scorecardresearch
 

Dev on RG Kar Case: 'আগামী ১০০ বছর মনে রাখবে...' আরজি কর প্রতিবাদে এবার TMC-র দেব

আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছে গোটা দেশ। সবাই চাইছেন সুবিচার। আর এই আবহেই আরজি করের ঘটনার নিন্দা করলেন ঘাটালের তৃণমূল সাংসদ দেব। বললেন, মেয়েদের বাঁচাতে না পারলে কন্যাশ্রী, রূপশ্রী বা বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই। পাশাপাশি আরজি কর কাণ্ডের পর কেন্দ্রের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসা উচিত। সমস্ত দলের সঙ্গে আলোচনা করে ধর্ষণ বিরোধী কঠোর আইন আনা দরকার বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ দেব।

Advertisement
আরজি করের আন্দোলনকে সমর্থন দেবের আরজি করের আন্দোলনকে সমর্থন দেবের

আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছে গোটা দেশ। সবাই চাইছেন সুবিচার। আর এই আবহেই  আরজি করের ঘটনার নিন্দা করলেন  ঘাটালের তৃণমূল সাংসদ দেব। বললেন, মেয়েদের বাঁচাতে না পারলে কন্যাশ্রী, রূপশ্রী বা বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই। পাশাপাশি আরজি কর কাণ্ডের পর কেন্দ্রের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসা উচিত। সমস্ত দলের সঙ্গে আলোচনা করে ধর্ষণ বিরোধী কঠোর আইন আনা দরকার বলে জানিয়েছেন  তৃণমূল কংগ্রেস সাংসদ দেব।

আর্টিস্ট ফোরামের ডাকে আরজি কর কাণ্ডের প্রতিবাদে সামিল হয়েছিলেন দেব। তৃণমূল সাংসদ বললেন, ‘এই কন্যাশ্রী, রূপশ্রী বা বেটি বাঁচাওয়ের কোনও মানে নেই, যদি আমরা আমাদের দেশের মেয়েদের না বাঁচাতে পারি।’ এরপরেই তাঁর সংযোজন, ‘আমার মনে হয় কেন্দ্রীয় সরকারের সর্বদলীয় বৈঠক ডাকা দরকার। প্রধানমন্ত্রীর সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসা দরকার। এটা কী ভাবে আটকানো যায়, অপরাধীদের কী শাস্তি দেওয়া যায়, তা দেখা দরকার।’ তৃণমূলের সাংসদ অভিনেতার  আরও বক্তব্য, ‘এই আন্দোলনকে এমন ভাবে দেখতে চাই যে, ভারতের মানুষ আগামী ১০০ বছর মনে রাখবে। তারা মনে রাখবে এই আন্দোলনের হাত ধরেই ধর্ষণ-বিরোধী আইন হয়েছে। এই আন্দোলনের পর আর কারও নাম তিলোত্তমা দিতে হয়নি।’

আরজি কর কাণ্ড নিয়ে দেব আরও  বলেন, 'দুঃখজনক ঘটনা। নিন্দনীয়। এর প্রতিবাদ জানানো উচিত। আর কারও নাম যেন তিলোত্তমা না রাখতে হয়, সেই ব্যবস্থা নেওয়া দরকার। রাজনৈতিক দলগুলি পরস্পরকে দোষারোপ করছে। সোশ্যাল মিডিয়ায় দেখছি, অসমের মুখ্যমন্ত্রী আমাদের মুখ্যমন্ত্রীকে কিছু বলছেন। আমাদের মুখ্যমন্ত্রী অন্য মুখ্যমন্ত্রীকে বলছেন। এটা বাংলা বা অন্য রাজ্যের ইস্যু নয়। এটা আমাদের দেশের ইস্যু।' সাধারণ মানুষের আন্দোলনকে সমর্থন করে তিনি বলেন, 'শান্তিপ্রিয় আন্দোলনকে সমর্থন করছি। ' একইসঙ্গে তিনি বলেন, বাংলা সরকারকে ফেলে দেওয়া কিংবা অস্বস্তিতে ফেলার সময় নয় এটা।

আরও পড়ুন

Advertisement

প্রসঙ্গত, বুধবার  ঘাটালে একাধিক কর্মসূচিতে যোগ দেন স্থানীয় সাংসদ দেব। প্রথমে ঘাটাল মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালের বিভিন্ন বিষয়ে রোগী কল্যাণ সমিতির সঙ্গে আলোচনা করেন। ঘাটাল মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালে ডায়ালিসিস মেশিনের সূচনার অনুষ্ঠানে উপস্থিত থাকেন। তারপর জনতার দরবার ও ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়কে পথবাতির উদ্বোধন করেন তৃণমূল সাংসদ।  সেখান থেকেই আরজি করের ঘটনা নিয়ে রাজনীতি না করে এই জঘন্য অপরাধ কী করে আটকানো যায়, সেই পদক্ষেপ করা উচিত বলে জানান তৃণমূলের  অভিনেতা সাংসদ। 
 

Advertisement