scorecardresearch
 

29th KIFF Date: কবে শুরু হবে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব?

Kolkata International Film Festival: ২৮ তম চলচ্চিত্র উৎসব চলেছিল গত বছর ১৫ থেকে ২২ ডিসেম্বর। এবার সামনে এল ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিনক্ষণ। 

Advertisement
২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বছরভর আপামর বাঙালি ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষে মুখিয়ে থাকেন, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival / KIFF) দিকে। ২৮ তম চলচ্চিত্র উৎসব চলেছিল গত বছর ১৫ থেকে ২২ ডিসেম্বর। এবার সামনে এল ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিনক্ষণ (29th Kolkata International Film Festival Date)। 

২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হবে ৫ থেকে ১২ ডিসেম্বর অবধি। আগামী উৎসবে সমস্ত বিভাগের জন্য ছবি জমা দেওয়ার মেয়াদ শেষ হয়েছে। এবারের থিম, কিংবা বিস্তারিত সমস্ত তথ্য জানা যাবে খুব শীঘ্রই। প্রতিবারের ন্যায় এবছরেও থাকছে দেশ-বিদেশের বিভিন্ন উন্নতমানের চলচ্চিত্র। সূত্রের খবর অনুযায়ী, জানা যাচ্ছে, ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজনে থাকবে আরও  বেশি জাঁকজমক। 

টানা চার বছর চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন পদের দায়িত্ব সামলেছেন পরিচালক -প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এর আগে এই দায়িত্ব থেকে তিনি অব্যাহতি চেয়েছিলেন। সেই স্থানে উঠে এসেছিল অরিন্দম শীল সহ আরও বেশ কয়েকজন শাসক দলের ঘনিষ্ঠদের নাম। যদিও শেষ পর্যন্ত রাজই ছিলেন এই পদে। এবার রাজ ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের পরিবারে আসতে চলেছে ছোট্ট অতিথি। ফলে, পরিবার নিয়ে কিছুটা ব্যস্ত থাকবেন রাজ। এজন্যে আগামী চলচ্চিত্র উৎসবেও এই দায়িত্বে তিনি থাকবেন কিনা, তা এখনও জানা যায়নি। 

আরও পড়ুন

প্রসঙ্গত, ২৮ তম চলচ্চিত্র উৎসবের হিম ছিল 'বিশ্ব মেলে ছবির মেলায়'। শেষ কিফের উদ্বোধনী অনুষ্ঠানে টলিউডের পাশাপাশি হাজির ছিলেন তাবড় বলিউড তারকারা। প্রধান অতিথি রূপে ছিলেন নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, জয়া বচ্চন, কুমার শানু , রানি মুখোপাধ্যায়, অরিজিৎ সিং-এর মত বিশিষ্টজনেরা।  

Advertisement

 

Advertisement