scorecardresearch
 

করোনায় সেফ হোম, অক্সিজেনের ব্যবস্থা এই টলি তারকাদের

কেউ কেউ কথা না বলে মানুষের পাশে দাঁড়িয়ে মৃত্যু মিছিল ঠেকানোর কাজে নেমে পড়েছেন। বিশেষ ভাবে এই টলি তারকাদের কথা উল্লেখ করা যেতে পারে। তালিকায় রয়েছেন, পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়, তাঁর স্ত্রী পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, অনুষা বিশ্বনাথন, রাজর্ষি নাগ এবং আরও অনেকে।

Advertisement
সোশালে এই ছবি পোস্ট করেছেন ঋদ্ধি সেন সোশালে এই ছবি পোস্ট করেছেন ঋদ্ধি সেন
হাইলাইটস
  • পরিস্থিতি ক্রমশ ভয়াল ভয়ংকর হচ্ছে।
  • বহু সেলিব্রিটি মুখে বলছেন, 'মানুষের জন্য কাজ করতে চাই'।
  • কেউ কেউ কথা না বলে মানুষের পাশে দাঁড়িয়ে মৃত্যু মিছিল ঠেকানোর কাজে নেমে পড়েছেন।

পরিস্থিতি ক্রমশ ভয়াল ভয়ংকর হচ্ছে। এমন সময় বহু সেলিব্রিটি মুখে বলছেন, 'মানুষের জন্য কাজ করতে চাই'। কেউ কেউ কথা না বলে মানুষের পাশে দাঁড়িয়ে মৃত্যু মিছিল ঠেকানোর কাজে নেমে পড়েছেন। বিশেষ ভাবে এই টলি তারকাদের কথা উল্লেখ করা যেতে পারে। তালিকায় রয়েছেন, পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়, তাঁর স্ত্রী পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, অনুষা বিশ্বনাথন, রাজর্ষি নাগ এবং আরও অনেকে। ঋতব্রত সম্প্রতি করোনা মুক্ত হয়েছেন। এঁদের মধ্যে অনেকেরই নিকটাত্মীয় করোনা আক্রান্ত হয়েছিলেন।

এঁরা জানিয়েছেন, কন্দর্পপুর ওয়েলফেয়ার সোসাইটিতে কোভিড রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা শুরু করা হয়েছে। শনিবার ৮ মে থেকে থেকে চালু করা হচ্ছে হেল্পলাইন নম্বরও। ঋতব্রত জানিয়েছেন, হেল্থ অ্যান্ড ইকোডিফেন্স সোসাইটি নামে একটি এনজিও এবং বাংলা সংস্কৃতি মঞ্চ নামে একটি প্ল্যাটফর্মের সঙ্গে একত্রে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে করোনায় আক্রান্তরা বিনামূল্যে অক্সিজেনের পরিষেবা পাবেন।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

তিনি আরও জানিয়েছেন, সেফ হোমে চিকিৎসক, নার্সও থাকবেন। হাসপাতালে বেড পেতে যে সময়টা লাগছে, তখনই অনেক রোগীর অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যাচ্ছে। এই মাঝের সময়টা খুব বিপজ্জনক। সেই সময়টা অক্সিজেন সাপোর্ট যাতে দেওয়া যায়, তার জন্যই এই উদ্যোগ। রোগীর শারীরিক অবস্থা জানিয়ে হেল্পলাইন নম্বরে ফোন করলে চিকিৎসকরা অবস্থা বুঝে ব্যবস্থা গ্রহণ করবেন।

Advertisement

সোশাল মিডিয়ায় ঋদ্ধি সেন, পরমব্রত চট্টোপাধ্যায় এ নিয়ে সবিস্তারে পোস্ট করেছেন। ঋদ্ধি লিখেছেন, 'বেড, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কিট, ইমার্জেন্সি ওষুধও চলে এসেছে। শনিবার থেকেই সব তথ্য পেয়ে যাবেন আপনারা।' একই ভাবে নিজের উদ্যোগে অক্সিজেন লঙ্গরের ব্যবস্থা করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সোশাল মিডিয়ায় বিভিন্ন মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী, অভিনেত্রী মিমি চক্রবর্তীও।

 

এত সঙ্কটের মাঝেও এ ভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলেই সাধুবাদ দিচ্ছেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-সহ আরও অনেকে সোশাল মিডিয়ায় এই উদ্যোগকে স্বাগত জানিয়ে পোস্ট করেছেন।

 

Advertisement