scorecardresearch
 

2 Crore Fraud In The Name Of Crypto In Siiguri: ডলারের বদলে ক্রিপ্টো দেওয়ার নামে ২ কোটি প্রতারণা, শিলিগুড়িতে গ্রেফতার যুবক

2 Crore Fraud In The Name Of Crypto In Siiguri: ইউএস ডলারের (US Dollar) বদলে মোটা অংকের ক্রিপটোকারেন্সি (Cryptocurrency) দেওয়ার নামে ব্যবসায়ীকে প্রতারণার (Fraud) অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে সুরাটের পুলিশ। দিন দশেক আগে শিলিগুড়ির চম্পাসারি মোড় এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে ট্রানজিট রিমান্ডে তাকে সুরাট নিয়ে গিয়েছে সেখানকার সাইবার ক্রাইম থানার পুলিশ।

Advertisement
ডলারের বদলে ক্রিপ্টো দেওয়ার নামে ২ কোটি প্রতারণা, শিলিগুড়িতে গ্রেফতার যুবক ডলারের বদলে ক্রিপ্টো দেওয়ার নামে ২ কোটি প্রতারণা, শিলিগুড়িতে গ্রেফতার যুবক
হাইলাইটস
  • ডলারের বদলে ক্রিপ্টো দেওয়ার নামে ২ কোটি প্রতারণা
  • শিলিগুড়িতে গ্রেফতার যুবক

Crypto Currency Fraud At Siliguti: ক্রিপ্টোকারেন্সি অ্যাপের মাধ্যমে পরিচয়। তাতেই দু'জনের মধ্যে কথাবার্তা এগোয়। এরপর অভিযুক্ত ব্যাক্তি অপরজনকে টোপ দেয় আমেরিকান ডলারের বদলে ক্রিপ্টোকারেন্সি দেওয়ার। যেহেতু ক্রিপ্টোর দাম ভবিষ্যতে বাড়তে পারে এমন সম্ভাবনা আছে, ওই ব্যবসায়ী টোপ গিলে ফেলেন। এরপর অভিযুক্ত টাকা নেওয়া শুরু করে। কিন্তু ব্যবসায়ীর অ্যাকাউন্টে কোনও ক্রিপ্টো না দিয়ে ভুয়ো স্ক্রিনশট পাঠাতে থাকেন। সম্প্রতি ব্যবসায়ী ব্যাংকে গিয়ে জানতে পারেন কোনও টাকাই তিনি পাননি। এরপরেই তিনি সুরাটের সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সুরাটের পুলিশ দিন দশেক আগে তুফানগঞ্জে অভিযুক্তের খোঁজে যায়। পুলিশ আসার খবর পেয়ে অভিযুক্ত সেখান থেকে পালিয়ে যায়। অভিযুক্তের মোবাইল ফোনের লোকেশন ট্রেস করতে করতে শিলিগুড়ির চম্পাসারি মোড় থেকে প্রধাননগর থানার পুলিশের সহযোগিতায় অভিযুক্তকে গ্রেপ্তার করে সুরাট পুলিশ। এরপর অভিযুক্তকে শিলিগুড়ি মহকুমা আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে সুরাটে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুনঃ বালুরঘাটে আদিবাসী মহিলাকে দণ্ডি, পুলিশের নোটিশ বহিষ্কৃত TMC নেত্রীকে

ইউএস ডলারের (US Dollar) বদলে মোটা অংকের ক্রিপটোকারেন্সি (Cryptocurrency) দেওয়ার নামে ব্যবসায়ীকে প্রতারণার (Fraud) অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে সুরাটের পুলিশ। দিন দশেক আগে শিলিগুড়ির চম্পাসারি মোড় এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে ট্রানজিট রিমান্ডে তাকে সুরাট নিয়ে গিয়েছে সেখানকার সাইবার ক্রাইম থানার পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে সুরাটের ব্যবসায়ীকে প্রায় ২ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। ইতিমধ্যে সুরাটের সাইবার ক্রাইম থানার পুলিশ অভিযুক্তের একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করে প্রায় ১ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। ধৃত ব্যক্তির নাম সুব্রত দে সরকার। অভিযুক্ত তুফানগঞ্জ ১ ব্লকের অন্দরান ফুলবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের দত্তপাড়া এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার তুফানগঞ্জ পুলিশ অভিযুক্তের বাড়িতে গেলে বিষয়টি জানাজানি হয়।

Advertisement

বৃহস্পতিবার তুফানগঞ্জ থানার পুলিশ অভিযুক্তের বাড়িতে গেলে ঘরে তালা ঝোলানা দেখে। অভিযুক্তের গ্রেপ্তার হওয়ার খবর স্থানীয় বাসিন্দারাও জানতেন না। স্থানীয়রা জানান, ‘অভিযুক্তের পরিবারে তিন ভাই ও মা রয়েছে। তবে তারা ৬ মাস ধরে বাইরে থাকেন। মাঝে মধ্যে অল্প সময়ের জন্য বাড়িতে আসেন। আবার চলে যান। কয়েকদিন আগেও মা ও ছেলে একটি বড় আকারের ব্যাগ নিয়ে সকালের দিকে চলে গিয়েছেন। তাঁরা শিলিগুড়ি গিয়েছেন বলে দাবি করেন।

 

Advertisement