scorecardresearch
 

India Today Conclave East 2021 : "আমাকে অফার দেওয়া হয়েছিল, করিনি", সাজন ছবি প্রসঙ্গে মুখ খুললেন প্রসেনজিৎ

India Today Conclave East 2021 এসে সাজন ছবি ইস্যুতে মুখ খুললেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, সাজন ছবিতে প্রথমে আমাকে অফার করা হয়েছিল। আমি করিনি। কারণ বাংলায় অনেক ছবিতে আমি তখন কথা দিয়েছিলাম। পরে ছবিটি সঞ্জয় দত্তকে অফার করা হয়। বললেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। প্রসেনজিত্‍ বললেন, আমি বাংলা ছবিতে গর্বের সঙ্গে কাজ করি। আমি অনেক ছোটতেই অভিনয় শুরু করেছিলাম। বাবার সঙ্গে 'ছোট্ট জিজ্ঞাসা' করেছিলাম। কিন্তু বিশ্বজিতের ছেলে হওয়া সত্ত্বেও আমি স্ট্রাগল করেছি।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • সাজন ছবি প্রসঙ্গে মুখ খুললেন প্রসেনজিৎ
  • হিন্দি ছবির বিষয়েও কথা বললেন তিনি
  • মুখ খুললেন নেতাজি ছবি বিতর্কে

India Today Conclave East 2021 এসে সাজন ছবি প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, সাজন ছবিতে প্রথমে আমাকে অফার করা হয়েছিল। আমি করিনি। কারণ বাংলায় অনেক ছবিতে আমি তখন কথা দিয়েছিলাম। পরে ছবিটি সঞ্জয় দত্তকে অফার করা হয়। বললেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। প্রসেনজিত্‍ বললেন, আমি বাংলা ছবিতে গর্বের সঙ্গে কাজ করি। আমি অনেক ছোটতেই অভিনয় শুরু করেছিলাম। বাবার সঙ্গে 'ছোট্ট জিজ্ঞাসা' করেছিলাম। কিন্তু বিশ্বজিতের ছেলে হওয়া সত্ত্বেও আমি স্ট্রাগল করেছি। অনেক ছবিতে খুব কম অভিনয়ের সুযোগ পেয়েছি। খুব ধীরে ধীরে বাঙালির কাছে পরিচিত হয়েছি।

সাজন ছবি প্রসঙ্গে প্রসেনজিৎ

প্রসেনজিৎ বলেন, ৩৫ বছরের কেরিয়ার। বাঙালিরা বুঝতে পারে এই অনুভূতিটা। প্রত্যেকে বলে প্রসেনজিৎ আর কতদিন। প্রতি ১০ বছর অন্তর এই কথাটা শুনতে হয়। কিন্তু এখনও কাজ করে যাচ্ছি। সিনেমা হলেও ক্ষেত্রেও এই কথাটাই শুনতে হয়। টেলিভিশন চলে এসেছে, ওটিটি চলে এসেছে আর কতদিন চলবে সিনেমা হল। কিন্তু সিনেমা হল মন্দিরের মতো তাই এটা হবে না। 

আরও পড়ুন, ৭১'র যুদ্ধ থেকে শিক্ষা! জেনারেল শঙ্কর রায়চৌধুরী বললেন, 'তুমি যদি শান্তি চাও, যুদ্ধের জন্য তৈরি থেকো'

হিন্দি ছবি প্রসঙ্গে প্রসেনজিৎ

প্রসেনজিৎ বলেন, আমার কোনও আক্ষেপ নেই হিন্দি ছবির অফার ফিরিয়ে দেওয়ায়। ভারতীয় সিনেমা মানে কেবলমাত্র হিন্দি ছবি নয়। যখন কেউ আমায় বাংলা ছবিতে কাজ করি, সত্যি এটা শুনলে আমার গর্ব হয়। আর আমি খুব খুশি বাংলা সিনেমা জগতকে প্রতিনিধিত্ব করতে পেরে। নেতাজির ছবি বিতর্ক আমায় হতবাক করে দিয়েছে। ওই ছবিটা আসল ছবি। ছবির পরিচালক (গুমনামি বাবা) ও মেক আপ শিল্পীদের ধন্যবাদ জানাতে চাই। এতো ভালো করে আমাকে ফুটিয়ে তোলার জন্য।

অকপট প্রসেনজিৎ

প্রসঙ্গত দুই দিন ধরে চলা India Today East Conclave 2021 এর আজকে শেষ দিন। ইন্ডিয়া টুডে-র কনক্লেভ মানেই চিন্তাশক্তি ও তার বিশ্লেষণের অনবদ্য প্ল্যাটফর্ম। দেশের ও রাজ্যের একেবারে শীর্ষস্থানীয় রাজনীতিবিদ থাকছেন কনক্লেভে।  বৃহস্পতিবার অর্থাত্‍ ১১ ফেব্রুয়ারি India Today Conclave East 2021-এর চতুর্থ এডিশন শুরু হয়েছে। পশ্চিমবঙ্গে আর কিছু দিন পরেই বিধানসভা নির্বাচন। তারপরেই বিধানসভা ভোট পড়শি রাজ্য অসমে। তাই একেবারে নির্বাচনের মুখে একেবারে সরগরম সময়ে India Today Conclave East 2021 অনুষ্ঠিত হচ্ছে।