scorecardresearch
 

ICU-তে আগুন, মুম্বইয়ের হাসপাতালে ১৩ রোগীর মৃত্যু

আইসিউতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। জানা যাচ্ছে, আগুন লাগার সময় আইসিইউতে ১৭ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। ভোররাতে সওয়া তিনটে নাগাদ শর্ট সার্কিটের জেরে আগুন লাগে আইসিইউতে। সাড়ে ৫টা নাগাদ নিয়ন্ত্রণে আসে আগুন। 

হাসপাতালের আইসিইউতে অগ্নিকাণ্ড হাসপাতালের আইসিইউতে অগ্নিকাণ্ড
হাইলাইটস
  • হাসপাতালের আইসিউতে আগুন
  • বেশকয়েকজন রোগীর মৃত্যু
  • তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

করোনা সঙ্কটের মাঝে একের পর এক হাসপাতালে ঘটে যাচ্ছে দুর্ঘটনা। এবার ঘটনাস্থল মুম্বইয়ের বিহারের বিজয় বল্লভ হাসপাতাল (Vijay Vallabh Hospital)। আইসিউতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। জানা যাচ্ছে, আগুন লাগার সময় আইসিইউতে ১৭ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। ভোররাতে সওয়া তিনটে নাগাদ শর্ট সার্কিটের জেরে আগুন লাগে আইসিইউতে। সাড়ে ৫টা নাগাদ নিয়ন্ত্রণে আসে আগুন। 

এই ঘটনার জেরে বিজয় বল্লভ হাসপাতালে রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছেন শীর্ষ আধিকারিকরা। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে এতে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও গাফিলতি রয়েছে কি না সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনওরকম তদন্ত হয়নি। 

এর আগে নাকিসের জাকির হুসেন হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্ক লিক করার কারণে মৃত্যু হয় ২২ জনের। কারণ এই লিকেজের ফলে হাসপাতালে অক্সিজেন সরবরাহ কার্যত বন্ধ হয়ে যায়। যার জেরে ভেন্টিলেটরে থাকা ২২ জন রোগীর মৃত্যু হয়। হাসপাতালে যে সময় এই দুর্ঘটনা ঘটে সেইসময় সেখানে ১৭০ জন রোগীর চিকিৎসা চলছিল। সেই ঘটনাতেও উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একইসঙ্গে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণেরও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 

প্রসঙ্গত মহারাষ্ট্রে এখনও পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও লক্ষণই নেই। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ১৩ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৫৬৮ জনের। এর মধ্যে শুধুমাত্র মুম্বইতেই মৃত্যু হয়েছে ৭৫ জনের। পাশাপাশি নাগপুরে একদিনে আক্রান্ত হয়েছেন ৭,৩৩৪ জন। মৃত্যু হয়েছে ১১০ জনের।