scorecardresearch
 

Dev- Nayak Film Remake: সত্যজিতের ছবির স্বত্ব কিনেছেন দেব? উত্তমকুমারের চরিত্রে টলি সুপারস্টারের অভিনয়ের জল্পনা

Dev: নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী, টনিক, বাঘাযতীন, ব্যোমকেশ রূপে দর্শক তাঁকে পছন্দ করেছেন। বড়দিনের ছবি 'প্রধান'-এও  নয়া অবতারে ধরা দেব।

Advertisement
দেব ও মহানায়ক উত্তম কুমার দেব ও মহানায়ক উত্তম কুমার

সময়টা দারুণ যাচ্ছে দেবের (Dev)। একের পর এক ছবি বক্স অফিসে বিপুল সাফল্য আনছে। ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে ফেলেছেন। বারবার নিজেকে ভেঙে- গড়েছেন তিনি। চরিত্র নিয়ে নানা পরীক্ষা- নিরীক্ষা করে যাচ্ছেন। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী, টনিক,বাঘাযতীন, ব্যোমকেশ রূপে দর্শক তাঁকে পছন্দ করেছেন। বড়দিনের ছবি 'প্রধান'-এও  নয়া  অবতারে ধরা দেবেন।

কিছুদিন আগেই সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে নতুন ছবির ঘোষণা করেছেন। বেশ কিছুদিন ধরে টলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, এবার উত্তমকুমারের ভূমিকায় দেখা যাবে অভিনেতা- প্রযোজক তথা সাংসদকে। এই ছবির সঙ্গে যোগ আছে সত্যজিৎ রায়েরও। শোনা যাচ্ছে আরও এক ধাপ এগিয়েছে ছবির কাজ। 

 ২০১৪ সালে রাজ্য সরকার দেবকে মহানায়ক পুরস্কার দিয়েছে। এবার সেই মহানায়কের চরিত্রে অভিনয় করতে পারেন দেব। শোনা যাচ্ছে, সত্যজিৎ রায় পরিচালিত ও উত্তমকুমার অভিনীত ছবি 'নায়ক' অবলম্বনে নতুন ছবির পরিকল্পনা করছেন তিনি। যেখানে মুখ্য চরিত্রে দেখা যাবে তাঁকেই। স্টুডিও পাড়ায় গুঞ্জন এই ছবিটি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায়। আবার অনেকে মনে করছেন কোনও নবাগত পরিচালকের সঙ্গেও কাজ করতে পারেন তিনি।

শোনা যাচ্ছে, এই ছবিটি তথাকথিত কোনও রিমেক না। 'নায়ক' ছবিটির প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসেবেই এই ছবির পরিকল্পনা হচ্ছে। সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ের সঙ্গে নাকি এই ছবি নিয়ে কথাবার্তা হয়েছে দেবের। ইন্ডাস্ট্রির গুঞ্জন, রায় পরিবারের থেকে সত্যজিৎ রায়ের ছবির স্বত্ব কিনেছেন তিনি। সংবাদমাধ্যমকে অভিনেতা বলেন, "এখনও কোনও সইসাবুদ হয়নি, তবে বাবুদা (সন্দীপ রায়) মুখে সম্মতি দিয়েছেন। ওটাই যথেষ্ট আমার কাছে।"

টলিউড সুপারস্টার আরও বলেন, "নায়ক ছবিটি আমার অত্যন্ত পছন্দের ছবি। তবে স্বত্ব কিনছি মানে এখনই হচ্ছে না ছবিটি। নায়ক এমন একটা প্রজেক্ট যা দীর্ঘকালীন পরিকল্পনা করে এগোতে হয়। আগামীতে হবে এই কাজটা, তাই স্বত্ব কিনে রাখলাম।"  

Advertisement

প্রসঙ্গত, কিংবদন্তি সত্যজিৎ রায়ের সেরার সেরা ছবিগুলির মধ্যে একটি ১৯৬৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবি 'নায়ক'। এর আগে ২০১০ সালে প্রথম ছবি 'অটোগ্রাফ'-র মাধ্যমে সত্যজিৎ রায় ও 'নায়ক'-কে শ্রদ্ধা জানিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়। সেই ছবিতে অরুণ চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যদি জল্পনা সত্যি হয়, তাহলে মহানায়কের চরিত্রে দেব কতটা দর্শক মন জয় করতে পারেন, সেটাই এখন দেখার। 

 

TAGS:
Advertisement