scorecardresearch
 

একশোয় সত্যজিৎ! উদযাপনে একই ছবিতে ফেলুদা ও শঙ্কু

লকডাউনের জেরে দীর্ঘ সাত মাস প্রায় বন্ধই ছিল প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস- র শুটিং। এবার নতুন চমক নিয়ে আসছে তারা। একই ছবিতে থাকবেন ফেলুদা ও প্রফেসর শঙ্কু। 

Advertisement
 এবার একই ছবিতে থাকবেন ফেলুদা ও শঙ্কু। এবার একই ছবিতে থাকবেন ফেলুদা ও শঙ্কু।
হাইলাইটস
  • লকডাউনের জেরে দীর্ঘ বিরতির পর,নতুন চমক নিয়ে আসছে এসভিএফ।
  • একই ছবিতে থাকবেন ফেলুদা ও শঙ্কু।
  • ছবির পরিচালনায় সন্দীপ রায়।

লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ ছিল ছবির শুটিং। গত জুলাই মাসে শুটিং শুরুর জন্যে গ্রিন সিগন্যাল পাওয়ার পর থেকে ধীরে ধীরে ছন্দে ফিরছে ইন্ডাস্ট্রি। তবে দীর্ঘ সাত মাস প্রায় বন্ধই ছিল প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস- র শুটিং। এবার নতুন চমক নিয়ে আসছে তারা। একই ছবিতে থাকবেন ফেলুদা ও প্রফেসর শঙ্কু। 

কাজে ফিরেই দর্শকদের জন্য নতুন উপহার নিয়ে আসতে চলেছে এসভিএফ। ২০২০ সালে সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবার ফেলুদা এবং প্রফেসর শঙ্কু- দুটি গোয়েন্দা চরিত্র থাকবেন একই ছবিতে। ছবি পরিচালনার দায়িত্বে থাকবেন সন্দীপ রায়। তবে একই ছবিতে থাকলেও একই ফ্রেমে থাকবেন না এই দুই আইকনিক চরিত্র। ছবির দুই ভাগে দেখা যাবে তাঁদের। 

ফেলুদা বলতেই সকলের চোখের সামনে ভাসে দেশের ছবি। অন্যদিকে প্রফেসর শঙ্কু মানে বিদেশের প্রেক্ষাপট‌। এই দুই জায়গাকে একই সঙ্গে মিলিয়ে দেওয়া সত্যিই চ্যালেঞ্জিং। তার সঙ্গে এই অতিমারীর পরিস্থিতিতে বিদেশে গিয়ে শ্যুট করা আরও কঠিন। তাই বেশিরভাগ প্রযোজনা সংস্থা চেষ্টা করছেন যাতে কোনো ছবির কাজ বাইরে গিয়ে না করতে হয়। 

 

বাবার জন্ম শতবার্ষিকী উপলক্ষে সন্দীপ রায়ের সেই বিশেষ ছবির কাজ শুরু হবে খুব শীঘ্রই। কোন গল্পগুলি নিয়ে হবে ছবি, তা এখনও জানা যায়নি। ' প্রফেসর শঙ্কু-র চরিত্রে ধৃতিমান চ্যাটার্জীকে ভাবা হলেও, ফেলুদা চরিত্রে কে অভিনয় করবেন তা এখনও কিছু জানা যায়নি।

Advertisement

অন্যদিকে সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আসতে চলেছে রাজর্ষি দে-র পরবর্তী ছবি 'আবার কাঞ্চনজঙ্ঘা'। ছবির নাম শুনে সত্যজিৎ রায়ের 'কাঞ্চনজঙ্ঘা' ছবির কথা মনে পড়লেও, এই ছবি সম্পূর্ণ মৌলিক। তবে ছবিটির প্রতিটা ফ্রেমে থাকবে সত্যজিৎ রায়ের ছোঁয়া। তা হতে পারে ছবির সংলাপ কিংবা দৃশ্যে। একঝাঁক তারকা নিয়ে তৈরি হবে এই ছবি। আগামী নভেম্বর থেকেই শুরু হবে ' আবার কাঞ্চনজঙ্ঘা'-র শুটিং।  

Advertisement