scorecardresearch
 

দেশেও বাড়ল COVID সংক্রমণ, কার্যত লকডাউন সোনারপুরে

উৎসবের মরসুমে দেশের করোনা গ্রাফের নিম্নগতি আশার আলো দেখাচ্ছিল প্রশাসন ও বিশেষজ্ঞদের। কিন্তু বুধবার ফের করোনা সংক্রমণের ঊর্দ্ধগতি দেখা গেল। এদিন দেশে দৈনিক করোনা সংক্রমণ গতকালের তুলনায় কিছুটা বাড়ল।

দেশে  ফের বাড়ল করোনা সংক্রমণ দেশে ফের বাড়ল করোনা সংক্রমণ
হাইলাইটস
  • দেশে ফের বাড়ল করোনা সংক্রমণ
  • পুজোর পর রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে
  • পরিস্থিতি সামলাতে কার্যত লকডাউনে সোনারপুর

উৎসবের মরসুমে দেশের করোনা গ্রাফের নিম্নগতি আশার আলো দেখাচ্ছিল প্রশাসন ও বিশেষজ্ঞদের। কিন্তু বুধবার ফের করোনা সংক্রমণের ঊর্দ্ধগতি দেখা গেল। এদিন দেশে দৈনিক করোনা সংক্রমণ গতকালের তুলনায় কিছুটা বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায়  ভারতে করোনা আক্রান্তর সংখ্যা ১৩ হাজার ৪৫১।  মঙ্গলবারের সেখানে দেশে দৈনিক আক্রান্তর সংখ্যা ছিল ১২ হাজার ৪২৮।  

 

ভারতে এখনও পর্যন্ত মোট করোনা সংক্রমিতের সংখ্যা  ৩ কোটি ৪২ লক্ষ ১৫ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ কেড়েছে  ৫৮৫ জনের। দেশে এখনও অবধি করোনার বলি হয়েছেন ৪ লক্ষ ৫৫ হাজার ৬৫৩ জন। তবে এসবের মধ্যে আশার আলো দেখাচ্ছে  নিম্নমুখী করোনার অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা  ১ লক্ষ ৬২ হাজার ৬৬১ জন। যা গত ২৪২ দিনে সর্বনিম্ন। যদিও মহারাষ্ট্র, কেরলের মতো রাজ্যে এখনও বাগে আনা যাচ্ছে না করোনাকে। উৎসবের মরশুমে বাংলাতেও বেড়েছে সংক্রমণ।

বাংলায় করোনা পরিস্থিতি
এদিকে রাজ্যে  গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮০৬ জন। । কলকাতায় দৈনিক সংক্রনণ বেড়ে আড়াইশোর কাছে পৌঁছেছে। কলকাতার মতোই উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার করোনার পরিস্থিতি। এই জেলায় প্রায় দে়ড়শো জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায়ও দৈনিক সংক্রমণের সংখ্যা উদ্বেগজনক। বে়ড়েছে কোভিডে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। কলকাতায় একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। 

কার্যত লকডাউনের পথে সোনারপুর
পুজোর পর রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায়  পরিস্থিতি যাতে আয়ত্বের বাইরে না যায় তাই  তিন দিন সোনারপুরে কার্যত লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আগামীকাল অর্থাৎ ২৮ অক্টোবর থেকে শনিবার ৩০ অক্টোবর— এই তিন দিন সোনারপুর এলাকার সমস্ত বাজার এবং দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিয়ে মঙ্গলবার নির্দেশিকা জারি করেছে রাজপুর-সোনারপুর পুরসভা।