scorecardresearch
 

Srijit Mukherji: 'তুই হেসে উঠলেই সূর্য লজ্জা পায়...,' মিথিলা নয়, কার উদ্দেশ্যে একথা বললেন সৃজিত?

Srijit Mukherji's Pet Python: উলুপীকে নিয়ে ভালই দিন কাটছে সৃজিতের। মাঝে মধ্যেই নতুন ছানার ছবিও শেয়ার করেন। এমনকী ইন্ডাস্ট্রির অনেকেই তাঁর বাড়ি গিয়ে ফটোসেশন করছেন পোষ্য সাপটির সঙ্গে।

Advertisement
সৃজিত মুখোপাধ্যায় সৃজিত মুখোপাধ্যায়

কিছুদিন আগেই পরিবারে নতুন সদস্যের আগমন হয়েছে সৃজিত মুখোপাধ্যায়। একথা নিজেই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছেন পরিচালক। প্রথমে পোস্ট দেখে নেটিজেনরা একের পর এক প্রশ্নবাণ ছুড়ে দেন 'টলিউডের ফার্স্ট বয়ে'র দিকে। সকলের একটাই প্রশ্ন, কে উলুপী? সৃজিতের বাড়ির নতুন অতিথি কে, তা নিয়ে খোঁজ শুরু হয়। অনেকেই মনে করেন, বাড়িতে পোষ্য এনেছেন পরিচালক। সেই অনুমানই সঠিক। তবে এই পোষ্য কোনও কুকুর বা বিড়াল না, একটি আস্ত পাইথন!

উলুপীকে নিয়ে ভালই দিন কাটছে সৃজিতের। মাঝে মধ্যেই নতুন ছানার ছবিও শেয়ার করেন। এমনকী ইন্ডাস্ট্রির অনেকেই তাঁর বাড়ি গিয়ে ফটোসেশন করছেন পোষ্য সাপটির সঙ্গে। শুক্রবার উলুপীর আরও একটি ছবি সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন পরিচালক। ছবিতে দেখা যাচ্ছে, বালিশের নীচে 'ল্যাদ' মুডে রয়েছে সে। ক্যাপশনে সৃজিত লিখেছেন, "তুই হেসে উঠলেই সূর্য লজ্জা পায়...।" ক্যাপশনে পরিচালকের এক পরিচিত তাঁকে প্রশ্ন করেছেন, "পার্সেলটং শিখলি?" উত্তরে তিনি বলেন, "আমি তো ছোটবেলা থাকেই জানি...।" আসলে পার্সেলটং হল সাপের ভাষা। 

 

 

Srijit post

 

পরিচালক জানান উলুপী হল আফ্রিকান বল পাইথন। দীর্ঘ দিন ধরেই সাপ পোষার শখ ছিল সৃজিতের। এজন্যে তিনি উদ্যোগী হন। এরপর কেরালা থেকে বহিরাগত প্রজাতির এই পাইথনটিকে বাড়িতে নিয়ে আসেন পরিচালক। এবার প্রশ্ন উঠছে, বাড়িতে কি পাইথন পোষা যায়? ১৯৭২ সালের ভারতীয় বন্যপ্রাণ সংরক্ষণ আইন অনুসারে দেশে সাপ ধরা, মারা বা সাপের শরীরের কোনও অংশের তৈরি জিনিসপত্র ব্যবহার করা নিষিদ্ধ। তবে সৃজিত বলেন, বন দফতর থেকে নাকি যাবতীয় প্রযোজনীয় অনুমতি নিয়ে, তারপর পাইথনটিকে বাড়িতে নিয়ে এসেছেন তিনি। এমনকী আইনীভাবে উলুপীকে সংগ্রহ করে, সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সহ রেখেছেন তিনি৷ 

Advertisement

'উলুপী' শব্দের অর্থ কী? জানা জচ্ছে, মহাভারত ছাড়াও বিষ্ণু পুরাণ এবং ভগবত পুরাণ- নাগকন্যা উলুপীর উল্লেখ রয়েছে। কথিত আছে, বনবাসে থাকাকালীন অর্জুনের সঙ্গে উলুপীর বিয়ে হয়। মনে করা হচ্ছে, নাগকন্যার নামানুসারেই বাড়ির নতুন সদস্যর নাম উলুপী রেখেছেন সৃজিত। উলুপীকে বাড়িতে এনে, সৃজিত নিজের ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করে লেখেন, "উলুপীকে বাড়িতে স্বাগত। আমাদের জীবন চিরকালের জন্য বদলে গেল।" এই পোস্ট দেখা মাত্রই টলিপাড়া থেকে শুরু করে অনুগামীদের মধ্যে আলোচনা শুরু হয়।   

প্রসঙ্গত, গত পুজোয় মুক্তিপ্রাপ্ত সৃজিতের ছবি 'দশম অবতার' বেশ প্রশংসিত। আগামী ২২ মার্চ মুক্তি পাবে তাঁর নতুন ছবি 'অতি উত্তম'। ফেব্রুয়ারির শুরুতে নতুন ছবি 'টেক্কা'-র শ্যুটিং শেষ করেন। এরপর তিনি কাশ্মীরে পাড়ি দেন, নতুন সিরিজ  'ভূস্বর্গ ভয়ঙ্কর'-র রেইকি করতে। সব ঠিক থাকলে এবছর মার্চ মাসে শুরু হবে শ্যুটিং।    

 

Advertisement