scorecardresearch
 

Durga Puja 2022 Tollywood Releases: দেব-আবির-প্রসেনজিৎ থেকে শুভশ্রী! পুজোয় মুক্তি পাচ্ছে একগুচ্ছ বাংলা ছবি, দেখুন তালিকা...

Durga Puja 2022 Tollywood Releases: কোভিড পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায়, বর্তমানে হলমুখী হচ্ছেন দর্শকেরা।উৎসবের মরসুমে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। এক নজরে দেখে নিন কোন বাংলা ছবিগুলি, এবছর মুক্তি পাচ্ছে পুজোর আগে।

Advertisement
পুজোয় মুক্তি পাচ্ছে একগুচ্ছ বাংলা ছবি পুজোয় মুক্তি পাচ্ছে একগুচ্ছ বাংলা ছবি

সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো (Durga Puja)। আরও একাধিক প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি রিলিজ (Puja Movie Releases) একটা চল। গত কয়েকবারের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। গত বছরও একাধিক ছবি মুক্তি পেলেও, খুব একটা লাভের মুখ দেখেনি বেশিরভাগ ছবি। সৌজন্যে করোনা অতিমারী। 

কোভিড পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায়, বর্তমানে হলমুখী হচ্ছেন দর্শকেরা। প্রেক্ষাগৃহের বাইরে ঝুলছে 'হাউজফুল' বোর্ড। সেই আশায় বুক বেঁধে উৎসবের মরসুমে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। এক নজরে দেখে নিন কোন বাংলা ছবিগুলি, এবছর মুক্তি পাচ্ছে পুজোর আগে (Bengali Movies Releasing on Durga Puja 2022)।

* ছবি: কাছের মানুষ (Kacher Manush)
* প্রযোজনা সংস্থা: দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারর্স 
* পরিচালনা: পথিকৃৎ বসু
* অভিনয়ে: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, ইশা সাহা সহ অন্যান্যরা 
* মুক্তির তারিখ: ৩০ সেপ্টেম্বর  

 

"তোমার মৃত্যু মানেই তো আমার জীবন... দিস ইস হাউ উই আর ব্লেসড! জীবন- মৃত্যু...।" ১৯৬৪ সালে মুক্তিপ্রাপ্ত রাজেন তরফদার পরিচালিত 'জীবন কাহিনি' ছবিতে এই সংলাপ শোনা গিয়েছিল বিকাশ রায় ও অনুপ কুমারের মুখে। কাট টু  ২০২২! ফের এক জীবন ও মৃত্যুর গল্প বড় পর্দায়। ছয়ের দশকের ছবির সেই সংলাপ ফের শোনা গেছে 'কাছের মানুষ' ছবির ট্রেলারে। মুখ -মুখোশের ভিড় চিনিয়ে দেবে 'কাছের মানুষ'? এধরনের একাধিক প্রশ্নের উত্তর মিলবে পথিকৃৎ বসুর ছবি 'কাছের মানুষ'-এ। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব ও ইশা সাহা। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সুস্মিতা চট্টোপাধ্যায়।          

Advertisement

* ছবি: কর্ণসুবর্ণের গুপ্তধন (Karnasubarner Guptodhon)
* প্রযোজনা সংস্থা: এসভিএফ 
* পরিচালনা: ধ্রুব বন্দ্যোপাধ্যায় 
* অভিনয়ে: আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা
* মুক্তির তারিখ: ৩০ সেপ্টেম্বর  

 

রহস্যপ্রেমী বাঙালি দর্শকদেরা আগেই পেয়েছিলেন সুখবর। বড় পর্দায় ফিরছে সোনা দা, আবির ও ঝিনুক। গুপ্তধনের সন্ধানে' এবং 'দুর্গেশগড়ের গুপ্তধন'-র ব্যাপক সাফল্যের পর, এসভিএফ (SVF)-র ব্যানারে আসছে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি 'কর্ণসুবর্ণের গুপ্তধন'। 'গুপ্তধন ফ্র্যাঞ্চাইজির' তৃতীয় ছবিতেও মুখ্য চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা। এই ছবিতে থাকবে কর্ণসুবর্ণের এক গৌরবময় অধ্যায়। ইতিহাস, অ্যাডভেঞ্চার এবং রোমাঞ্চের নিখুঁত মিশেলে তৈরি হবে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন বিক্রম ঘোষ। 


* ছবি: বৌদি ক্যান্টিন (Boudi Canteen)
* প্রযোজনা সংস্থা: শ্যাডো ফিল্মস
* পরিচালনা: পরমব্রত চট্টোপাধ্যায়
* অভিনয়ে: শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও পরমব্রত চট্টোপাধ্যায়
* মুক্তির তারিখ: ৩০ সেপ্টেম্বর  

 

এবার পুজোয় জমিয়ে পেট পুজো করার দায়িত্ব নিয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় আসছে 'বৌদি ক্যান্টিন'।  এক মধ্যবিত্ত পরিবারের বধূর জীবনের বিভিন্ন ওঠাপড়া ও স্বপ্নপূরণের সামাজিক চিত্রকে তুলে ধরবে এই ছবি। শুভশ্রী এই ছবিতে ফের জুটি বেঁধেছেন পরমব্রতর সঙ্গে। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সোহম চক্রবর্তী ও অনুসূয়া মজুমদারকে। 


* ছবি: বিজয়া দশমী (Bijoya Dashami)
* প্রযোজনা সংস্থা: দৃষ্টি এন্টারটেনমেন্ট
* পরিচালনা: শৌভিক দে
* অভিনয়ে: রজতাভ দত্ত, আরিয়ান ভৌমিক, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও গুলশনারা খাতুন
* মুক্তির তারিখ: ৩০ সেপ্টেম্বর  

এবার পুজোয় দর্শকদের ক্রাইম থ্রিলার ঘরানার ছবি উপহার দেবেন পরিচালক শৌভিক দে। একঝাঁক নতুন তারকা নিয়ে আসছে ‘বিজয়া দশমী’। দৃষ্টি এন্টারটেনমেন্ট প্রযোজিত এই ছবিতে অভিনয় করছেন রজতাভ দত্ত, আরিয়ান ভৌমিক, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও গুলশনারা খাতুন ।  

প্রসঙ্গত, একগুচ্ছ বাংলা ছবি ছাড়া একই দিনে মুক্তি পাচ্ছে মণি রত্নমের (Mani Ratnam) বিগ বাজেটের ছবি পন্নিয়িন সেলভান পার্ট ১ (Ponniyin Selvan/ PS Part 1) এবং গায়েত্রী (Gayatri) - পুষ্কর (Pushkar) পরিচালিত, ঋত্বিক রোশন (Hrithik Roshan) ও  সইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত অ্যাকশন- থ্রিলারধর্মী ছবি 'বিক্রম বেদা' (Vikram Vedha)। বলাই বাহুল্য সব ঠিক থাকলে এবারের পুজোয় হতে চলেছে ধমাকা। এখন অপেক্ষা, বাংলা ছবিকে ভালোবেসে কতটা হলমুখী হন দর্শকেরা এবং শেষমেশ কে হাসে জয়ের হাসি, সেটাই দেখার। 
 

Advertisement