scorecardresearch
 

Tnushree Chakraborty Exclusive: দুঁদে পুলিশ ইন্সপেক্টর তনুশ্রী! জাহান চরিত্রে কী কী বাধা পেরলেন?

Tnushree Chakraborty In Raavan: 'রাবণ' ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্র- পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় রয়েছেন তনুশ্রী চক্রবর্তী। ছবি নিয়ে অজানা কথা নিয়ে আজতক বাংলার সঙ্গে আড্ডা দিলেন ইন্সপেক্টর জাহান ওরফে তনুশ্রী। 

Advertisement
'রাবণ'-এ ইন্সপেক্টর জাহান চরিত্রে অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী 'রাবণ'-এ ইন্সপেক্টর জাহান চরিত্রে অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী

২৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেল এমএন রাজ পরিচালিত 'রাবণ' (Raavan)। এই ছবিতে জিতের সঙ্গে জুটি বেঁধেছেন নবাগতা লহমা ভট্টাচার্য। ছবিতে আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্র- পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় রয়েছেন তনুশ্রী চক্রবর্তী (Tnusree Chakraborty)। এই অ্যাকশনধর্মী ছবির (Action Movie) ট্রেলার মুক্তির কিছুক্ষণেই দারুণ জনপ্রিয়তা পায়। ছবির নানা অজানা কথা নিয়ে আজতক বাংলার সঙ্গে আড্ডা দিলেন ইন্সপেক্টর জাহান ওরফে তনুশ্রী। 

আজতক বাংলা: এবছর পরপর ছবি মুক্তি পাচ্ছে আপনার। চরিত্রগুলো ইচ্ছে করে আলাদা ধরনের বেছে নিচ্ছেন?

তনুশ্রী: 'আবার বছর কুড়ি পরে' ছবিতে নীলার চরিত্রটা সবার আগে লেখা। 'আবার কাঞ্চনজঙ্ঘা'-তে আমার চরিত্রটা খুব স্পেশাল। আর 'রাবণ'-তো অবশ্যই আলাদা। জিৎ দা-র সঙ্গে অনেকদিন ধরে কাজ করার কথা ছিল। 


প্রশ্ন: পার্শ্ব চরিত্রে কাজ করতে অসুবিধা হয়নি?  

তনুশ্রী: না। জিৎ দা প্রথমেই আমায় বলেছিল, 'ছবিতে তোমার কিন্তু কোনও গান নেই। কিন্তু পুরো ছবিটা তোমার।' যারা ছবিটা দেখবেন, বুঝতে পারবেন সেটা। গল্পটাই সেভাবে সাজানো হয়েছে।    


প্রশ্ন:জিতের সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা কেমন?  

তনুশ্রী: সত্যি দারুণ লাগছে যে, জিৎ দা-র সঙ্গে কাজ করলাম। আবার সুযোগ পেলে নিশ্চয় কাজ করব। 


প্রশ্ন: ট্রেলারে আপনার খুব কম ঝলক দেখা গেছে...

তনুশ্রী: হ্যাঁ। খুব কম রয়েছে কারণ গল্পটা সামনে আনতে চাইনি আমরা। 


প্রশ্ন: পুলিস মানেই শারীরিকভাবেও ফিট। ইন্সপেক্টর জাহানের চরিত্রে অভিনয়ের আগে বিশেষ কিছু প্রস্তুতি নিয়েছিলেন? 

তনুশ্রী: এই ছবির চিত্রনাট্য খুব ভাল। সেই মতোই কাজটা করেছি। এমনীতে আমি ডায়েটের মধ্যেই থাকি। তবে এখানে বডি ফিটনেস রাখাটা জরুরি ছিল। সেভাবেই ফিট রেখেছিলাম নিজেকে।     

Advertisement


প্রশ্ন: ইন্সপেক্টর জাহানের চরিত্রটা কেমন? 

তনুশ্রী: এই চরিত্র সম্পর্কে খুব বেশি বলব না, কারণ তাহলে অনেকটাই রহস্যভেদ হয়ে যাবে। জাহান একজন খুব সৎ পুলিশ অফিসার। সব কিছুতেই সে ১ নম্বরে থাকে। কঠিন তদন্তের ভার জাহানকেই দেওয়া হয়। তবে যেহেতু মেয়ে, তাই প্রশ্নচিহ্নের মুখে পড়ে যে, সে কি সমাধান করতে পারবে কঠিন তদন্তভার নিতে? শেষ পর্যন্ত কী হয়, সেটাই দেখার।  


প্রশ্ন: জাহানের সঙ্গে তুনশ্রীর মিল বা অমিল কতটা?  

তনুশ্রী: অনেক মিল রয়েছে...আবার অনেক অমিলও রয়েছে। এর থেকে বেশি বললে চরিত্রটা সম্পর্কেই বলে দেওয়া হবে (হেসে)।  


প্রশ্ন: লহমা এই ছবিতে ডেবিউ করেছেন। ওঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন হল? 

তনুশ্রী: আমি ওঁর সঙ্গে একই দৃশ্য নেই। কিন্তু ওঁকে বহু বছর চিনি। খুবই মিষ্টি মেয়ে এবং ভাল কাজ করেছে। 

 

প্রশ্ন: এপ্রিল মাস জুড়েই একগুচ্ছ ছবি মুক্তি পেল। এমনকী ২৯ এপ্রিলই মুক্তি পেল দেবের 'কিশমিশ'। প্রতিযোগীতা কি একটু বেশী কঠিন?  

তনুশ্রী: আমার মনে হয়, দেব এবং জিৎ দু'জনেই ইন্ডাস্ট্রির একটা পিলার। তাই দুটো ছবিই খুব ভাল হবে এবং দর্শকেরা দেখতে যাবেন। তবে আমাদের ছবিটা অ্যাকশন ঘরানার। আর সামনেই ঈদ। তাই দর্শকেরা দেখতে যাবেন এবং তাদের ভাল লাগবেন বলে আমার বিশ্বাস। 


প্রশ্ন: দর্শক সংখ্যা তো কিছুটা হলেও ভাগ হচ্ছে... এতে ইন্ডাস্ট্রির ক্ষতি না? 

তনুশ্রী: আসলে কিছুটা চাপ আছে। এত ছবি রয়েছে পাইপলাইনে। তবে এতে যেমন ভালও আছে, আবার খারাপও আছে। নির্মাতাদের টাকার ওঠারও একটা ব্যাপার আছে। আমি মনে করি, বেশ কিছু ভাল ছবি মুক্তি পাওয়া খুব জরুরি। কারণ দর্শককে সিনেমা হলে ফিরিয়ে আনতে হবে। 

 
প্রশ্ন: এরপরে ওটিটি বা বড় পর্দায় কী কাজ আসছে?

তনুশ্রী: সেটা আমি এখনই বলতে পারব না। খুব শীঘ্রই জানাব। 

 

Advertisement