scorecardresearch
 

Corona Cases In Schools : স্কুল-কলেজ খুলতেই বাড়ছে COVID সংক্রমণ, ৩ রাজ্যে ১০০-র বেশি পড়ুয়া আক্রান্ত

আবার স্কুল খুলতে থাকায় পড়ুয়াদের মধ্যে বাড়তে শুরু করেছে করোনা পজিটিভের সংখ্যা। রাজস্থান, ওড়িশার মতো রাজ্যে বেশকিছু পড়ুয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। যার জেরে ফের বাড়তে শুরু করেছে আতঙ্ক। 

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পুনরায় খুলছে স্কুল
  • বিভিন্ন জায়গায় বাড়ছে সংক্রমণ
  • আক্রান্ত এমবিবিএস ছাত্ররাও

করোনার জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের খুলতে শুরু করেছে স্কুল (School Reopen)। যদিও বেশিরভাগ রাজ্যে এখনও অনলাইন ক্লাসের অপশান রয়েছে। এদিকে আবার স্কুল খুলতে থাকায় পড়ুয়াদের মধ্যে বাড়তে শুরু করেছে করোনা পজিটিভের সংখ্যা। রাজস্থান, ওড়িশার মতো রাজ্যে বেশকিছু পড়ুয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। যার জেরে ফের বাড়তে শুরু করেছে আতঙ্ক। 

জয়পুর - সম্প্রতি রাজস্থানের জয়পুরের (Rajasthan Jaipur) একটি স্কুলে ১১ পড়ুয়া করোনা (Corona) আক্রান্ত হয়েছে বলে খবর। একই স্কুলে এত শিশু মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ায় বাড়তে শুরু করেছে উদ্বেগ। এই পরিস্থিতিতে ফের বন্ধ করা হয়েছে স্কুলটি। একইসঙ্গে বিষয়টি প্রশাসনকে জানিয়ে এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা শুরু হয়েছে। 

তেলেঙ্গানা - দক্ষিণ ভারতের তেলেঙ্গানার (Telangana) খম্মাম জেলার একটি সরকারি আবাসিক স্কুলে রবিবার ২৮ ছাত্রের করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছে। খবর পেয়ে স্কুলে পৌঁছান পড়ুয়াদের অভিভাবকরা এবং প্রশাসনের কাছে ছেলেমেয়েদের বাড়িতে ফেরত পাঠানোর আবেদন জানান। ওই স্কুলটিতে মোট ৫৭৫ পড়ুয়া রয়েছে। প্রশাসন প্রত্যেকের পড়ুয়া ও শিক্ষকের টেস্টের সিদ্ধান্ত নিয়েছে। তাছাড় জেলা স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে ফোনে কথাও বলেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। উন্নত চিকিৎসা ও করোনাকে প্রতিরোধ করতে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি। 

ওড়িশা - এখানকার সুন্দরগড় (Orissa Sundargarh) জেলার একটি স্কুলে ৫৩ জন ছাত্রী এবং বীর সুরেন্দ্র সাই ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ, বুর্লার ২২ এমবিবিএস ছাত্রের দেহে গত ৩ দিনে কোভিড (Covid 19) পাওয়া গিয়েছে। বিদ্যালয়ের কর্মকর্তা জানান, শিক্ষার্থীদের চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আক্রান্ত ছাত্রীরা অষ্টম, নবম ও দশম শ্রেণির। তাদের সর্দি, কাশির মতো উপসর্গ রয়েছে। অন্যদিকে এমবিবিএস ছাত্রদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।