scorecardresearch
 

Chiranjit- Indrani New Movie: ২৭ বছর পর ফের জুটিতে চিরঞ্জিৎ- ইন্দ্রাণী! ফিরে আসার গল্প বলবে 'দ্য লুপ'

Chiranjit Chakraborty- Indrani Dutta: ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত 'সেদিন চৈত্রমাস'-এ শেষ জুটিতে কাজ করেছিলেন। কেন, আবারও একসঙ্গে পর্দায় দেখা যাচ্ছে না? মাঝে বারবার প্রশ্ন তুলেছে দর্শক। এবার সেই অপেক্ষার অবসান।

Advertisement
'দ্য লুপ' ছবির লুকে ইন্দ্রাণী দত্ত ও চিরঞ্জিৎ চক্রবর্তী( ছবি: সংগৃহীত) 'দ্য লুপ' ছবির লুকে ইন্দ্রাণী দত্ত ও চিরঞ্জিৎ চক্রবর্তী( ছবি: সংগৃহীত)

১৯৯৫ তারা প্রথম জুটি বেঁধেছিলেন 'কেঁচো খুঁড়তে কেউটে' ছবিতে। তাঁদের জুটি দারুণ পছন্দ করে দর্শক। এরপর একের পর এক হিট ছবি আসে জুটি বেঁধেই। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত 'সেদিন চৈত্রমাস'-এ শেষ একসঙ্গে কাজ করেছিলেন। কেন, আবারও একসঙ্গে পর্দায় দেখা যাচ্ছে না? মাঝে বারবার প্রশ্ন তুলেছে দর্শক। এবার সেই অপেক্ষার অবসান। দীর্ঘ ২৭ বছর পর ফের জুটি বাঁধছেন চিরঞ্জিৎ চক্রবর্তী ও ইন্দ্রাণী দত্ত। অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়ের পরিচালনায় আসছে নতুন ছবি 'দ্য লুপ'। 

থ্রিলারধর্মী এই ছবিতে চিরঞ্জিৎ- ইন্দ্রাণী ছাড়াও অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার ও ঈশান মজুমদার। এছাড়াও অভিনয় করছেন বরুণ চন্দ, ইন্দ্রজিৎ মজুমদার, তনয়া মুখোপাধ্যায়, অপ্রতীম চট্টোপাধ্যায়, কেয়া চক্রবর্তীর মতো শিল্পীরা। প্রকাশ্যে এসেছে ছবির চরিত্র লুক। ইমেজ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ও ৬৯ ক্রিয়েটিভ এন্টারটেইনমেন্টের উপস্থাপনায় তৈরি হবে ছবিটি। 'দ্য লুপ'-র গল্প লিখেছেন পরিচালন নিজেই। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন- এবং ইপ্সিতা। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন রণজয় ভট্টাচার্য এবং সিনেমাটোগ্রাফি করবেন সায়ন্তন নাগ। সব ঠিক থাকলে, খুব শীঘ্রই শুরু হবে ছবির শ্যুটিং।  

 

আরও পড়ুন

the loop movie

কলকাতা থেকে দূরের এক রিসর্ট 'লুপ'-র দায়িত্বে রয়েছে এক বয়স্ক দম্পতি- মিস্টার অ্যান্ড মিসেস গোমস। সেখানেই বিভিন্ন স্থান থেকে আগত অতিথিদের ভিন্ন গল্প রয়েছে জীবনের। সকলেই জীবনের বিভিন্ন ক্ষেত্র থেকে এসেছেন এবং প্রত্যেকেরই নিজস্ব একটি গোপন অতীত রয়েছে। সেখানে থাকাকালীন, তারা এমন কিছু ঘটনার সম্মুখীন হয়, যা তাদের বাস্তবতার মূল প্রকৃতি এবং কীভাবে জীবন সব সময় একটি সম্পূর্ণ বৃত্ত তৈরি করে তা উপলব্ধি করায়। 

মানুষ অনেক সময় এমন রাস্তায় এসে আবার পৌঁছায়, যা তারা অতীত ভেবে পিছনে ফেলে এসেছে বলে মনে করেছিল। কীভাবে লুপ তাদের সকলের জীবন বদলে দেয়। লুপ রিসর্টের সেই রাত সকলের জীবনে চিরস্মরণীয় হয়ে থাকবে। তাহলে কি এটা মিস্টার অ্যান্ড মিসেস গোমসের কোনও চক্রান্ত? নাকি তারা কোনও চক্রান্তের শিকার? এই সব প্রশ্নের উত্তর মিলবে ছবিতে। 

Advertisement

 

the loop

এর আগে 'চিরসখা হে' ছবির পরিচালনা করেছিলেন অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়। তিনি বললেন, "আমাদের যখন কোনও কিছু করতে ভাল লাগে,  কোনও কিছু ফিরে আসছে, এটা বোঝাতে আমরা দৈনন্দিন জীবনে লুপ কথাটা ব্যবহার করি। সেটা বারবার করার প্রবণতা, বা ফিরে আসাকে আমরা লুপ বলে সম্বোধন করি। যদিও বৃহত্তর অর্থে এর অন্য তাৎপর্য আছে। আমাদের 'দ্য লুপ' ছবিটিও ফিরে আসার গল্প বলবে। লুপ নামের একটি রিসর্টে মূলত গল্পটি এগোয়। একটা রাত কীভাবে সেখানে উপস্থিত সকলের জীবন বলতে দেয় এবং সেই রাতের মধ্যেই কীভাবে সকলের ফিরে আসার গল্প লুকিয়ে আছে? সেটা ছবি থেকেই বোঝা যাবে। থ্রিলারের মোড়কে তৈরি হলেও, এই ছবিতে আরও অনেকগুলো উপাদান রয়েছে। এই ছবিতে চিরঞ্জিৎ চক্রবর্তী ও ইন্দ্রাণী দত্ত জুটিতে ফিরে আসছেন। এছাড়া প্রিয়াঙ্কা ও ঈশানকেও এভাবে আগে কখনও দেখা যায়নি।"   

ইন্দ্রাণী দত্ত বলেন, "অর্ঘ্যদীপের নতুন ছবি 'দ্য লুপ'-এ একেবারে ভিন্ন এবং খুব ইন্টারেস্টিং একটা বিষয় রয়েছে। আমি যে চরিত্রে কাজ করছি, সেটাও বেশ ইন্টারেস্টিং। মিস্টার অ্যান্ড মিসেস গোমসের চরিত্রে চিরঞ্জিৎদা এবং আমি কাজ করব। এতদিন পরে একসঙ্গে কাজ করছি, এটা আমার কাছে খুব আনন্দের এবং আমি খুবই উৎসাহিত। সকলের খুব ভাল লাগবে আমি নিশ্চিত।"   


 

Advertisement