scorecardresearch
 

২৪ ঘণ্টায় প্রায় আড়াই হাজার COVID কেস! আরও এক ঢেউ আসন্ন?

২৪ ঘণ্টায় প্রায় আড়াই হাজার COVID কেস! আরও এক ঢেউ আসন্ন? এমনই ট্রেন্ড আতঙ্ক বাড়িয়েছে। এ ছাড়া বিভিন্ন জায়গায় ও প্রতিষ্ঠানে কোভিড আক্রান্তের সংখ্য়া বেড়েছে উল্লেখযোগ্যভাবে।

Advertisement
২৪ ঘন্টায় আড়াই হাজার নতুন আক্রান্ত ২৪ ঘন্টায় আড়াই হাজার নতুন আক্রান্ত
হাইলাইটস
  • করোনার আরও এক ঢেউ আসন্ন?
  • ২৪ ঘণ্টায় প্রায় আড়াই হাজার নতুন কেস!
  • আতঙ্ক বাড়াচ্ছে কোভিডের নয়া ভ্যারিয়েন্ট

২২ এপ্রিল শুক্রবার ভারতে কোভিড-১৯-এর ২,৪৫১ টি নতুন কেস রেকর্ড করা হয়েছে। এটি নিয়ে দেশে মোট ৫,২২,১১৬ জনের মৃত্যুর সঙ্গে সক্রিয় মামলার সংখ্যা ১৪ হাজার ২৪১ জনে পৌঁছে গিয়েছে।

টানা তৃতীয় দিনের জন্য, ভারত কোভিড -১৯ এর ২,০০০ এরও বেশি নতুন কেস রেকর্ড করেছে। ২১ এপ্রিল বৃহস্পতিবার ভারতে ২,০০০ টিরও বেশি নতুন কোভিড -১৯ কেস রেকর্ড করা হয়েছে। ২,৩৮০ টি নতুন সংক্রমিত এবং ১,২৩১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন। বৃহস্পতিবার দেশে ১৩ হাজার ৪৩৩টি সক্রিয় মামলা ছিল এবং এটি ১৪,২৪১-এ দাঁড়িয়েছে। ৮০৮টি মামলা বৃদ্ধি পেয়েছে।

চেন্নাই আইআইটি-তে ১২ জন শিক্ষার্থী ২১ এপ্রিল বৃহস্পতিবার কোভিড-১৯-এর পরীক্ষা করে পজিটিভ হয়েছেন। রাজ্যের স্বাস্থ্য সচিব রাধাকৃষ্ণান জানিয়েছেন, ১৮ জনের মতো পরীক্ষা করা হয়েছে এবং ১২ জন পজিটিভ হয়েছেন।

বুধবার মোট ২,০৬৭ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। যা মঙ্গলবার নিবন্ধিত ১,২৪৭ টি নতুন সংক্রমণের থেকে তীব্র বৃদ্ধি চিহ্নিত করেছে।

২২ এপ্রিল শুক্রবার দেশে মোট টিকা দেওয়া মানুষের সংখ্যা ১৮৭ কোটি ২৬ লক্ষ ২৬ হাজার ৫১৫ এ পৌঁছেছে। দৈনিক ইতিবাচকতার হার দাঁড়িয়েছে ০.৫৫ শতাংশ এবং সাপ্তাহিক ইতিবাচকতার হার ০.৪৭ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৪,৪৮,৯৩৯ টি পরীক্ষা পরিচালিত হয়ে এ পর্যন্ত দেশে মোট ৮৩.৩৮ কোটি পরীক্ষা করা হয়েছে।গত ৩ দিনে, ভারতের সক্রিয় কোভিড সংক্রমণ প্রতিদিন কমপক্ষে ২,০০০ কেস বেড়েছে।

 

Advertisement