scorecardresearch
 

Binodini: রামকমলের পরিচালনায় এবার নটী বিনোদিনী হয়ে আসছেন রুক্মিণী

নটী বিনোদিনীর কাহিনি এবার দেখা যাবে বড় পর্দায়। রামকমল মুখোপাধ্যায়ের (Ram Kamal Mukherjee) পরিচালনায় নটী বিনোদিনী হয়ে আত্মপ্রকাশ করছেন রুক্মিণী মৈত্র। আজ সোমবার প্রকাশ্যে এল ছবির ফার্স্ট লুক। ছবি পোস্ট করলেন দেব (Dev) ও রুক্মিণী (Rukmini Maitra)। নারী হয়েও শ্রীচৈতন্য-র চরিত্রে অভিনয় করেছিলেন বিনোদিনী।

Advertisement
দেবের প্রযোজনায় এবার নটী বিনোদিনী হয়ে আসছেন রুক্মিণী দেবের প্রযোজনায় এবার নটী বিনোদিনী হয়ে আসছেন রুক্মিণী

নটী বিনোদিনীর কাহিনি এবার দেখা যাবে বড় পর্দায়। রামকমল মুখোপাধ্যায়ের (Ram Kamal Mukherjee) পরিচালনায় নটী বিনোদিনী হয়ে আত্মপ্রকাশ করছেন রুক্মিণী মৈত্র। আজ সোমবার প্রকাশ্যে এল ছবির ফার্স্ট লুক। ছবি পোস্ট করলেন দেব (Dev) ও রুক্মিণী (Rukmini Maitra)। নারী হয়েও শ্রীচৈতন্য-র চরিত্রে অভিনয় করেছিলেন বিনোদিনী। মূলত সেই কাহিনি নিজেই ছবির ফার্স্ট লুক প্রকাশ পেয়েছে। আর সেই লুকে দেখা যাচ্ছে রুক্মিনী মৈত্রকে। বাকি চরিত্রে কারা কারা রয়েছেন সে বিষয়ে এখন কিছু জানা যায়নি।

নায়িকা টিজার পোস্টার শেয়ার করে লিখেছেন, 'এই ছবিটা আমার কাছে আর পাঁচটি ছবি নয়। বরং 'ভারতীয় মঞ্চের রানি'র প্রতি শ্রদ্ধাঞ্জলী।' যিনি পথ দেখিয়েছেন বহু প্রজন্মের শিল্পীদের। পুরুষতান্ত্রিক সমাজে এক মহিলার যাত্রা। এক না-বলা গল্প। আপনাদের সকলের শুভেচ্ছা ও ভালবাসার প্রয়োজন।'

 

বিগত চার বছরে টলি সুপারস্টার দেব অনেকটাই পাল্টে নিয়েছেন অভিনয়ের ধরন। বাণিজ্যিক ছবির পাশাপাশি একটু ভিন্ন স্বাদের গল্পে নিজেকে বার বার প্রমাণ করতে দেখা গিয়েছে তাঁকে। শনিবার বিকেলেই টলিউডের খোকাবাবু শেয়ার করেছিলেন একটি সুখবর আসছে। তখন থেকেই জল্পনা ছিল তুঙ্গে। ছবিতে দেব থাকবেন কিনা জানা নেই, তবে দেব এন্টারটেইনমেন্টের ব্যানারে নটী বিনোদিনীর কাহিনি বিনোদিনী: একটি নটীর উপাখ্যান (Binodini: Ekti Natir UpaKhyan) তৈরি হচ্ছে।

পরিচালনায় থাকছেন রাম কমল মুখোপাধ্যায়। এটাই তাঁর প্রথম বাংলা ছবি পরিচালনা। নটী বিনোদিনী-র জীবনী নিয়ে তৈরি এই কাহিনীর মূলেই রয়েছে বিনোদিনী দাসীর বর্ণময় জীবন, তাঁর বাংলার নাট্যমঞ্চে যাঁর দাপট আজও চর্চিত। ১৪৮ বছর আগের চরিত্রকে পর্দায় তুলে ধরাটা যতটা নস্ট্যালজিয়ার, ততটাই কঠিন কাজ। অ্যাসর্টেড মোশন পিকচার্স-এর সঙ্গে যৌথ প্রযোজনায় দেবের প্রযোজনায় রামকমল এই ছবি তৈরির কথা ঘোষণা করেছিলেন ২০১৯ সালে। কিন্তু অতিমারির জেরে সব পরিকল্পনা বাতিল হয়ে যায়। এত বড় বাজেট, বড় সেটের পিরিয়ড ড্রামা! সব কিছুতেই তালা পড়ে যায়। কিন্তু আবার সেই কাজে হাত দিলেন রামকমল। তাঁর প্রথম বাংলা ছবি নাট্যমঞ্চের অভিনেত্রী বিনোদিনী দাসীকে নিয়েই।

Advertisement

 

Advertisement