scorecardresearch
 

Tollywood Actors Qualification: দেব, প্রসেনজিৎ থেকে যিশু, টলিপাড়ার অভিনেতারাদের কার বিদ্যা কতদূর?

Tollywood Actors Educational Qualification: টলিপাড়ার অভিনেতাদের জীবনে কখন কী ঘটছে, তা নিয়ে সকলের মধ্যে থাকে বাড়তি কৌতূহল। বিশেষত তারকাদের ব্যক্তিগত জীবনের দিকে অনেকের নজর থাকে।

Advertisement
দেব, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও যিশু সেনগুপ্ত (ছবি: ফেসবুক) দেব, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও যিশু সেনগুপ্ত (ছবি: ফেসবুক)

তারকা মানেই মানুষের কৌতূহলের শেষ নেই। তার মধ্যে টলিপাড়ার অভিনেতাদের (Tollywood Actors) জীবনে কখন কী ঘটছে, তা নিয়ে সকলের মধ্যে থাকে বাড়তি কৌতূহল। বিশেষত তারকাদের ব্যক্তিগত জীবনের দিকে অনেকের নজর থাকে। অনেকেই জানতে চান তাদের পছন্দের নায়িকদের শিক্ষাগত যোগ্যতা কতটা। 

অনেকেরই অজানা বহু 'টলি কিং'রা অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। আসুন জানা যাক নেটমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম সারির কয়েকজন টলি নায়িকদের কে কতদূর পড়াশোনা করেছেন।  

* প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)

 'টলিউড ইন্ডাস্ট্রি' অর্থাৎ অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। 

* জিৎ (Jeet) 

ভবানীপুর এডুকেশন সোসাইটি থেকে স্নাতক টলিউডের আরেক সুপারস্টার তথা প্রযোজক জিৎ। 


* যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)

যিশু সেনগুপ্তের ফ্যানেদের সংখ্যা বিপুল। টলি -বলি দুই ইন্ডাস্ট্রিতেই দাপিয়ে কাজ করছেন তিনি। হেরেম্ব চন্দ্র কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক যিশু। 

* দেব (Dev)

টলিউড অভিনেতা, প্রযোজক তথা তৃণমূল -কংগ্রেসের সাংসদ দেব পুনের ভারতীয় বিদ্যাপীঠ থেকে কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি পাশ করেছেন। 

* আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) 

সকলের প্রিয় ব্যোমকেশ বক্সি, আবির চট্টোপাধ্যায় গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে এমবিএ পড়েছেন। 

* অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)

থিয়েটারের মাধ্যমেই অভিনয়ে হাতে খড়ি অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটারে স্নাতকোত্তর পড়াশোনা করেছেন তিনি। 

* যশ দাশগুপ্ত (Yash Dasguptaa) 

এই মুহূর্তে আলোচনার শীর্ষে থাকেন অভিনেতা ও গত বিধানসভা নির্বাচনের বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত। তিনি সিবিএসসি বোর্ডের থেকে মাধ্যমিক পাশ করেছেন।

Advertisement

* অঙ্কুশ হাজরা (Ankush Hazra) 

হেরিটেজ ইন্সটিউট অফ টেকনোলজি থেকে স্নাতক ডিগ্রি পাশ করেছেন অভিনেতা অঙ্কুশ হাজরা। 


* টোটা রায়চৌধুরী (Tota RoyChoudhury)  

সকলের প্রিয় ফেলুদা, টোটা রায়চৌধুরীর সেনাতে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও ভাগ্যের লিখনে তিনি আজ অভিনেতা। যদিও এটা নিয়ে এখন কোনও আফসোস নেই তাঁর। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাশ করেছেন টোটা। 

* রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) 

অভিনেতা রুদ্রনীল ঘোষ নরসিংহ দত্ত কলেজ থেকে বি.এসসি ডিগ্রি পাশ করেছেন। 

 

Advertisement