scorecardresearch
 

সৌমিত্র কন্যাকে নিয়ে রাজনৈতিক জল্পনা, এটা কী ধরনের অসভ্য়তা প্রশ্ন পৌলমীর

বাবার মৃত্যুর ৪৮ ঘণ্টা পেরিয়েছে মাত্র। এরই মধ্য়ে সৌমিত্র কন্যাকে নিয়ে শুরু হয়ে গেল রাজনৈতিক জল্পনা। সংবাদ মাধ্যমের এই জল্পনা নিয়ে সোশ্য়াল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিলেন পৌলমী বসু (Poulami Bose)। কী বললেন কিংবদন্তি অভিনেতার মেয়ে?

Advertisement
সৌমিত্র চট্টোপাধ্যায় ও পৌলমী বসু (ছবি সৌজন্য পৌলমী বসু/ফেসবুক) সৌমিত্র চট্টোপাধ্যায় ও পৌলমী বসু (ছবি সৌজন্য পৌলমী বসু/ফেসবুক)
হাইলাইটস
  • সৌমিত্র কন্যাকে নিয়ে রাজনৈতিক জল্পনা।
  • এটা কী ধরনের অসভ্য়তা প্রশ্ন পৌলমীর।
  • সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

বাবার মৃত্যুর ৪৮ ঘণ্টা পেরিয়েছে মাত্র। এরই মধ্য়ে সৌমিত্র কন্যাকে নিয়ে শুরু হয়ে গেল রাজনৈতিক জল্পনা। সংবাদ মাধ্যমের এই জল্পনা নিয়ে সোশ্য়াল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিলেন পৌলমী বসু (Poulami Bose)। কী বললেন কিংবদন্তি অভিনেতার মেয়ে?

দীর্ঘ ৪০ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই শেষ। সম্প্রতি জীবন যুদ্ধে হার মেনেছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay)। ১৫ নভেম্বর বেলা সাড়ে ১২টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজ্য়-সহ দেশের সাংস্কৃতিক মহলে। প্রবীণ অভিনেতার মৃত্যুর শোকের মাঝেই শুরু হয়েছে জল্পনা। যা দেখে 'যার পর নাই' চটেছেন পৌলমী।

ঘটনার সূত্রপাত সংবাদ মাধ্য়মের একটি রটনা থেকে। যেখানে বলা হয়েছে, তৃণমূল কংগ্ৰেসের হয়ে যাদবপুর কেন্দ্রে প্রার্থী হতে পারেন সৌমিত্র কন্যা। পিতৃশোক কাটিয়ে উঠতে না উঠতেই এরকম একটা খবরে সোশ্যাল মিডিয়ায় দেখে সরব হয়েছেন পৌলমী। তিনি লিখেছেন, "এটা কি ধরনের অসভ্যতা? কোনও দায়িত্বজ্ঞান নেই? এই ধরনের রাবিস কী করে লিখতে পারেন? দু'দিন হল আমার বাবা চলে গেছেন। একটু শোক পালন করতে দিন...দয়া করে আমায় শোক পালন করতে দিন।'' 

https://m.facebook.com/story.php?story_fbid=1291599441208225&id=399966740371504 ETA KI DHORONER OSHOBHYOTA ?????? IS...

Posted by Poulami Bose on Tuesday, 17 November 2020

তবে এই প্রথমবার নয়। সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে থাকাকালীন সংবাদ মাধ্য়মের একাংশের ওপর ক্ষোভ প্রকাশ করেছিলেন পৌলমী। তাঁর অভিযোগ, তাঁর ও তাঁর পরিবারের বিষয়ে ভুল তথ্য রটানো হচ্ছে। যা কখনোই উচিত নয়। ফেসবুকের কিছু স্ক্রিনশট শেয়ার করে পৌলমী লিখেছিলেন, "আমি বিচলিত নই, কিন্তু ভুলভাল খবরের একটা লিমিট থাকে। বিশেষত যখন আমার বাবা ভয়ংকর লড়াই করছেন, তখন কিছু মানুষ কোনও ফ্যাক্ট না জেনে রটনায় ব্যস্ত। দেখুন আপনারা, লিংকও দিলাম।''

Advertisement

 

Kichu screenshot dichchi... egulo ignore kora jetei pare... ami ektuo bicholito noi... kintu bhulbhal khoborer ekta...

Posted by Poulami Bose on Tuesday, 3 November 2020

গত ১৯ অক্টোবর বিকেল থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু নিয়ে গুজব। খবরের সত্যতা যাচাই করতে বেলভিউ হাসপাতালেও নাকি গিয়েছিল একাধিক ফোন। সেই সময় প্রবীণ অভিনেতার হাসপাতালের একটি ছবিও ভাইরাল হয়ে যায়‌। যা নিয়ে চুপ থাকেননি পৌলমী।  সোশ্যাল মিডিয়ায় গুজব নিয়ে দুঃখ প্রকাশ করেন তিনি। পৌলমী লেখেন, ''অত্যন্ত দুঃখ পেয়েছি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের আইসিইউ-তে থাকার ছবি ছড়ানো হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দয়া করে ওঁনার ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন। বাবার হাসপাতালে চিকিৎসাধীন কোনও ছবি কিংবা ভুল তথ্য ও গুজব কেউ যেন শেয়ার না করেন।''

 

We are angry, sad and horrified. A legendary actor and a perfect gentleman. His hospital bed images, continue to be...

Posted by Poulami Bose on Monday, 19 October 2020

কিন্তু এত কিছুর পরও শেষ রক্ষা হয়নি। ইহলোক ছেড়ে পরলোকে পাড়ি দিয়েছেন সৌমিত্র। কবিতা, গানে, শেষ যাত্রায় রাজ্যের তরফে গান স্যালুটে বিদায় জানানো হয়েছে তাঁকে। যদিও স্মৃতিপটে রয়ে গেছে 'অপুদের কথা'। 

Advertisement