scorecardresearch
 

Karnataka ACB : PWD ইঞ্জিনিয়ারের বাড়িতে জলের বদলে বেরোচ্ছে টাকা! মাথায় হাত দুর্নীতি দমন শাখার

Karnataka ACB: তাজ্জব বনে গিয়েছেন সকলে। কারণ সেখান থেকে বেরিয়ে আসছে টাকা আর সোনাদানা। তারা গিয়েছিল কালবুর্গি এলাকায়।

Advertisement
পাইপ থেকে বেরিয়ে আসছে টাকা পাইপ থেকে বেরিয়ে আসছে টাকা
হাইলাইটস
  • কর্নাটক অ্য়ান্টি করপশন ব্যুরো বা এসিবি এক ভিডিও ভাইরাল হয়েছে
  • সোশাল মিডিয়ায় সেই ভিডিও প্রচুর মানুষ দেখেছেন
  • এসিবি খবর পেয়ে এক ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেয়

Karnataka ACB: কর্নাটক অ্য়ান্টি করপশন ব্যুরো (Anti Corruption Bureau) বা এসিবি (ACB) এক ভিডিও ভাইরাল হয়েছে। সোশাল মিডিয়ায় সেই ভিডিও প্রচুর মানুষ দেখেছেন। এসিবি খবর পেয়ে এক ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেয়। 

আর তারপর যা ঘটেছে, তা দেখে তাজ্জব বনে গিয়েছেন সকলে। কারণ সেখান থেকে বেরিয়ে আসছে টাকা আর সোনাদানা। তারা গিয়েছিল কালবুর্গি এলাকার জেই শান্তাগোড়ার বিরাদরের বাড়িতে। 

অভিযোগ উঠেছে, কর্মরত অবস্থায় তাঁর কাছে আয়ের থেকে বেশি সম্পত্তি ওই ইঞ্জিনিয়ারের কাছে। সে কথা জানতে পারে তদন্তকারীরা। আর তারপর সিদ্ধান্ত নেয় অভিযান চালানো হবে। 

প্লাম্বার  ডেকে কাটা হল পাইপ
এ যেন হিন্দি সিনেমা। টাকা লুকিয়ে রাখা এদিকে-সেদিকে। আর ছাপা মারা চলছে। বালিশ কেটে, বিছানার গদিতে লুকোনো টাকা। কর্নাটকের এই ইঞ্জিনিয়ারের ক্ষেত্রেও তেমনই দশা। 

আরও পড়ুন: বিশ্বভারতীর অনুমতি না পেলে বিকল্প জায়গায় পৌষমেলা করতে চায় বোলপুর পুরসভা

তবে তার সম্পত্তি পাওয়া গেল পাইপ কেটে। যার কোনও হিসেব নেই বলে অভিযোগ। মহেশ মঘনাবরের নেতৃত্বে হয়েছিল সেই অভিযান। বেশ কয়েকটি সংবাদ সংস্থা জানাচ্ছে, সকাল ৯টা নাগাদ শান্তাগোড়ার বাড়িতে অভিযান চালানো হয়।

দরজায় টোকা
তাঁর বাড়ির দরজায় টোকা দেওয়া হয়। তবে সে দরজা খুলতে কিছুটা সময় নিয়েছিল। মিনিট দশেক পর দরজা খুলে দেয় সে। এরপর তদন্তকারীরা মানে অ্য়ান্টি করপশন ব্যুরো (Anti Corruption Bureau) ডেকে আনে এক মিস্ত্রিকে। আর তাঁকে দিয়ে পিবিসি পাইপ কাটনো হয়।

Advertisement

আরও পড়ুন: পৌষমেলার অনুমতি চাই, না হলে আন্দোলনের হুঁশিয়ারি ব্য়বসায়ী সংগঠনের

এরপর তো সবার চক্ষুচড়কগাছ। পাইপ কাটতেই এ কী দেখা গেল! একের পর এক টাকার বান্ডিল আর গয়না। ততক্ষণে হইহই পড়ে গিয়েছে এলাকায়। 

সাড়ে ১৩ লক্ষ টাকার জিনিস
দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের এক রিপোর্টে বলা হচ্ছে, ওই ব্যক্তি জুনিয়র ইঞ্জিনিয়ার। তাঁর বাড়িতে অভিযান চালানোর পর সাড়ে ১৩ লক্ষ টাকার জিনিস মিলেছে। এর মধ্যে ৬ লক্ষ টাকা নগদে পাওয়া গিয়েছে। আর বাকি জিনিস গয়না। এমনই জানা গিয়েছে।

বিরাদর জেবরগি সাব ডিভিশনের পিডব্লু (PWD)-তে জুনিয়র ইঞ্জিনিয়র। কী করে এই টাকা এবং গয়না সেখানে গেল দেখা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

 

Advertisement