এগোয় একটি খুন নিয়ে। নাটক মঞ্চস্থ হওয়ার মাঝেই খুনটি হয়। চার বছর পর সেই মঞ্চেই হত্যা রহস্য সমাধান করতে আসছে ব্যোমকেশ বক্সী। ফের একবার আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকার (Sohini Sarkar) জুটিকে পর্দায় দেখতে পাবেন দর্শক। পরিচালনায় অরিন্দম শীল (Arindam Sil).

১৯৭১ সালের নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে লেখা এই ছবির গল্প। একটি নাটকের মঞ্চ থেকে গল্পের শুরু। ভরা প্রেক্ষাগৃহে নাটকের মঞ্চে একটি খুন হয়। আর সেই খুনের নেপথ্যে কী লুকিয়ে রয়েছে? এরপরই মামলার গভীরে প্রবেশ করে ব্যোমকেশ। প্রেম, বিশ্বাসঘাতকতা, একে একে পুরোটা প্রকাশ্যে আসে। ব্যোমকেশের হাতে কীভাবে রহস্য উন্মোচন হবে, তা সমাধানই গল্পের মূল বিষয়।

আবির ছাড়াও সিনেমায় অভিনয় করেছেন সোহিনী সরকার, পাওলি দাম। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন কিঞ্জল নন্দ, অনুশা বিশ্বনাথন এবং অর্ণ মুখোপাধ্যায়। পরিচালনা করছেন অরিন্দম শীল। ব্যোমকেশ অনুরাগী মাত্রেই জানবেন, এই গল্পটি শেষ করে যেতে পারেননি শরদিন্দু। সেই অসমাপ্ত গল্পকে পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক। সে দিক থেকে এই গল্পের শেষটা জানেন না দর্শকরা। তাই এক অর্থে এই কাহিনি দর্শকদের হলমুখী করতে পারে। কারণ অনেকেই জানতে চাইবেন গল্পের পুনর্নিমাণ শেষ পর্যন্ত কেমন হল।

Advertisement

 

Advertisement