scorecardresearch
 

Covid In China: চিনে ভয়াবহ COVID পরিস্থিতি, ফিরল লকডাউন

Covid In China: চিনে ভয়াবহ COVID পরিস্থিতি, ফিরল লকডাউন। সাংহাইতে নতুন করে লকডাউন ও করোনা পরীক্ষার মাত্রা ফের বাড়িয়ে দেওয়া হয়েছে।

Advertisement
চিনে আবার করোনা চিনে আবার করোনা
হাইলাইটস
  • চিনে ভয়াবহ COVID পরিস্থিতি
  • সাংহাইতে ফিরল লকডাউন
  • নতুন করে করোনা পরিস্থিতিতে হাহাকার

Covid In China: করোনা সংক্রমণের পরিস্থিতি এখনও থামেনি। কোভিড আরও একবার ফের চিনে হাহাকার তৈরি শুরু করেছে এবং এ ধরনের চায়না সবচেয়ে বড় শহর সাংহাইতে অধিকাংশ অংশের ফের লকডাউন চালু করে দেওয়া হয়েছে। স্থানীয় সরকার জানিয়েছে যে সাহিত্যে কাছাকাছি ক্ষেত্রগুলিতে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত লকডাউন করা হয়েছে। সঙ্গে বড় ,স্তরে লোকেদের কোভিডের পরীক্ষা শুরু হয়েছে।

সাংহাইতে বহু সেক্টরে তালা পড়ে গিয়েছে

করোনার প্রসার আটকাতে পাবলিক ট্রান্সপোর্ট খুব কমিয়ে দেওয়া হয়েছে। এমনকী বহু জায়গায় বন্ধও করে দেওয়া হয়েছে। ২৬ মিলিয়ন জনসংখ্যাওয়ালা শহর সাংহাইতে এখন বহু সেক্টরের তালা দিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় করোনা ছড়িয়ে পড়া যাচ্ছে। যার ওপরে কোভিডের পরীক্ষা শুরু করা হয়েছে। যদিও লকডাউন এর ফলে শহরে অর্থ ব্যবস্থার ওপর খারাপ প্রভাব পড়েছে। কারণ করোনার কারণে সঙ্গে ডিজনি থিমপার্ক আগে থেকেই বন্ধ। তার উপর নতুন করে বন্ধ হওয়ায় আশঙ্কা দেখা দিয়েছে।

চিনে বয়স্ক লোকেদের টিকা লাগানো হয়নি

চিনে প্রবীণদের লি জিনপিং করোনা প্রতিরোধের জন্য যে সমস্ত পদ্ধতি অবলম্বন করছে। তার মধ্যে মহামারী আটকাতে একাধিক পদক্ষেপের কথা উল্লেখ করেছেন। চিনে ভ্যাকসিনেশনের শতাংশ ৮৭। তার মধ্যে বয়স্কদের মধ্যে অত্যন্ত কম। ফলে বয়স্কদের জন্য নতুন করে আশঙ্কা দেখা দিয়েছে।

 

Advertisement