scorecardresearch
 

Prosenjit-Rituparna new film: প্রসেনজিত্‍-ঋতুপর্ণা জুটির ৫০তম সিনেমা, পরিচালক কে?

পঞ্চাশে পা দিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। বাংলা সিনেমায় এই জুটির রসায়ন আলাদা এক ম্যাজিক সৃষ্টি করত। কর্মাশিয়াল সিনেমায় একসময় প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি রীতিমতো ঝড় তুলেছিল। দুই টলিউড তারকাই এখন তাঁদের কেরিয়ারের তুঙ্গে। বহুদিন তাঁদের একসঙ্গে বড়পর্দায় দেখা যায়নি।

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • পঞ্চাশে পা দিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। বাংলা সিনেমায় এই জুটির রসায়ন আলাদা এক ম্যাজিক সৃষ্টি করত।
  • বাংলা সিনেমায় উত্তম কুমার ও সুচিত্রার জুটি যেভাবে জনপ্রিয়তা লাভ করেছিল এরপরই এই বিপুল জনপ্রিয়তা পান ঋতুপর্ণা ও প্রসেনজিৎ-এর জুটি।
  • পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে নিয়ে তৈরি করছেন সিনেমা

পঞ্চাশে পা দিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। বাংলা সিনেমায় এই জুটির রসায়ন আলাদা এক ম্যাজিক সৃষ্টি করত। কর্মাশিয়াল সিনেমায় একসময় প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি রীতিমতো ঝড় তুলেছিল। দুই টলিউড তারকাই এখন তাঁদের কেরিয়ারের তুঙ্গে। বহুদিন তাঁদের একসঙ্গে বড়পর্দায় দেখা যায়নি। দর্শকরাও চান এই জুটিকে সিলভার স্ক্রিনে দেখতে। দর্শকদের সেই ইচ্ছের কথা মাথায় রেখেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে নিয়ে তৈরি করছেন সিনেমা। 

এখনও জনপ্রিয় ঋতুপর্ণা-প্রসেনজিৎ জুটি
বাংলা সিনেমায় উত্তম কুমার ও সুচিত্রার জুটি যেভাবে জনপ্রিয়তা লাভ করেছিল এরপরই এই বিপুল জনপ্রিয়তা পান ঋতুপর্ণা ও প্রসেনজিৎ-এর জুটি। বাস্তবে এই জুটির মধ্যে কোনও কিছু না থাকলেও দর্শকরা এটা ভাবতে ভালোবাসেন যে হয়ত এঁদের দুজনের মধ্যে কিছু রয়েছে। আর এভাবেই এই জুটির রসায়ন আজও জনপ্রিয়তার শিখরে।    

আরও পড়ুন: Prosenjit got angry on Bonny Sengupta: এই একটা ভুলের কারণেই অভিনেতা বনির ওপর বেজায় চটলেন প্রসেনজিৎ

কৌশিক গঙ্গোপাধ্য়ায়ের হাত ধরে ফিরছেন এই জুটি
নাগপঞ্চমী দিয়ে এই জুটি প্রথমবার দর্শকদের সামনে এসেছিলেন। এরপর জনপ্রিয় সিনেমা শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-এর পর টানা ১৪ বছর আর একসঙ্গে কাজ করেননি তাঁরা। দীর্ঘ সময় কাটিয়ে ফের ঋতুপর্ণা ও প্রসেনজিৎকে একসঙ্গে পর্দায় দেখা যায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত প্রাক্তন ছবিতে। কিন্তু এই সিনেমায় দুজনের মিল দেখানো হয়নি। এরপর কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় দৃষ্টিকোণ ছবিতে এই জুটিকে দেখা যায়। এরপর আবার চার বছর ব্রেক। তবে এই ফেরাটাও কিন্তু হচ্ছে সেই কৌশিক গঙ্গোপাধ্যায়ের হাত ধরেই। 

প্রসেনজিৎ-এর সঙ্গে কৌশিক গঙ্গোপাধ্য়ায়

এই জুটির পঞ্চাশতম সিনেমা
পরিচালক নিজে খুব খুশি। দৃষ্টিকোণ-এর সময়ই বলেছিলেন যে ঋতু-বুম্বা জুটির পঞ্চাশতম সিনেমাটি যেন তিনি করতে পারেন। আর সেই দায়িত্ব পেয়ে সত্যিই খুব খুশি কৌশিক গঙ্গোপাধ্যায়। পরিচাক জানিয়েছেন যে কোনও সুখী দাম্পত্যের কাহিনি দেখা যাবে না তবে শেষটা দেখে দর্শক খুশি হবেন সেই আশ্বাস দিয়েছেন তিনি। আসলে ঋতুপর্ণা ও প্রসেনজিৎ জুটির পঞ্চাশতম সিনেমা একটু রহস্য না থাকলে কি হয়। 

প্রাক্তন সিনেমার দৃশ্যে প্রসেজিৎ ও ঋতুপর্ণা ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

মার্চ মাস থেকে শুটিং শুরু
সুরিন্দর ফিল্মসের ব্যানারে এই সিনেমার শুটিং শুরু হবে এই বছরের মার্চ মাসে। সম্প্রতি কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় কাবেরী অন্তর্ধান-এ অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। বিপরীতে দেখা গিয়েছে শ্রাবন্তীকে। এই সিনেমা ইতিমধ্যেই বক্সঅফিসে সফল হয়েছে।