scorecardresearch
 

Jisshu Sengupta: দক্ষিণী ছবিতে দেবরাজ ইন্দ্র রূপে যিশু, কেরিয়ারের শুরু হয়েছিল ধার্মিক চরিত্র দিয়ে

Jisshu Sengupta: এবার পৌরাণিক চরিত্রে ধরা দেবেন যিশু সেনগুপ্ত। ইন্দ্রদেবের চরিত্রে অভিনয় করছেন তিনি। তেলেগু, তামিল, কন্নড়, মালায়লাম, হিন্দি- মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে এই ছবি।  

Advertisement
অভিনেতা যিশু সেনগুপ্ত অভিনেতা যিশু সেনগুপ্ত

মাথায় মুকুট, কপালে লাল তিলক, গা ভর্তি সোনালী অলঙ্কারে একেবারে রাজবেশে যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। ছবি সামনে আসতেই উৎসাহের শেষ নেই অনুরাগীদের। আগামী ১৪ এপ্রিল মুক্তি পাবে তাঁর নতুন ছবি 'শকুন্তলম' (Shaakuntalam)। এবার পৌরাণিক চরিত্রে ধরা দেবেন যিশু। ইন্দ্রদেবের চরিত্রে অভিনয় করছেন তিনি। তেলেগু, তামিল, কন্নড়, মালায়লাম, হিন্দি- মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে এই ছবি।  

এখনও নিজের 'চকোলেট বয়' ইমেজ ধরে রেখেছেন যিশু। সামাজিক মাধ্যমে লাইক, কমেন্টসে টেক্কা দিতে পারবেন অনেক নায়িকাকেও। এখন যে শুধু বাংলা গন্ডিতেই থেমে নেই। দাপিয়ে কাজ করে বেড়াচ্ছেন বলিউড ও দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও। পৌরাণিক চরিত্রে দেখা যাবে যিশুকে। কেরিয়ারের শুরুটা হয়েছিল ধার্মিক চরিত্র দিয়েই।

আরও পড়ুন: স্টুডিওতে আগুনের জের, শ্যুটিং বন্ধ 'হরগৌরী পাইস হোটেল' সহ আরও ২ মেগার?

সালটা ছিল ১৯৯৯। মাত্র ১৯ বছর বয়সে পা রেখেছিলেন বিনোদন জগতে। দূরদর্শনে ধার্মিক ধারাবাহিক 'মহাপ্রভু'-তে চৈতন্য মহাপ্রভুর চরিত্রে অভিনয় করেছিলেন যিশু। সেই সময়ই খুব জনপ্রিয় হয় এই সিরিয়াল। এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে যিশু বলেন, "আমি ১১৭ তম মহাপ্রভু ছিলাম অডিশনে। সেই সময়ে আমি কাজটা শুরু করি শুধু হাত খরচের জন্য।" 

আরও পড়ুন: সানাই বাজতে চলেছে টেলিপাড়ায়, বিয়ে করছেন উদয়- অনামিকা?

বর্তমানে বলিউডের ছবিতেও যিশু পরিচিত মুখ। 'পিকু', 'বরফি','মর্দানি','মর্দানি ২','শকুন্তলা দেবী','সড়ক ২','দুর্গামতী'-মতো একাধিক ছবিতে নিজের অভিনয় দক্ষতায় সকলের মন জিতেছেন তিনি। সামনে আসছে আরও বেশ কয়েকটি ছবি। এদিকে বাংলা- হিন্দির পাশাপাশি তামিল ও তেলেগু ছবিতেও যিশু বেশ কয়েকটি কাজ করছেন। সে তালিকায় রয়েছে 'এন.টি.আর.কাঠানায়াকুডু', 'অশ্বত্থামা', 'ভীষ্মা', 'থালাইভি'-র মতো ছবিগুলি।

আরও পড়ুন: ফ্ল্যাটে প্রতিবেশীর 'শান্তিভঙ্গ' করেন দেব? মেয়র বললেন...

Advertisement

 কলি কালিদাসের নাটক 'অভিজ্ঞান শকুন্তলম' অবলম্বনে তৈরি  হবে 'শকুন্তলম'। মুখে চরিত্রে অভিনয় করছেন সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu) ও দেব মোহন (Dev Mohan)। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন কবীর বেদি, অদিতি বালন, প্রকাশ রাজ, গৌতমীর মতো শিল্পীরা। শকুন্তলা রূপে দেখা যাবে সামান্থাকে। অন্যদিকে দেব মোহন রয়েছেন মহারাজা দুষ্মন্তের চরিত্রে। এই ছবির মাধ্যমে বড় পর্দায় পা রাখছে অল্লু অর্জুনের ৯ বছরের মেয়ে অল্লু অরহা। শকুন্তলা- দুষ্মন্তের ছেলে ভরতের চরিত্রে দেখা যাবে শিশু শিল্পী অরহাকে। 
 

Advertisement