scorecardresearch
 

Pariah: 'যতটা রক্ত ওদের ঝরেছে, ততটাই...,' রাস্তার অবলা কুকুরদের উপর হওয়া অত্যাচারের বদলা নেবেন বিক্রম!

Pariah Movie Teaser: 'যতটা রক্ত ওদের ঝরেছে, ততটাই রক্ত ঝরবে...', 'যতগুলো ঘা ওঁদের মেরেছ, ততগুলোই মার পড়বে...'- এই সংলাপ শোনা যাচ্ছে বিক্রমের মুখে।

Advertisement
'পারিয়া' ছবির দৃশ্যে বিক্রম চট্টোপাধ্যায় (ছবি: সংগৃহীত) 'পারিয়া' ছবির দৃশ্যে বিক্রম চট্টোপাধ্যায় (ছবি: সংগৃহীত)

হাতে ধারালো অস্ত্র, গা বেয়ে গড়িয়ে পড়ছে রক্ত। কোলে ছোট্ট সারমেয়। চোখে -মুখে  স্পষ্ট ক্রোধ - হিংসা। পারফেক্ট সিক্স প্যাক অ্যাবে নতুন রূপে সকলের সামনে এসেছিলেন বিক্রম চট্টোপাধ্যায়। তথাগত মুখোপাধ্যায়ের নতুন ছবি 'পারিয়া'-র মোশন পোস্টার সামনে আসতেই, ব্যাপক সাড়া পড়েছিল। এবার প্রকাশ্যে এলো ছবির টিজার। 

'যতটা রক্ত ওদের ঝরেছে, ততটাই রক্ত ঝরবে...', 'যতগুলো ঘা ওঁদের মেরেছ, ততগুলোই মার পড়বে...'- এই সংলাপ শোনা যাচ্ছে বিক্রমের মুখে। ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে, খাঁচায় বন্দি বেশ কয়েকটি কুকুর,  গা ভর্তি রক্ত মেখে- ঘেমে দাঁড়িয়ে আছেন বিক্রম, মাংস কাটা, মারপিট, অন্ধকার, ইত্যাদি সবটাই উঠে এসেছে 'পারিয়া'-র প্রথম ঝলকে। টিজারে বলা হচ্ছে, 'বঞ্চিতদের ইতিহাস সর্বদা রক্ত দিয়ে লেখা হয়েছে...'। সারমেয়দের জন্য কেন এবং কীভাবে সংগ্রাম- লড়াইয়ে নামবেন বিক্রম? সেটাই স্পষ্ট হবে ছবিতে। 

Vikram Chatterjee

প্রমোদ ফিল্মস ও ড্রিমস অন সেল দ্বারা প্রযোজিত, এই ছবিতে সারমেয়দের 'মসিহা' বিক্রম। পারিয়া শব্দটির আভিধানিক মানে ব্রাত্য বা বঞ্চিত। এদেশে রাস্তার নাম ও গোত্রহীন কুকুরদেরও পারিয়া বলা হয়। অবলা সারমেয়দের নিয়ে, গল্প, এজন্যই সম্ভবত ছবির নাম 'পারিয়া' রেখেছেন পরিচালক। একজন বহিষ্কৃত, বঞ্চিত যুবক ও সারমেয়দের প্রতি তার নিঃশর্ত ভালোবাসাকে ঘিরে আবর্তিত ছবিটি। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vikram Chatterjee (@vikramchatterje)

Advertisement

 

'পারিয়া'-র কনসেপ্ট সম্পূর্ণ তথাগত মুখোপাধ্যায়ের। তিনি আগেই জানিয়েছিলেন, "বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার সময় আমি দেখেছি পশুদের কতটা অত্যাচার ও যন্ত্রণার মধ্য দিয়ে যেতে। আমার ছবি 'পারিয়া' এই রাস্তার পশুদের প্রতি অবিচারের বিরুদ্ধে প্রতিবাদের গল্প।"

বিক্রম ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন অঙ্গনা রায়, শ্রীলেখা মিত্র, অম্বরীশ ভট্টাচার্য, সৌম্য মুখোপাধ্যায়, তপতী মুন্সি, দেবাশীষ রায়, লোকনাথ দে, দেবপ্রসাদ হালদার, বিমল গিরি, সাহির রাজের মতো শিল্পীরা। আগামী ৯ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'পারিয়া'। 

 

Pariah casts

 
প্রসঙ্গত, তথাগত ও বিক্রম দু'জনেই পশুপ্রেমী। তাঁদের দু'জনের বাড়িতেই রয়েছে পোষ্য। বিভিন্ন সময় সারমেয়দের জন্য সোচ্চার হতেও দেখা গেছে তথাগতকে। চারপেয় ছানাদের প্রতি নিঃশর্ত ভালোবাসার জন্যই এই ছবি বানানোর কথা ভেবেছেন পরিচালক। টলিউড ইন্ড্রাস্ট্রিতে এরকম ছবি খুব কমই দেখা যায়। 'পারিয়া'-র নেপথ্য সঙ্গীত গল্পের সঙ্গে মিল রেখে তৈরি করা হয়েছে। অনিন্দিত রায় এবং অদিপ সিং মানকি এই দায়িত্ব সামলেছেন। 
 

Advertisement