scorecardresearch
 

Raima Sen on Trolling: 'মাকেও শুনতে হত, বাবা বলতেন...' ট্রোলিং নিয়ে যা বললেন রাইমা

Raima Sen -Moonmoon Sen: রাইমা সেন সোশ্যাল মিডিয়ায় খুবই সক্রিয় থেকেন। একদিকে যেমন মেলে প্রশংসা, তবে নিন্দুকরা নিন্দে করতেও ছাড়েন না তাঁকে। ট্রোলিং কীভাবে সামলান নায়িকা?

Advertisement
মুনমুন সেন ও রাইমা সেন (ছবি: ফেসবুক) মুনমুন সেন ও রাইমা সেন (ছবি: ফেসবুক)

অভিনেত্রী রাইমা সেন সোশ্যাল মিডিয়ায় খুবই সক্রিয় থেকেন। তাঁর ফ্যানদের সংখ্যা নেহাত কম নয়। আর সেই প্রমাণ মেলে তাঁর যে কোনও পোস্টের কমেন্ট বক্সে। একদিকে যেমন মেলে প্রশংসা, তবে নিন্দুকরা নিন্দে করতেও ছাড়েন না তাঁকে। ট্রোলিং কীভাবে সামলান নায়িকা? India Today Conclave East-এর পঞ্চম এডিশনে আজতক বাংলার মুখোমুখি হয়ে, শেয়ার করলেন রাইমা সেন।  

রাইমা বললেন, "আমার আর রিয়ার জন্মের পর আমার মা ইন্ডাস্ট্রিতে যোগ দিয়েছিল। তখন মায়ের অনেক ট্রোলিং হত। তখন আমার বাবা, মাকে তখন এগুলো পড়তে না করত। তাহলে আর সেগুলোতে কিছু যায় আসবে না। এখন আমার ক্ষেত্রেও যখন একই ঘটনা ঘটে, আমি আর সে সব পড়ি না।" 

এই আলোচনায় উপস্থিত ছিলেন পরিচালক -প্রযোজক অরিন্দম শীল ও পাওলি মিত্রও। এপ্রসঙ্গে অরিন্দম বলেন, "ট্রোলিংয়ের ভাষা এতটাই কুরুচিকর, যারা করে তারা বোঝে না আসলে এটা তাদের শিক্ষার প্রতিফলন। পরিস্থিতি যেন আরও খারাপ হচ্ছে সময়ের সঙ্গে সঙ্গে। একে অপরকে সম্মান দিতে আমাদের দ্বিধা বোধ হয়। আমরা এতটা অসহিষ্ণু হয়ে পড়ছি। যে কোনও বিষয় নিয়েই আমরা ভাবি যা কিছু বলার অধিকার আছে বোধ হয়।"    

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী অংশ নেবেন  India Today Conclave East 2022-এর পঞ্চম এডিশনে। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও থাকবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা। এছাড়াও হাজির থাকবেন শিল্প, বিনোদন, অর্থনীতি সহ আরও একাধিক ক্ষেত্রের বিশিষ্টজনেরা।  

 

Advertisement