scorecardresearch
 

"বাবার অসুস্থতার কথা জেনেও আমাদের নামে কুৎসা রটানো হচ্ছে!" ফেসবুকে পোস্ট পৌলমীর

গত ২৮ দিন সুস্থ হয়ে ওঠার জন্যে হাসপাতালে লড়াই করছেন প্রবীণ অভিনেতার সৌমিত্র চট্টোপাধ্যায়। তারই মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর পরিবারের ব্যাপারে এবার ভুল তথ্য ও কুৎসা রটানোর অভিযোগ উঠল একটি ওয়েবসাইটের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সরব হলেন তাঁর মেয়ে পৌলোমী বসু।

Advertisement
সৌমিত্র চট্টোপাধ্যায় ও পৌলমী বসু (ছবি সৌজন্য: পৌলমী বসু-র ফেসবুক) সৌমিত্র চট্টোপাধ্যায় ও পৌলমী বসু (ছবি সৌজন্য: পৌলমী বসু-র ফেসবুক)
হাইলাইটস
  • গত ২৮ দিন ধরে হাসপাতালে লড়াই করছেন প্রবীণ অভিনেতার সৌমিত্র চট্টোপাধ্যায়।
  • সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর পরিবারের ব্যাপারে এবার কুৎসা রটানোর অভিযোগ উঠল।
  • সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সরব হলেন তাঁর মেয়ে পৌলোমী বসু।

গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলেভিউ হাসপাতালে চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় Soumitra Chatterjee)। বেশ কিছুদিন আশঙ্কাজনক থাকার পর গত সোমবার সন্ধ্যার পর থেকে কিছুটা স্থিতিশীল রয়েছেন তিনি। প্রবীণ অভিনেতার গত ২৮ দিন সুস্থ হয়ে ওঠার জন্যে হাসপাতালে লড়াই করাকালীন বহু গুজব ছড়িয়েছে চারিদিকে। তারই মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর পরিবারের ব্যাপারে এবার ভুল তথ্য ও কুৎসা রটানোর অভিযোগ উঠল একটি ওয়েবসাইটের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সরব হলেন তাঁর মেয়ে পৌলোমী বসু।

ফেসবুকের কিছু স্ক্রিনশট শেয়ার করে পৌলমী লিখেছেন, "আমি বিচলিত নই, কিন্তু ভুলভাল খবরের একটা লিমিট থাকে। বিশেষত যখন আমার বাবা ভয়ংকর লড়াই করছেন, তখন কিছু মানুষ কোন ফ্যাক্ট না জেনে কুৎসা করছেন। দেখুন আপনারা, লিংকও দিলাম"।

Kichu screenshot dichchi... egulo ignore kora jetei pare... ami ektuo bicholito noi... kintu bhulbhal khoborer ekta...

Posted by Poulami Bose on Tuesday, 3 November 2020

এর আগেও গত ১৯ অক্টোবর বিকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে গুজব। দুঃসংবাদের সত্যতা যাচাই করতে বেলভিউ হাসপাতালেও একাধিক ফোন যায়। এমনকি প্রবীণ অভিনেতার হাসপাতালে চিকিৎসাধীন একটি ছবিও ভাইরাল হয়ে যায়। এদিন সন্ধ্যায় তাঁর মেয়ে পৌলোমী বসু সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পরা গুজব নিয়ে দুঃখ প্রকাশ করে লিখেছিলেন,''অত্যন্ত ব্যথিত ও দুঃখিত হয়েছি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের আইসিইউ-তে থাকার ছবি ছড়ানো হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দয়া করে ওঁনার ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন। তাঁদের পরিবারের হয়ে সকলের কাছে আবেদন করলেন তাঁর বাবার হাসপাতালে চিকিৎসাধীন কোনো ছবি কিংবা ভুল তথ্য ও গুজব কেউ যেন শেয়ার না করেন''।

We are angry, sad and horrified. A legendary actor and a perfect gentleman. His hospital bed images, continue to be...

Advertisement
Posted by Poulami Bose on Monday, 19 October 2020

গত মঙ্গলবার চতুর্থবার ডায়ালিসিস দেওয়া হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে, যার ফল ইতিবাচক। তাঁর শরীরের অভ্যন্তরীণ রক্তক্ষরণ আপাতত বন্ধ করা গেছে। তবে চিকিৎসকদের মতে তিনি এখনও সংকটমুক্ত নন। তাঁর স্নায়ুর সমস্যার কোনো উন্নতি হয়নি‌। অক্সিজেনের মাত্রা এবং ভেন্টিলেশন সাপোর্টের মাত্রা অপরিবর্তিত রয়েছে তাঁর।  

প্রবীণ অভিনেতার কিডনির অবস্থা খুব খারাপ থাকায় চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন তাঁকে ডায়ালিসিস দেওয়ার। বুধবার প্রথম ডায়ালিসিসের পর কিছুটা চিকিৎসায় সাড়া মেলায় বৃহস্পতিবার দ্বিতীয়বার ডায়ালিসিস করা হয়েছিল তাঁর। শুক্রবার ও শনিবার স্থগিত রাখা হয়েছিল ডায়ালিসিস। তবে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রবিবার তৃতীয় ডায়ালিসিস দেওয়া হয় তাঁকে। 

বর্ষীয়ান অভিনেতার শরীরের অঙ্গ প্রতঙ্গ এখন সচল রয়েছে। রক্তচাপও রয়েছে নিয়ন্ত্রণে। হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট নতুন করে কম হয়নি বর্ষীয়ান অভিনেতার। শারীরিক অন্যান্য প্যারামিটারগুলিও অবনতি হয়নি। ফের ডায়ালিসিস দেওয়ার ফলে আপাতত তার শরীরের ক্রিয়েটিনিন ও ইউরিয়ার কিছুটা ভারসাম্য এসেছে। 

একে কো-মর্বিডিটি, তার সঙ্গে প্রবীণ অভিনেতার বয়স ৮৫ বছর। সেজন্যেই যথেষ্ট উদ্বেগে রয়েছেন তাঁর চিকিৎসকেরা। সৌমিত্র চট্টোপাধ্যায়ের হাসপাতালে ভর্তি হওয়া ইস্তক সকলে প্রার্থনা করছেন তাঁর দ্রুত আরোগ্য কামনায়।

Advertisement