scorecardresearch
 

Srabanti Chatterjee Qualification: বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকেন শ্রাবন্তী! টলি নায়িকার পড়াশোনা কতদূর, জানেন?

Srabanti Chatterjee: অনেকেরই অজানা বহু টলি অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। 

Advertisement
শ্রাবন্তী চট্টোপাধ্যায় (ছবি: ফেসবুক) শ্রাবন্তী চট্টোপাধ্যায় (ছবি: ফেসবুক)

তারকাদের নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। তার মধ্যে টলিপাড়ার নায়িকাদের (Tollywood Actresses) জীবনে কখন কী ঘটছে, তা নিয়ে সকলের মধ্যে থাকে বাড়তি কৌতূহল। বিশেষত তারকাদের ব্যক্তিগত জীবন অনেকের নজর থাকে। বহু মানুষ জানতে চান তাদের পছন্দের নায়িকার শিক্ষাগত যোগ্যতা কতটা। অনেকেরই অজানা বহু টলি অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। 

সংবাদের শিরোনামে থাকেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কখনও ব্যক্তিগত তো, কখনও কর্মজীবন, বারবার সংবাদের শিরোনামে আসেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় যে কোনও ছবি- ভিডিও শেয়ার করা মাত্র ধেয়ে আসে কটাক্ষ। তাঁকে ঘিরেও দর্শকদের কৌতূহল অত্যন্ত বেশি। সে প্রমাণ মেলে সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই। নেটমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম সারির এই টলি নায়িকা সারদা বিদ্যাপীঠ স্কুল থেকে  মাধ্যমিক পাশ করেছেন। 

মূলত ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েন নিয়ে টলি পাড়ায় শ্রাবন্তীকে নিয়ে আলোচনা লেগেই থাকে। তৃতীয় স্বামী রোশন সিংহর সঙ্গেও তাঁর বিচ্ছেদ হয়েছে। ২০১৯ সালের এপ্রিল মাসে রোশনকে বিয়ে করেছিলেন শ্রাবন্তী‌। এরপর ব্যবসায়ী অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে শ্রাবন্তীর সম্পর্কের জল্পনা তুঙ্গে ওঠে। এমনকী নতুন এই প্রেমিকের সঙ্গে সহবাস করছেন নায়িকা, এমন গুঞ্জনও শোনা যায়। পাহাড়- সমুদ্র- দ্বীপ থেকে পার্টি, সর্বত্র জুটিতেই হাজির হতেন তাঁরা। 

আরও পড়ুন

২০০৩ সালে পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে বিয়ে করেন শ্রাবন্তী। এর প্রায় ১৫ বছর পর প্রথম স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের হয় নায়িকার। সে বছরই মডেল কৃষ্ণ ভি রাজের সঙ্গে আইনি বিয়ে সেরে ফেলেন শ্রাবন্তী। এক বছরের মধ্য মধ্যেই ভেঙে যায় সে সম্পর্কও। এরপর তিন বছর পর রোশনের সঙ্গে বিয়ে করেছিলেন টলি নায়িকা।  

Advertisement

প্রসঙ্গত, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস 'দেবী চৌধুরানী' এবার বড় পর্দায় আসছে। পরিচালনার দায়িত্বে রয়েছেন শুভ্রজিৎ মিত্র। এই ছবিরে দেবী চৌধুরানী অর্থাৎ প্রফুল্লর ভূমিকায় অভিনয় করছেন তিনি। ছবির চরিত্র লুক সামনে আসতেই তা নিয়ে যথেষ্ট আলোচনা হয় ইন্ডাস্ট্রিতে। শুধু বাংলা নয়, মোট ৬টি ভাষায় মুক্তি পাওয়ার কথা 'দেবী চৌধুরানী'। এই ছবিতে গুরুত্ব পাবে মূলত ১৭৭০ থেকে ১৭৮০ সালে বাংলার সময়টা। শোনা যাচ্ছে, সব ঠিক থাকলে ২০২৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। 

 

Advertisement