scorecardresearch
 

কয়লা পাচারকাণ্ডে লালাকে জিজ্ঞাসাবাদ CBI-এর, ১ এপ্রিল ফের তলব

মঙ্গলবার নিজের দুই আইনজীবীকে নিয়ে বেলা ১০টা ৫০ নাগাদ নিজাম প্যালেসে সিবিআই-এর দফতরে ঢোকেন অনুপ মাঝি ওরফে লালা। দীর্ঘ বেশ কয়েক ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই-এর আধিকারিকরা। এরপর সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরোন তিনি। সিবিআই সূত্রে খবর আগামী পয়লা এপ্রিল ফের তদন্তকারীদের সামনে হাজির হতে বলা হয়েছে লালাকে। 

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সিবিআই-এর সামনে হাজিরা লালার
  • বেশ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ
  • ১ এপ্রিল ফের হাজিরার নির্দেশ

অবশেষে সিবিআই-এর (CBI) দফতরে হাজিরা দিলেন কয়লা পাচারকাণ্ডে প্রধান অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা (Anup Majhi Lala)। মঙ্গলবার নিজের দুই আইনজীবীকে নিয়ে বেলা ১০টা ৫০ নাগাদ নিজাম প্যালেসে সিবিআই-এর দফতরে ঢোকেন তিনি। দীর্ঘ বেশ কয়েক ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই-এর আধিকারিকরা। এরপর সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরোন তিনি। সিবিআই সূত্রে খবর আগামী পয়লা এপ্রিল ফের তদন্তকারীদের সামনে হাজির হতে বলা হয়েছে লালাকে। 

বেশ কয়েক মাস ধরেই পলাতক ছিলেন অনুপ মাঝি ওরফে লালা। তদন্তে নেমে তাঁর খোঁজ চালাচ্ছিলেন সিবিআই-এর আধিকারিকরা। তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ এবং গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়। এরপর লালার সম্পত্তি বাজেয়াপ্ত করতে শুরু করে সিবিআই। এদিকে এরই মাঝে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন লালা। তাঁর আবেদনের প্রেক্ষিতে শীর্ষ আদালত জানায় ৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানি পর্যন্ত গ্রেফতার করা যাবে না লালাকে। তারপরেই এদিন সিবিআই-এর সামনে হাজিরা দেন কয়লা পাচারকাণ্ডের এই অভিযুক্ত। 

প্রসঙ্গত কয়লা ও গরু পাচারকাণ্ডে নাম জড়ায় যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রেরও। তবে লাগাতার তল্লাশির পরেও তাঁর নাগাল পাননি তদন্তকারীরা। অন্যদিকে কয়েকদিন আগে কয়লা পাচারকাণ্ডে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা ও গরু উভয় পাচারেই জড়িত থাকার অভিযোগ উঠেছে বিকাশের বিরুদ্ধে। বিনয়ের যাবতীয় ব্যবসা বিকাশ সামলাতো বলেই ইডি ও সিবিআই সূত্রে খবর। অন্যদিকে কয়েকদিন আগে এই কয়লা পাচারকাণ্ডেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও নোটিশ দেয় সিবিআই। তাঁকে তাঁর বাড়িতে গিয়েই জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের আধিকারিকরা।