scorecardresearch
 

Shoot From Home: নিয়ম মেনে বাড়ি থেকেই শ্যুট করতে হবে! নির্দেশিকা প্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম

একদিকে ফেডারেশন তুলছে নিয়ম বহির্ভূত শ্যুটিং ও তার মান পড়ে যাওয়ার প্রসঙ্গ। অন্যদিকে আর্টিস্ট ফোরামের দাবী, কোনও নিয়ম না ভেঙেই যদি শ্যুট হয় এবং সকলে পারিশ্রমিক পান, তাহলে সমস্যা কোথায়?"

Advertisement
নিয়ম মেনে বাড়ি থেকে শ্যুট করার নির্দেশিকাপ্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম নিয়ম মেনে বাড়ি থেকে শ্যুট করার নির্দেশিকাপ্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম
হাইলাইটস
  • গত কয়েকদিন ধরে টলিপাড়ায় শোনা যাচ্ছে নতুন শব্দবন্ধ 'শ্যুট ফ্রম হোম'।
  • নিয়ম মেনে বাড়ি থেকে শ্যুট করার নির্দেশিকা প্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম।
  • ফোরাম শ্যুট ফ্রম হোম প্রক্রিয়ায় সহমত জ্ঞাপন করেছে ৩টি শর্তে।

গত কয়েকদিন ধরে টলিপাড়ায় শোনা যাচ্ছে নতুন শব্দবন্ধ 'শ্যুট ফ্রম হোম' (Shoot From Home)। তবে বাড়ি থেকে শ্যুট করার পাশাপাশি, অভিযোগ উঠেছে  ভাড়া বাড়ি, হোটেল, অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বিভিন্ন ধারাবাহিকের, তা নীতি বহির্ভূত। আর এর জেরেই চলছে ফেডারেশন ((Federation of Cine Technicians & Workers of Eastern India), আর্টিস্ট ফোরাম (West Bengal Motion Picture Artist Forum) ও প্রোডিউসার্স গিল্ডের (Welfare Association Of Television Producers) তরজা। ঠিক সেই সময়ে পুরনো নির্দেশিকা আবারও প্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম।

একদিকে ফেডারেশন তুলছে নিয়ম বহির্ভূত শ্যুটিং ও তার মান পড়ে যাওয়ার প্রসঙ্গ। অন্যদিকে আর্টিস্ট ফোরামের দাবী, কোনও নিয়ম না ভেঙেই যদি শ্যুট হয় এবং সকলে পারিশ্রমিক পান, তাহলে সমস্যা কোথায়?"

আরও পড়ুন: টলিপাড়ার ফেডারেশন- আর্টিস্ট ফোরাম তরজায় এবার কাকে কটাক্ষ করলেন লীনা? 

আর্টিস্ট ফোরামের তরফ থেকে করা পোস্টে লেখা আছে, "টেলিভিশন ধারাবাহিকের শ্যুট ফ্রম হোম বিষয়ে বেশ কিছু বিভ্রান্তিকর তথ্য বিভিন্ন সংবাদ ও বৈদ্যুতিন মাধ্যমে প্রচারিত হচ্ছে। তাই, এই বিষয়ে ফোরামের অবস্থান আপনাদের স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই। ফোরাম শ্যুট ফ্রম হোম প্রক্রিয়ায় সহমত জ্ঞাপন করেছে ৩টি শর্তে।"

Artist Forum

আরও পড়ুন:  'Shoot From Home' হচ্ছে হোটেলে! টলিপাড়ার শ্যুটিং ঘিরে ফোরাম ও ফেডারেশনের কাজিয়া 

এই বিষয়ে আর্টিস্ট ফোরামের যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখার্জি (Shantilal Mukherjee) আজতক বাংলাকে জানান, "যেই পোস্টটা ফেসবুকে করা হয়েছে, সেটা অনেক আগেই আর্টিস্টদের মেসেজ করে জানানো হয়েছিল। আমাদের পরিষ্কার বক্তব্য হল, সরকারি বিধি নিষেধ মেনে শ্যুট করতে হবে এবং টেকনিশিয়ানদের সম্পূর্ণ পারিশ্রমিক দিতে হবে। এই দুটোতে প্রযোজকরাও সমর্থন করেছেন, তাই মেম্বাররাও সেইভাবেই শ্যুট করছেন।" 

Advertisement

তিনি আরও বলেন, "বারবার যারা অভিযোগ করছেন বাড়ির বাইরে শ্যুটের এবং যাঁদের বিরুদ্ধে করছেন, তাঁরাই এবিষয়ে সঠিক কথা বলতে পারবেন। আমাদের তো এই নিয়ে কথা বলার কোনও অধিকারই নেই।"

আরও পড়ুন: "নিখিলের সঙ্গে আমার বিয়ে অবৈধ, বিচ্ছেদের প্রশ্ন ওঠে না!" বিস্ফোরক নুসরত জাহান 

প্রসঙ্গত, গত ৩১ মে আর্টিস্ট ফোরামের তরফ থেকে সাংবাদিক বৈঠক করে 'শ্যুট ফ্রম হোম'-এ সম্মতি জানানোর পরেই তার পড়েন দিন রাতে ফেডারেশন একটি ১৫ পাতার বিবৃতি প্রকাশ করে। যেখানে স্পষ্ট করে লেখা আছে যে, 'শ্যুট ফ্রম হোম'-র নাম করে যে ভাড়া বাড়ি, হোটেল, অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বিভিন্ন ধারাবাহিকের, তা নীতি বহির্ভূত। শুধু তাই নয়, বিবৃতিতে অনুযায়ী এই বিষয়টি তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে ফেডারেশন। এমনকি প্রয়োজনে এই কমিটি প্রশাসনেরও সাহায্য নেবে বলেই দাবী করা হয় সেখানে। 

 

Advertisement