scorecardresearch
 

Ustad Rashid Khan Health: ব্রেন স্ট্রোকে আক্রান্ত উস্তাদ রশিদ খান, এখন কেমন আছেন শিল্পী?

Ustad Rashid Khan News: গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন উস্তাদ রশিদ খান। উচ্চ রক্তচাপ রয়েছে শিল্পীর। শোনা যাচ্ছে,  অনেক দিন ধরেই নাকি ঠিক মতো খাওয়াদাওয়া করতে পারছেন না তিনি।

Advertisement
উস্তাদ রশিদ খান (ছবি: ফেসবুক) উস্তাদ রশিদ খান (ছবি: ফেসবুক)

বর্ষশেষে খারাপ খবর বিনোদন জগতে। অসুস্থ উস্তাদ রশিদ খান। বৃহস্পতিবার সকাল থেকেই এই খবর ছড়িয়ে পড়ে। একাধিক সংবাদমাধ্যম সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, ব্রেন স্ট্রোকে হয়েছে শিল্পীর। একটি প্রথম সারির বেসরকারি হাসাপাতালে ভর্তি রয়েছেন তিনি। 

গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন উস্তাদ রশিদ খান। উচ্চ রক্তচাপ রয়েছে শিল্পীর। শোনা যাচ্ছে,  অনেক দিন ধরেই নাকি ঠিক মতো খাওয়াদাওয়া করতে পারছেন না তিনি। চেহারা ভেঙে রোগা হয়ে গিয়েছেন। এমনকী রাইলস টিউবে খাওয়ানো হচ্ছে তাঁকে। bangla.aajtak.in-এর তরফে যোগাযোগ করা হয় শিল্পীর পরিবারে। তবে ফোনে তাঁদের কোনও সাড়া পাওয়া যায়নি। 

এছাড়াও রশিদ খানের প্রস্টেট ক্যান্সার রয়েছে। গত কয়েক বছর ধরেই ক্যান্সারে ভুগছেন এই শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী। শুরুতে মুম্বইয়ের একটি নামী ক্যান্সার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে সেখান থেকে কলকাতায় আসেন। এরপর মাঝে মধ্যেই অসুস্থতার কথা শোনা যায় তাঁর। তবে সুস্থ হচ্ছিলেন ধীরে ধীরে।

প্রসঙ্গত, উস্তাদ রশিদ খানের জন্ম উত্তরপ্রদেশের বাদাউনে। ছোটবেলা থেকেই তিনি বেরে উঠেছে সঙ্গীত পরিবারে। উস্তাদ গুলাম মুস্তাফা খানের ভাইপো তিনি। কাকাই প্রথম শিল্পীকে মুম্বই নিয়ে যান। সেখানেই গানের তালিম নেন। এরপর উস্তাদ নিসার হুসেন খানের কাছে বাড়িতেই গানের তালিম নেন।

শাস্ত্রীয় সঙ্গীতে তাঁর বিপুল পরিচিতি। যদিও এর পাশাপাশি একাধিক ছবির গান গেয়েছেন তিনি। 'যব উই মেট', 'কিসনা', 'হাম দিল দে চুকে সনম', 'মাই নেম ইজ খান', 'রাজ ৩'-র মতো বলিউড ছবির পাশাপাশি 'মিতিন মাসি', 'বাপি বাড়ি যা', 'কাদম্বরী'-র মতো বাংলা ছবিতেও রয়েছে তাঁর গান। 

 

Advertisement