scorecardresearch
 

র‍্যাপ থেকে ধ্রপদী! নতুন মোড়কে রতন কাহারের 'গেন্দা ফুল', তাল মেলালেন জ্যাকলিন থেকে ইমন

নতুন মোড়কে বাদশার র‍্যাপে, তাল মেলালেন রতন কাহার- জ্যাকলিন-দেবলীনা-ইমন। বুননের দায়িত্ব সামলালেন বিক্রম ও অরিন্দম। 'গেন্দা ফুল' এবার হল 'গাঁদা ফুল'।

গাঁদা ফুল গানের নেপথ্য দৃশ্য গাঁদা ফুল গানের নেপথ্য দৃশ্য
হাইলাইটস
  • গেন্দা ফুল' এবার 'গাঁদা ফুল' নামে নতুন রূপে আনলেন পরিচালক অরিন্দম শীল।
  • বাদশার র‍্যাপের সঙ্গে বিক্রম ঘোষের তবলা ও লোকগানের মিশেলে তৈরী করা হয়েছে মিউজিক ভিডিও।
  • পুজোর আগে জমজমাট এক পরিবেশনা আনার চেষ্টা সোনি মিউজিকের। 

জনপ্রিয় 'গেন্দা ফুল' এবার 'গাঁদা ফুল' নামে নতুন রূপে আনলেন পরিচালক অরিন্দম শীল। সঙ্গীত শিল্পী রতন কাহারের সঙ্গে একই ফ্রেমে দেখা গেল জ্যাকলিন ফার্নান্ডেজ ও দেবলীনা কুমারকে। বাদশার র‍্যাপের সঙ্গে বিক্রম ঘোষের তবলা ও লোকগানের মিশেলে তৈরী করা হয়েছে মিউজিক ভিডিও। সেই সঙ্গে মিলেছে জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী কন্ঠ। সব মিলিয়ে পুজোর আগে জমজমাট এক পরিবেশনা আনার চেষ্টা সোনি মিউজিকের। 

সম্প্রতি বিক্রম ঘোষের কাছে সোনি মিউজিকের তরফ থেকে 'গেন্দা ফুলের' র‍্যাপের সঙ্গে তবলার বিট মিক্স করার একটি প্রস্তাব যায়। এরপর জনপ্রিয় আঞ্চলিক গান 'বড়লোকের বিটি লো'- র স্রষ্টা রতন কাহারকে সেই মিউজিক ভিডিওটিতে থাকার জন্যে রাজি করানোর গুরুদায়িত্ব মাথায় নেয় বিক্রম নিজে। মূল গানটিতে কোনো অন্তরা ছিল না। এইবারে গানে নতুন করে যোগ করা হল অন্তরা। যা লিখেছেন সুগত গুহ। গেয়েছেন শিল্পী ইমন চক্রবর্তী। এই ভিডিওটিতে জ্যাকলিনের মতো সাদা- লাল পাড় শাড়িতে দেখা যাচ্ছে দেবলীনা কুমারের নাচ। কলকাতার শ্যুটটি করা হয়েছে বিক্রম ঘোষের বাড়িতেই। দায়িত্ব নিয়ে ক্যামেরা সামলেছেন মধুরা পালিত।

প্রসঙ্গত গত মার্চ মাসে করা  বাদশার 'গেন্দা ফুল' - র প্রথম ভার্সানে রতন কাহারকে কোনো কৃতিত্ব দেওয়া হয়নি। সেই বিষয়ে বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়া ছাড়াও শিল্পী ও সংবাদ মহলে। বিষয়টির জল অন্য দিকে গড়াচ্ছে দেখে, বাদশা জানান এই বিষয় সম্পর্কে অবগত ছিলেন না তিনি। সিউড়িতে গিয়ে শিল্পীকে অর্থ সাহায্যও করেন বাদশা।

সেটি ছাড়াও মিউজিক ভিডিওটি মুক্তি পাওয়ার পর থেকেই সমালোচনার শীর্ষে ছিল। প্রজাপতি ট্যাটু করা জ্যাকলিনের কোমর দোলানো হোক কিংবা গানের লিরিক্স ও কোরিওগ্রাফি সবকিছুই নিয়ে হয়েছিল বিতর্ক। এবার সেই সমস্যা এড়াতে এবং বাঙলার সেন্টিমেন্টকে পুরোপুরি কাজে লাগাতেই কী নতুন রূপে গেন্দা ফুল গানটি দর্শকের সামনে আনলো সোনি? নতুন মোড়কে বাদশার গানটি গেন্দা ফুল থেকে গাঁদা ফুল হলেও মিউজিক ভিডিও থেকে বাদ পড়েনি জ্যাকলিন।