scorecardresearch
 
 

ময়লা ফেলার প্রতিবাদ, ইংরেজবাজারে ব্যবসায়ীকে একা পেয়ে খুনের চেষ্টার অভিযোগ

পোল্টি ফার্ম (Poultry Farm)কে হাঁসুয়া দিয়ে কোপানো হয়েছে বলে অভিযোগ উঠল। মালদা (Malda)-র ইংরেজবাজার (Englishbaza)-এর ঘটনা।

আক্রান্ত পোল্ট্রি ব্যবসায়ী নিবাস মন্ডল বয়স। ছবি: ভাস্কর রায় আক্রান্ত পোল্ট্রি ব্যবসায়ী নিবাস মন্ডল বয়স। ছবি: ভাস্কর রায়
হাইলাইটস
  • দীর্ঘদিন ধরে পোল্টি ফার্মের মালিককে উত্ত্যক্ত করা হত বলে অভিযোগ
  • প্রতিবাদ করলেও কাজ হয়নি
  • তাঁকে একা পেয়ে খুন করার চেষ্টা করা হয়েছে

দীর্ঘদিন ধরে পোল্টি ফার্ম (Poultry Farm)-এর মালিককে উত্ত্য়ক্ত করা হত বলে অভিযোগ। প্রতিবাদ করলেও কাজ হয়নি। এমনই চলছিল। অভিযোগ স্থানীয় এক দুষ্কৃতীর বিরুদ্ধে।

সেই গোলমাল চরম আকার ধরল। ওই পোল্টি ফার্ম (Poultry Farm)কে হাঁসুয়া দিয়ে কোপানো হয়েছে বলে অভিযোগ উঠল। মালদা (Malda)-র ইংরেজবাজার (Englishbaza)-এর ঘটনা। তাঁকে একা পেয়ে খুন করার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ।

দীর্ঘদিনের গোলমাল
পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, কখনও বা ময়লা ফেলা নিয়ে, আবার কখনও আবার পোল্ট্রি ফার্ম (Poultry Farm)-এর বিদ্যুতের তার কেটে দেওয়া হত। এই অত্যাচারের প্রতিবাদ করেছিলেন এক পোল্ট্রি ব্যবসায়ী। প্রতিবাদ করতে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্থানীয় দুষ্কৃতীর বিরুদ্ধে।

শোভানগর গ্রাম পঞ্চায়েতে
ঘটনাটি ঘটেছে ইংরেজবাজার থানার শোভানগর গ্রাম পঞ্চায়েতের কয়লাবাগ এলাকায়। আক্রান্ত পোল্ট্রি ব্যবসায়ী নিবাস মন্ডল। তাঁর বয়স (৩৮)। চিকিৎসাধীন মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে শোভানগর এলাকায় নিবাস মন্ডল পোল্টি ফার্মে পোল্টি মুরগি চাষ করে আসছেন।

কী কী অভিযোগ
সেই এলাকারই নগেন মন্ডল কখনো পোল্ট্রি ফার্মে নোংরা আবার কখনো পোল্ট্রি ফার্মে বেড়ার তার কেটে দেওয়া। বৃহস্পতিবার পল্টি ফার্মের নোংরা ফেলতে গিয়ে অভিযুক্তকে  হাতেনাতে ধরে নিবাস মন্ডল।

কথা কাটাকাটি, মারামারি
প্রথমে তাঁদের মধ্যে কথা কাটাকাটি হলেও পরে হাতাহাতিতে জড়িয়ে পরে দু'জনে। এরপর সন্ধ্যার সময় বাড়ি ফিরছিলেন নিবাস মন্ডল। সেই সময় একা পেয়ে তাঁকে ধারালো অস্ত্র দিয়ে গলায় কোপ মারে।

তাঁর চিৎকার শুনে আশেপাশের লোকজন ছুটে আসেন। তবে ততক্ষণে অভিযুক্ত সেখান থেকে পালিয়ে যায়। তড়িঘড়ি তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য আনা হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে।

চিকিৎসা
বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন পোল্ট্রি ব্যবসায়ী। এই বিষয়ে থানায় অভিযোগ জানানো হয় অভিযুক্তের বিরুদ্ধে। রাতেই অভিযুক্ত নগেন মন্ডল কে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে কী নিয়ে ঘটনার সূত্রপাত, তা তদন্ত শুরু করেছে পুলিশ।

Englishbazar Malda a Poultry Farm owner was allegedly attacked by local miscreant abk মালদা
আহতের ভাইপো শঙ্খ মন্ডল

ভাইপোর বক্তব্য
আহতের ভাইপো শঙ্খ মন্ডলের দাবি, সকালে নগেন মন্ডলের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। পরে কাকা বাড়ি আসছিল। হাঁসুয়া নিয়ে বেরিয়ে আসে নগেন মন্ডল। আমি থামি। নগেন মন্ডলের বউ ইঁট দিয়ে মারতে যায়। কাকুকে হাঁসুয়া দিয়ে আঘাত করা হয়েছে। ৩-৪ মাস ধরে উত্যক্ত করত।