scorecardresearch
 

নাবালিকা ধর্ষণে ১৫ বছরের জেল ১০২ বছরের বৃদ্ধের

১০২ বছরের বৃদ্ধের বিরুদ্ধে নাবালিকা ধর্ষণের অভিযোগে আদালত ১৫ বছরের সাজা শুনিয়েছে। চার বছর ধরে চলা মামলায় শেষমেষ দোষী সাব্যস্ত হয়েছে অভিযুক্ত। জানুন কী হয়েছিল...

Advertisement
১৫ বছরের সাজা বৃদ্ধের ১৫ বছরের সাজা বৃদ্ধের
হাইলাইটস
  • নাবালিকা ধর্ষণে ১৫ বছরের জেল
  • ১০২ বছরের বৃদ্ধের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

তামিলনাড়ুর তিরুভাল্লুর এ নাবালিকাকে যৌন শোষণ করার অভিযোগে ১২ বছরের বৃদ্ধকে অভিযুক্ত করা হয়েছে। এই অভিযোগে তার বিরুদ্ধে আদালতে মামলা চলার পর, চার বছর ধরে বিভিন্ন সাক্ষ্য-প্রমাণ যাচাই করার পর তাকে দোষী সাব্যস্ত করেছে আদালত। অভিযুক্ত পরশুরামনকে ১৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

১৫ বছরের জেল

কোর্ট নিজের আদেশে জানিয়েছে যে দোষীকে ১০ বছরের কঠোর সশ্রম কারাদণ্ড এবং পাঁচ বছরের সাধারণ কারাদণ্ড ভোগ করতে হবে। ২০১৮ সালে এক নাবালিকাকে যৌন শোষণ করে বলে অভিযোগ, তিরুভাল্লুর এর মহিলা কোর্ট দোষীকে অভিযোগকারী ওই মহিলাকে ৪৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার এবং ৫ হাজার টাকা আরও ফাইন ভরার জন্য আদেশ দিয়েছিল।

একই ঘটনা ঘটে দিল্লিতে

এর আগে দিল্লিতে ৬০ বছরের আইবি আধিকারিকের বিরুদ্ধে ১৭ বছরের নাবালিকা কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ঘটনা ৮ মার্চের। বক্তব্য অনুযায়ী, অভিযুক্ত তাকে চাকরির টোপ দিয়ে করোলবাগ স্থিত একটি হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ। সেখানে তাকে ধর্ষণের পর বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। ওই কিশোরী এই বিষয়টি গিয়ে তার মা-বাবাকে জানায়। কিশোরী যখন এই বক্তব্য তার আত্মীয় স্বজনদের জানায়। তখন তারা পুলিশের দ্বারস্থ হন এবং করোলবাগ থানায় গিয়ে মামলা দায়ের করেন।

দশম শ্রেণির ছাত্রী ধর্ষণ

এর আগে ৮ মার্চ দিল্লির জ্যোতিনগর এলাকায় দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামলা সামনে আসে। ধর্ষণের অভিযোগ ওঠে প্রতিবেশী ৩০ বছরের বিকাশ নামের এক যুবকের ওপর। পুলিশের বক্তব্য অনুযায়ী ঘটনার সময়ে অভিযুক্ত নেশার নেশাগ্রস্ত ছিল। অভিযুক্ত যুবক ওই কিশোরীর ছাদে গিয়ে তাকে ধর্ষণ করে। এই ঘটনায় পুলিশ পীড়িত পরিবারের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে।

৮৭ বছরের বৃদ্ধা গণধর্ষণের শিকার

Advertisement

জানিয়ে দেওয়া যাক দিল্লির তিলক নগর এলাকায় ১৫ ফেব্রুয়ারি ২৭ বছরের এক বৃদ্ধা মহিলাকে ধর্ষণ করার একটি মামলা সামনে আসে। এই ঘটনায় পুলিশ ৩০ বছর বয়সী ঝাড়ুদারকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সেই ব্যক্তি বৃদ্ধার বাড়িতে চুরি করার উদ্দেশ্যেই মহিলার বাড়িতে গিয়েছিল। ঘরে মোবাইল চুরি করার পর ওই মহিলার সঙ্গে দুষ্কর্ম করে পালিয়ে যায়।

 

Advertisement