scorecardresearch
 

সেবক কালী মন্দিরে বিগ্রহ ভাঙচুর, চুরির জেরে বন্ধ দর্শন

ঐতিহাসিক সেবকেশ্বরী কালী মন্দিরে বিগ্রহ ভাঙচুর ও চুরিকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য। তড়িঘড়ি পুলিশ তদন্তে নেমেছে। আপাতত পর্যটকদের জন্য বন্ধ রাখা হয়েছে মন্দির দর্শন।

Advertisement
সেবকেশ্বরী কালীমন্দির সেবকেশ্বরী কালীমন্দির
হাইলাইটস
  • বিগ্রহের অলঙ্কার চুরি
  • বিগ্রহেও ভাঙচুর
  • সিসিটিভি দেখছে পুলিশ

ঐতিহাসিক সেভকেশ্বরী কালী মন্দির চুরি, স্বর্ণালঙ্কার সহ মূল্যবান জিনিস নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা

চুরির ঘটনায় চাঞ্চল্য

সেবকের ঐতিহাসিক সেবকেশ্বরী কালী মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য এলাকায়। চুরির পাশাপাশি দুষ্কৃতীরা ভাঙচুরও করা হয়েছে প্রতিমাতে বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে বলে জানা গিয়েছে। মন্দিরের তালা ভেঙে পুজোর সামগ্রী নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। তবে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ।

ধর্মীয় পর্যটক আকর্ষণের অন্যতম কেন্দ্র

পর্যটকদের কাছে সেবকের সেবকেশ্বরী কালী মন্দির অন্যতম আকর্ষণ। পর্যটকরা সেবককে ভ্রমণে এলে করোনেশন সেতু ঘুরে দেখার পাশাপাশি সেবকের কালী ও শিব মন্দিরে প্রতিমা দর্শন করেন। এই কালীমন্দিরে অনেক ঐতিহাসিক কাহিনী জড়িয়ে রয়েছে।

ক

এমন চুরি আগে হয়নি

তবে কোনওদিন এখানে চুরি হয়েছে বলে মনে পড়ে না। সেবকের এই সেবকেশ্বরী কালীমন্দিরে তাই অভাবনীয় চুরির ঘটনায় চাঞ্চল্য মন্দির জুড়ে। জানা গিয়েছে, এদিন সকালে মন্দিরের পুরোহিত মন্দির পরিষ্কার করার জন্য ভিতরে প্রবেশ করলে দেখতে পান মন্দিরের তালা ভাঙা অবস্থায় নীচে পড়ে রয়েছে।

বিগ্রহের অলঙ্কার গায়েব

সেবকেশ্বরী কালী মন্দির বিগ্রেহে পরিহিত স্বর্ণালঙ্কার সহ পুজোর একাধিক সামগ্রী চুরি গিয়েছে বলে জানিয়েছে মন্দিরের পরিচালন কমিটি। বিষয়টি জানা মাত্রই তড়িঘড়ি সেবক পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানানো হয়। গোটা বিষয় নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। ইতিমধ্যে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু হয়েছে।

আপাতত বন্ধ মন্দির ও দর্শন

ঘটনার পর আপাতত সেবকেশ্বরী কালী মন্দির বন্ধ করে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে কারণে বহু পর্যটক ও দর্শনার্থীরা এদিন মন্দিরে মায়ের দর্শন করতে পারেনি।  এদিন মন্দিরে পুজো দিতে আসা ভক্তরা বলেন, "শুনতে পেয়েছি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। যে কারণে দু-তিনদিন মন্দির বন্ধ থাকবে।

Advertisement

 

Advertisement