scorecardresearch
 

এবার জুটি বাঁধছেন মীর ও কনীনিকা! নারী দিবসে আসছে 'বিদ্যাং দেহি'

প্রায় ১৬ বছর পর এবার রণজয় রায় চৌধুরীর (Ranjay Roy Chowdhury) পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেখা যাবে তাঁদেরকে। কথা হচ্ছে ঠিক মীর আফসার আলী (Mir Afsar Ali) ও কনীনিকা বন্দোপাধ্যায়কে (Koneenica Banerjee) নিয়ে। 'বিদ্যাং দেহি' (Bidyang Dehi)- ছবিতে এবার একসঙ্গে অভিনয় করছেন এই জুটি।

Advertisement
মীর ও কনীনিকা (ছবি সৌজন্য: ফেসবুক) মীর ও কনীনিকা (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • এবার স্ক্রিন শেয়ার করবেন মীর ও কনীনিকা বন্দোপাধ্যায়।
  • নারী দিবসে আসছে 'বিদ্যাং দেহি'।
  • সামাজিক এক বার্তা দেবে এই ছবি।

জি বাংলার 'হাউ মাউ খাউ' রিয়্যালিটি শোয়ের কয়েকটি পর্বের জন্য তাঁরা শেষ ২০০৫ সালে একসঙ্গে কাজ করেছিলেন। তার প্রায় ১৬ বছর পর এবার রণজয় রায় চৌধুরীর (Ranjay Roy Chowdhury) পরিচালনায় স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্রে দেখা যাবে তাঁদের। কথা হচ্ছে মীর আফসার আলী (Mir Afsar Ali) ও কনীনিকা বন্দোপাধ্যায়কে (Koneenica Banerjee) নিয়ে। 'বিদ্যাং দেহি' (Bidyang Dehi)- ছবিতে এবার একসঙ্গে অভিনয় করছেন এই জুটি।

টার্টেল ফিল্মসের ব্যানারে স্বতন্ত্র চলচ্চিত্র পরিচালক রণজয়ের পরিচালনায় আসছে এই ছবি। এর আগে মাতৃ দিবস, পিতৃ দিবস উপলক্ষে তাঁদের করা স্বল্পদৈর্ঘ্যর ছবিগুলি দর্শকদের মন ছুঁয়ে গেছে। প্রতিটা ছবিতেই ছিল এক সামাজিক বার্তা। খুব সহজ, অথচ যা আমাদের কারও চোখে পড়েনা সচরাচর। এবারে নারী দিবস উপলক্ষে আসছে এই রকমই এক ছবি। 

'বিদ্যাং দেহি'-র পরিচালনার পাশাপাশি গল্প ও স্ক্রিপ্ট রণজয়েরই লেখা। এছাড়া সিনেমাটোগ্রাফিও করেছেন রণজয় নিজেই। মীর ও কনীনিকা ছাড়াও অভিনয় করেছেন কৌশিক সেন ও বিদ্যুৎ দাস। সঙ্গীত পরিচালনায় রয়েছেন আশু চক্রবর্তী এবং সম্পাদনা পৃথা চক্রবর্তীর। 

এর আগে গত মাদার্স ডে-তে করা ছবিটির মূল ভাবনা ছিল "মায়েদের কোনো ছুটি নেই...মায়েদের কোনো লকডাউন হয় না।" মঞ্জুষা পোলে ও মীর মিলে ফুটিয়ে তুলেছিলেন পর্দার মা-ছেলের চরিত্র। ছবির নাম ছিল 'মাতৃ'। তার আগেও 'পঞ্চাশ টাকার ছবি' তৈরি হয়েছিল মায়েদের জন্যেই। এছাড়াও রণজয়ের পরিচালিত 'উমা', 'এক বচ্চন বহু বচ্চন', ছবিগুলির প্রত্যকটিই দর্শকদের মনের খুব কাছের।

Advertisement
বিদ্যাং দেহি

টার্টেল ফিল্মসের আরও দুই ছোট ছবি 'মায়েরা মিথ্যে কথা বলে' এবং 'বাবারা থাকে এইভাবে...নিঃশব্দে'-যেন সত্যিই নিঃশব্দে কত বার্তা দিয়ে যায়।

এতো ভালো সব পরিবেশনার পর স্বাভাবিক ভাবেই এই ছবি থেকেও দর্শকদের প্রত্যাশা অনেকটাই। আগামী ৮ মার্চ নারী দিবসের দিনই মুক্তি পাবে 'বিদ্যাং দেহি'। 

Advertisement