scorecardresearch
 

Ranjit Mullick: ৪০ বছর পর ফের 'শুভঙ্কর সান্যাল' রূপে পর্দায় ফিরছেন রঞ্জিত মল্লিক

Ranjit Mullick -Aporajeyo: দীর্ঘ চল্লিশ বছর পর আবারও তিনি সকলের সামনে আসতে চলেছেন 'শুভঙ্কর সান্যাল' রূপেই। তবে এবার উর্দিধারী পুলিশ না, তাঁকে দেখা যাবে আইনজীবীর ভূমিকায়। সৌজন্যে নেহাল দত্ত পরিচালিত নতুন ছবি 'অপরাজেয়'। 

Advertisement
'অপরাজেয়' ছবিতে শুভঙ্কর সান্যাল চরিত্রে রঞ্জিত মল্লিক 'অপরাজেয়' ছবিতে শুভঙ্কর সান্যাল চরিত্রে রঞ্জিত মল্লিক

‘ওঁর নাম তো শুভঙ্কর সান্যাল, কিন্তু সবাই ডাকে ভয়ঙ্কর সান্যাল বলে।’  অঞ্জন চৌধুরী পরিচালিত ‘শত্রু’ (Shatru) ছবির এই সংলাপ মনে আছে? এছবিতে অপরাধীর দমন করেছিলেন পুলিশ অফিসার শুভঙ্কর স্যান্যাল (Suvankar Sanyal ) ওরফে রঞ্জিত মল্লিক (Ranjit Mullick)। দীর্ঘ চল্লিশ বছর পর আবারও তিনি সকলের সামনে আসতে চলেছেন 'শুভঙ্কর সান্যাল' রূপেই। তবে এবার উর্দিধারী পুলিশ না, তাঁকে দেখা যাবে আইনজীবীর ভূমিকায়। সৌজন্যে  নেহাল দত্ত পরিচালিত নতুন ছবি 'অপরাজেয়' (Aporajeyo)। 

একজন সত্যবাদী নিষ্টাবান  আইনজীবী শুভঙ্কর স্যানালের গল্প বলবে 'অপরাজেয়'। যে, কোনও দিন মিথ্যা বা অসৎ কোনও কাজ সমর্থন করেননি। কিন্তু জীবনের শেষ পর্যায়ে এসে এলোমেলো হয়ে যায় তার জীবন। তার এক মক্কেল টাকার জন্য অনৈতিকভাবে মামলা তুলে নেয়। এই ঘটনা মেনে নিতে পারে না শুভঙ্কর, সে অবসর নেয়। 

 

Ranjit Mullick

অবসর জীবনে ভেঙে পড়েন শুভঙ্কর। কিন্ত আবার তিনি জেগে জাগিয়ে ওঠেন পাশের বাড়ির এক ঘটনায়। এক বৃদ্ধের ওপর বাড়ি বিক্রির ষড়যন্ত্র জড়িত এক সন্তানের অন্যায়ের বিরুদ্ধে আবারও গর্জে ওঠেন শুভঙ্কর সান্যাল। আর ঠিক এভাবেই এগোবে ছবির গল্প। 

 

Ranjit Mullick

ছবিতে রঞ্জিত মল্লিক ছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন সাবিত্রী চট্টোপাধ্যায়, লাবনী সরকার, সুমিত গঙ্গোপাধ্যায় , মৃণাল মুখোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায় , সায়ন বন্দ্যোপাধ্যায়, অরিন , গোপাল তালুকদারের মতো শিল্পীরা। শ্যাম দাগার কাহিনি ও প্রযোজনায়, মোজোটেল এন্টারটইনমেন্ট ও দিব্যা ফিল্মসের এই ছবিটি মুক্তি পাওয়ার কথা পুজোর আগেই।

 

Ranjit Mullick

'অপরাজেয়'-র সিনেমাটোগ্রাফি করছেন ঈশ্বর বারিক, সঙ্গীত পরিচালনা সৌমিত্র কুন্ডুর এবং সম্পাদনা করবেন মলয় লাহা। রূপঙ্কর বাগচী ও অন্বেষার কণ্ঠে শোনা যাবে ছবির গান। 

Advertisement

Advertisement