scorecardresearch
 

India Today Conclave East 2021: BJP না TMC? টলিউড সুপারস্টার প্রসেনজিত্‍ সটান জবাবে যা বললেন...

একদল পদ্মে, অপর দল তৃণমূল। দলত্যাগ থেকে শিবির-যোগ হিড়িক লেগেছে সব ক্ষেত্রেই। কিন্তু সুদীর্ঘ অভিনয় জীবনে যিনি রাজনৈতিক রঙ লাগাতে দেননি, তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে এবারের নির্বাচনে তাঁর ইন্ডাস্ট্রিতে যে জোয়ার-ভাঁটা চলছে সেই প্রেক্ষাপট থেকে বাংলার রাজনীতি, ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর মঞ্চে অকপট প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
হাইলাইটস
  • দীর্ঘ অভিনয় জীবনে যিনি রাজনৈতিক রঙ লাগাতে দেননি অভিনেতা
  • নির্বাচনে তাঁর ইন্ডাস্ট্রিতে যে জোয়ার-ভাঁটা চলছে সেই প্রেক্ষাপট থেকে বাংলার রাজনীতি
  • ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর মঞ্চে অকপট প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

দীর্ঘদিন ধরে বাংলার সিনে জগতে তিনি রয়েছেন। টলিউডের শিকড় থেকে মগডাল সব ইতিহাসই তাঁর জানা। সম্প্রতি বাংলার বিধানসভা নির্বাচনের আবহে টলিউড ভাগ হয়েছে দু'ভাগে। একদল পদ্মে, অপর দল তৃণমূল। দলত্যাগ থেকে শিবির-যোগ হিড়িক লেগেছে সব ক্ষেত্রেই। কিন্তু সুদীর্ঘ অভিনয় জীবনে যিনি রাজনৈতিক রঙ লাগাতে দেননি, তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে এবারের নির্বাচনে তাঁর ইন্ডাস্ট্রিতে যে জোয়ার-ভাঁটা চলছে সেই প্রেক্ষাপট থেকে বাংলার রাজনীতি, ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২১-এর মঞ্চে অকপট প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

নির্বাচনী আবহে কোন দল এবারের বাংলায় ক্ষমতায় আসবে? এই প্রশ্ন সকলেরই। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানালেন তিনি 'ভগবান নন'। তাই তিনি জানেন না ঈশ্বরের ভাবনা। তবে কী তাঁর নিজের কোনও মতামত নেই? বিশ্বজিৎ-পুত্রের কথায়, "আমি রাজনীতি জানিনা। বুঝিওনা। বলতে পারেন ১০০০ মাইল দূরে। যা বলার মানুষ বলবে। আমি কেউ নই। আমার পেশা অভিনেতা এইটুকুই। আমি স্টার-সুপারস্টার এই কনসেপ্টেও বিশ্বাসী নই। অন্তত এই করোনা অতিমারীর পর।" 

রাজনীতি কিংবা টুইটার বিতর্ক, প্রসেনজিৎ প্রতিটি প্রশ্নকে পোড় খাওয়া রাজনীতিকদের মতই সামলালেন। অক্ষয় কুমার, লতা মঙ্গেশকর যখন টুইটারে স্বর-গরম করছেন, তখন প্রসেনজিৎ স্রোতের বিপরীত এক মানুষ। কৃষক বিদ্রোহ থেকে গ্রেটা থুনবার্গ-রিহানা টুইটারে তিনি 'ইস্যুতে' নিশ্চুপ। অভিনেতা বলেন, "সকলেই তাঁদের নিজেদের মত প্রকাশ করতে পারে। আমি সবটা বুঝি না।" 

বর্তমানে দ্বিধাবিভক্ত টলিউড। নির্বাচনী আবহের শেষ ধাপে চলছে রাঙিয়ে নেওয়ার পালা। সিনে ইন্ডাস্ট্রির সহকর্মীদের মধ্যে রাজনৈতিক থেকে বাগযুদ্ধে জারি রয়েছে বিভেদ। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এখনও 'মধ্যমণি', অকপটে বুঝিয়ে দিলেন আপাতত তেমনই থাকবেন।

Advertisement