scorecardresearch
 
 

IT Raid in a Hyderabad Pharmaceutical Firm : আলমারিতে ১৪২ কোটি টাকা! চোখ ঠিকরে যাওয়ার জোগাড় IT-র

IT Raid in a Hyderabad Pharmaceutical Firm: হেটেরো ফার্মাসিউটিক্যালস গ্রুপের অফিসে তল্লাশি চালিয়েছিল। রেড করার পর সেখান থেকে ১৪২ কোটি টাকা মেলে। যা রাখা ছিল আলমারিতে।

আলমারিতে ১৪২ কোটি টাকা উদ্ধার হয়েছে হায়দ্রাবাদে আলমারিতে ১৪২ কোটি টাকা উদ্ধার হয়েছে হায়দ্রাবাদে
হাইলাইটস
  • আয়কর বিভাগ বা ইনকাম ট্যাক্স হায়দ্রাবাদের এক ওষুধ সংস্থায় ছাপা মেরেছিল
  • আর সেখানে পৌঁছে তো তাঁদের চোখ ছানাবড়া
  • প্রচুর টাকা পেয়েছেন তাঁরা

IT Raid in a Hyderabad Pharmaceutical Firm: আয়কর বিভাগ বা ইনকাম ট্যাক্স হায়দ্রাবাদের এক ওষুধ সংস্থায় ছাপা মেরেছিল। আর সেখানে পৌঁছে তো তাঁদের চোখ ছানাবড়! প্রচুর টাকা পেয়েছেন তাঁরা। ইনকাম ট্যাক্সের ছাপা মারা বা বিপুল টাকা উদ্ধার নতুন কিছু নয়। তবে ১৪২ কোটি একসঙ্গে দেখলে তো যে কারও মাথা ঘুরে যেতে পারে।

আলমারিতে টাকার পাহাড়
হেটেরো ফার্মাসিউটিক্যালস গ্রুপের অফিসে তল্লাশি চালিয়েছিল। রেড করার পর সেখান থেকে ১৪২ কোটি টাকা মেলে। যা রাখা ছিল আলমারিতে। ওই সংস্থার বেশির ভাগ টাকা বিদেশ থেকে এসেছে বসলে অভিযোগ। আমেরিকা, ইউরোপ, দুবাই, আফ্রিকার অনেক দেশ থেকে সেখানে টাকা এসেছে।

ইনকাম ট্যাক্সের অফিসারের ৬ রাজ্যের ৫০ জায়গায় ছাপা মারেন। আর সেই তল্লাশির সময় সেই সব জায়গা চিহ্নিত করা হয়েছে, যেখানে বইখাতা আর নগদের আরও সেট পাওয়া গিয়েছিল। এর পাশাপাশি ডিজিটাল বিভিন্ন জিনিসপত্র যেমন পেনড্রাইভ, নথি পাওয়া গিয়েছে। 

সেগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। আর সে সময় নকল আর ভুয়ো সংস্থা থেকে করা কেনাকাটার নথিও পাওয়া গিয়েছে। আর সেখানে অসঙ্গতি ধরা পড়েছে। 

এর পাশাপাশি জমি কেনাবেচার কিছু কাগজ পাওয়া গিয়েছে। সেগুলি নিয়েও কিছু প্রশ্ন উঠেছে। এর মধ্য়ে রয়েছে সংস্থার ব্যক্তিগত খরচ, আর সম্পর্কিত সরকারি নথিভুক্ত জমি কম দামে কেনা। তল্লাশির সময় বেশ কয়েকটি ব্যাঙ্কের লকারের হদিশ পাওয়া যায়। জানাচ্ছেন তল্লাশি দলের এক সদস্য।

কেন্দ্রীয় প্রত্যক্ষ কর বোর্ডের তরফ থেকে জানা গিয়েছে, হায়দ্রাবাদের এক ওষুধ সংস্থার অফিসে তল্লাশি চালানো হয়। আক্টোবরের ৬ তারিখের ঘটনা। আর তখন প্রায় সাড়ে ৫০০ কোটি টাকা মিলেছিল। যার কোনও হিসেব ছিল না। আর কোথায় টাকা রয়েছে, তা জানার জন্য তদন্ত চলছে।