scorecardresearch
 

করোনায় আশা জাগাচ্ছে গোলন্দাজ-এর টিজার

'সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল...' সর্বৈব সত্যি। কিন্তু ফুটবলেই করোনার গ্রহণ লেগেছে। স্টেডিয়ামে দর্শকের নো এন্ট্রি। কিন্তু নতুন বছরের শুরুতে অভিনেতা দেব-এর পরবর্তী ছবি গোলন্দাজ-এর টিজার কিন্তু আশা বাড়াচ্ছে, যে ছবি মুক্তি পেলে মানুষ হলমুখী হবেন।

Advertisement
ছবিতে মুখ্য ভূমিকায় অভিনেতা দেব ছবিতে মুখ্য ভূমিকায় অভিনেতা দেব
হাইলাইটস
  • 'সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল...'
  • নতুন বছরের শুরুতে অভিনেতা দেব-এর পরবর্তী ছবি গোলন্দাজ-এর টিজার কিন্তু আশা বাড়াচ্ছে, যে ছবি মুক্তি পেলে মানুষ হলমুখী হবেন

'সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল...'

সর্বৈব সত্যি। কিন্তু ফুটবলেই করোনার গ্রহণ লেগেছে। স্টেডিয়ামে দর্শকের নো এন্ট্রি। কিন্তু নতুন বছরের শুরুতে অভিনেতা দেব-এর পরবর্তী ছবি গোলন্দাজ-এর টিজার কিন্তু আশা বাড়াচ্ছে, যে ছবি মুক্তি পেলে মানুষ হলমুখী হবেন। আগামী ১৫ অগস্ট ছবি মুক্তি পেতে পারে বলে শোনা যাচ্ছে। তবে করোনার আবহে তা সম্ভব হয় কিনা এটাই দেখার।

ছবির গল্প অবশ্য আগেই খানিকটা প্রকাশ্যে এসেছে। টিজারে তা স্পষ্ট হয়েছে। গল্প ফুটবলকে কেন্দ্র করে। বিদেশি খেলাকে বাঙালির হৃদয়ে স্থান করে দেওয়া এক জেদি মানুষের গল্প। তাঁর নাম নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। কিন্তু বাঙালির কাছে এই নামটি সুপরিচিত নয়। ইতিহাসের পাতা থেকে তাঁকেই সযতনে তুলে এনেছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। এটি পিরিয়ড ড্রামা। ঊনবিংশ শতকের শেষ দিকের গল্প।  ছবির টিজারে সেই গ্র্যাঞ্জার দেখাও যাচ্ছে।

নাম ভূমিকায় অভিনয় করছেন দেব। তাঁর সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র স্ত্রীর ভূমিকায় দেখা যাবে প্রজাপতি বিস্কুট এবং সোয়েটার খ্যাত ইশা সাহা। ছোট্ট নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় অভিনয় করেছে নেতাজি ধারাবাহিক খ্যাত অঙ্কিত মজুমদার। গল্প ফুটবল কেন্দ্রিক হলেও ইংরেজদের সঙ্গে সংঘাতের আবহে তা খানিকটা স্বাধীনতার যুদ্ধেও পরিণত হয়েছিল। বুটের বিরুদ্ধে খালি পায়ের লড়াই। শাসকের বিরুদ্ধে শোষিতের লড়াই। এবং অবশ্যই সবুজ মাঠে মোটা চামড়ার ফুটবলের লড়াই দেখা যাবে স্ক্রিনে। টিজার দেখে আপাতত অপেক্ষায় বাঙালি।

ফুটবলের বিষয় যখন উঠছে, আরও একটি ঘটনা জানিয়ে রাখা উচিত। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র চরিত্রে অভিনয় করার জন্য রীতিমতো প্রশিক্ষণ নিয়েছেন অভিনেতা দেব। ভারতীয় ফুটবলের অন্তম লেজেন্ড বাইচুং ভুটিয়ার তত্ত্বাবধানে রীতিমতো প্র্যাক্টিস করেছেন ফুটবলার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকে তুলে আনার জন্য। নতুন বছরে একটাই আশা, করোনার কালো সময় কেটে ভালো সময় আসুক। হলে ফিরুক সিনেমা, ফিরুন দর্শকরাও।

Advertisement

 

Advertisement