scorecardresearch
 

Iman Chakraborty- Aigiri Nandini: পুজোয় ইমন- নীলাঞ্জনের উপহার! মুক্তি পেল আগমনী গান 'অয়িগিরি নন্দিনী'

Pujor Bangla Gaan: 'অয়িগিরি নন্দিনী' গানের দৃশ্যায়নে মুখ্য চরিত্রে রয়েছেন ইমন নিজেই। আজকের যুগের নারীদের শক্তি নিয়ে কথা বলে এই গান।

Advertisement
সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ

শুরু হয়ে গেছে উৎসবের মরসুম (Festive Season)। সামনেই বাঙালির সবচেয়ে বড় পার্বণ দুর্গা পুজো (Durga Puja)। আর পুজো মানেই খাওয়া- দাওয়া, আড্ডা, ঠাকুর দেখা এবং সেই সঙ্গে গান। পুজোর গানের (Pujor Gaan) দিকে সারা বছর ধরে মুখিয়ে থাকে বহু বাঙালি। সেই সমস্ত শ্রোতাদের জন্য দারুণ উপহার দিলেন সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)।  এবার জাতীয় পুরস্কারজয়ী শিল্পীর নতুন চমক 'অয়িগিরি নন্দিনী' (Aigiri Nandini)। 

মা দুর্গার আগমনী গান (Agomoni Gaan) 'অয়িগিরি নন্দিনী' মুক্তি পেল ১৩ সেপ্টেম্বর। দিনটি আরও একটি কারণে বিশেষ। এদিনই ইমনের জন্মদিন। নতুন এই গানের সুর দিয়েছেন ইমনের স্বামী তথা সঙ্গীতশিল্পী নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh) এবং গানের মূল কথা লিখেছেন সৈকত চট্টোপাধ্যায় (Saikat Chattopadhyay)। গানটি মুক্তি পেয়েছে সারেগামা (Saregama)-র ব্যানারে। যা ইতিমধ্যে দারুণ প্রশংসা কুড়িয়েছে। ইউটিউব ছাড়াও অন্যান্য মিউজিক প্ল্যাটফর্মে (Music Platforms) র‍য়েছে নতুন এই গান। 

 

Aigiri Nandini song iman chakraborty

'অয়িগিরি নন্দিনী' গানের (Aigiri Nandini Song) দৃশ্যায়নে মুখ্য চরিত্রে রয়েছেন ইমন নিজেই। আজকের যুগের নারীদের শক্তি নিয়ে কথা বলে এই গান। মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রেও তারা অনেক বেশি সক্ষম। এই গানের মাধ্যমে নারীর ক্ষমতায়নের (Women Empowerment) ধারণা তুলে ধরা হয়েছে। আর তা সকলের সামনে আনার জন্য দুর্গা পুজোই সবচেয়ে শ্রেষ্ঠ সময় নিঃসন্দেহে।   

আরও পড়ুন:  দেব-আবির-প্রসেনজিৎ থেকে শুভশ্রী! পুজোয় মুক্তি পাচ্ছে একগুচ্ছ বাংলা ছবি, দেখুন তালিকা...

 

Aigiri Nandini song iman chakraborty

      
নতুন গান নিয়ে দারুণ উচ্ছ্বসি ইমন জানালেন, "আমি অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ যে, আমার জন্মদিনে 'অয়িগিরি নন্দিনী' সারেগামা বাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে। নীলাঞ্জন (ঘোষ) এবং আমি অনেক যত্ন নিয়ে এই গানটি তৈরি করেছি এবং সৈকত গানটি লিখেছেন। এটি একটি আগমনী গান যা, নারীর ক্ষমতায়নের ধারণাকে মাথায় রেখে তৈরি করা হয়েছে।" 

Advertisement

 

 

আরও পড়ুন:  মহিষাসুরমর্দিনী শুভশ্রী! দেবীর অন্যান্য রূপে থাকছেন মিঠাই, গৌরী, যমুনারা

প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকটি গান শ্রোতাদের জুটিতে উপহার দিয়েছেন ইমন -নীলাঞ্জন। 'নীলামন' -র জীবন এগোচ্ছে সুরে- তালে- প্রেমে। বলাই বাহুল্য অনুরাগীদের প্রত্যাশা দিনে দিনে আরও বাড়াচ্ছেন এই তারকা জুটি।  

 

Advertisement