scorecardresearch
 

'পুরস্কারের পরেও কেউ ফিনান্স করবে না, পেয়ারের মন্ত্রী নেই', ক্ষোভ শ্রীলেখার

স্পষ্ট ভাষায় ফের একবার ক্ষোভ উগড়ে দিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra). দীর্ঘ দিন ধরে বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। একই ভাবে অত্যন্ত স্পষ্ট বক্তা হিসাবে তিনি যথেষ্ট পরিচিত। সাদাকে সাদা, কালোকে কালো বলতে কোনও দিন রাখঢাক করেননি। যেমনটা এবারও করলেন না।

Advertisement
শ্রীলেখা মিত্র শ্রীলেখা মিত্র

স্পষ্ট ভাষায় ফের একবার ক্ষোভ উগড়ে দিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra). দীর্ঘ দিন ধরে বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। একই ভাবে অত্যন্ত স্পষ্ট বক্তা হিসাবে তিনি যথেষ্ট পরিচিত। সাদাকে সাদা, কালোকে কালো বলতে কোনও দিন রাখঢাক করেননি। যেমনটা এবারও করলেন না। সম্প্রতি শ্রীলেখা পরিচালিত এবং অভিনীত স্বল্প দৈর্ঘ্যের ছবি 'এবং ছাদ' (Ebong Chaad) আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন শ্রীলেখা। সেই ছবি শেয়ার করে ফেসবুক পোস্টে ফের আলোড়ন সৃষ্টি করলেন অভিনেত্রী।

পোস্টে শ্রীলেখা লেখেন, 'এবং ছাদ ফের একবার জিতল। আমি খুব গদগদ অনুভব করছি। সত্যি বলতে আরও বেশই খুশি হতাম যদি নন্দিতা চন্দ বা তপতী দাস যদি সেরা অভিনেত্রীর পুরস্কার জিতত। আমার মতে ওঁরা এটা সম্পূর্ণ ডিজার্ভ করে। এত কিছুর পরেও ২-৫ লাখ টাকা কেউ ফিনান্স করবে না তাও জানি। আমার পেয়ারের কোনও মন্ত্রী-সান্ত্রি নেই। যারা পোস্টে হাহা রিয়্যাক্ট করে তারা কোথায় গেল?'

 

সোশাল মিডিয়ায় সোজাসাপ্টা বক্তব্য রাখার জন্য অসংখ্যবার ট্রোলের শিকার হয়েছেন শ্রীলেখা। সম্প্রতি তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য-র সঙ্গে সোশাল মিডিয়ায় বাক্‌ যুদ্ধে জড়িয়ে পড়েন শ্রীলেখা। বাম সমর্থক হিসাবে পরিচিত শ্রীলেখা নানা ইস্যুতে সরকার এবং শাসকদলের সমালোচনা করেন। সেটাও অত্যন্ত স্পষ্টভাষায়। তিনি একাধিকবার জানিয়েছেন, কোনও কিছুর সামনে মাথা নত করবেন না। নিজের বিবেক এবং অভিনয়ের সঙ্গে কোনও দিন আপস করেননি ভবিষ্যতেও করবেন না।

সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, অভিনয় এবং পরিচালনা নিয়েই থাকতে চান। সম্প্রতি একের পর এক আন্তর্জাতিক পুরস্কারও জিতেছেন তিনি। তবুও গত তিন মাস হাতে কোনও কাজ নেই। প্রযোজকরা ডাকছেন না। তিনি চিরকাল সৎ পথে থেকেছেন। অসৎ পথে থাকলে সম্মান পেতেন, সরকারি পুরস্কার পেতেন। কিন্তু তিনি নিজের পথ থেকে সরবেন না। সংবাদ মাধ্যমে শ্রীলেখা স্পষ্ট বলেন, 'আমি কারও বাগানবাড়িতে গিয়ে সময় কাটাতে পারব না। ভালো কাজ করতে চাই, ছবি তৈরি করতে চাই। তার জন্য টাকা দরকার। কিন্তু তার জন্য কারও পায়ের তলায় বসে থাকতে পারব না।'

Advertisement

 

Advertisement