scorecardresearch
 

কেন্দ্রীয় মন্ত্রীর ভুয়ো লেটার হেড নিয়ে প্রতারণা, মালদায় ধৃত বাবা-ছেলে

২০২১ সালের অগাস্ট মাসে নিউটাউন থানায় একটি অভিযোগ দায়ের করে কোল ইন্ডিয়া। অভিযোগে বলা হয়, কেন্দ্রীয় কয়লা মন্ত্রীর নামে একটি ইমেল থেকে চাকরির সুপারিশ করা হয়েছে। যে ইমেল আইডিটি আসলে ভুয়ো। সেই ঘটনার তদন্তে নেমে নিউটাউন থানার পুলিশ জানতে পারে, মালদার ইংরেজবাজার থেকে এই মেল করা হয়েছিল। এরপর ঘটনায় ইংরেজবাজার থানার সঙ্গে যোগাযোগ করা হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • কেন্দ্রীয় মন্ত্রীর নামে ভুয়ো ইমেল আইডি থেকে প্রতারণা
  • মালদা থেকে গ্রেফতার ২
  • আগামিকাল তোলা হবে বারাসত আদালতে

কেন্দ্রীয় কয়লামন্ত্রীর ভুয়ো লেটার হেড এবং ভুয়ো ইমেল আইডি ব্যবহার করে প্রতারণার অভিযোগ। মালদার ইংরেজবাজার (Malda English Bazar) শহরের ২ নম্বর কলোনি থেকে ২ জনকে গ্রেফতার করলো পুলিশ। সম্পর্কে তারা বাবা ও ছেলে। কলকাতার নিউটাউন থানার পুলিশ ও ইংরেজবাজার থানার পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয় তাদের।

জানা গিয়েছে, ২০২১ সালের অগাস্ট মাসে নিউটাউন থানায় একটি অভিযোগ দায়ের করে কোল ইন্ডিয়া। অভিযোগে বলা হয়, কেন্দ্রীয় কয়লা মন্ত্রীর নামে একটি ইমেল থেকে চাকরির সুপারিশ করা হয়েছে। যে ইমেল আইডিটি আসলে ভুয়ো। সেই ঘটনার তদন্তে নেমে নিউটাউন থানার পুলিশ জানতে পারে, মালদার ইংরেজবাজার থেকে এই মেল করা হয়েছিল। এরপর ঘটনায় ইংরেজবাজার থানার সঙ্গে যোগাযোগ করা হয়।  অবশেষ ইংরেজবাজার থানা ও নিউটাউন থানার পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয় সঞ্জয় গোস্বামী এবং সুব্রত গোস্বামী নামে ওই বাবা-ছেলেকে। পুলিশের দাবি, ওই বাড়ি থেকে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব এবং পশ্চিমবঙ্গের বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ভুয়ো লেটার হেডও উদ্ধার হয়েছে। বুধবার অভিযুক্তদের বারাসত আদালতে পেশ করবে নিউটাউন থানার পুলিশ। ঘটনায় আরও কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

এই বিষয়ে, ইংরেজবাজার থানার আই সি আশিষ দাস জানান, "ভুয়ো লেটার হেড ব্যবহারের ঘটনায় মালদার যুবকের নাম উঠে আসে। সেই কারণে নিউটাউন থানার পুলিশ এখানে আসে ও যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অনেক তথ্য পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।"

আরও পড়ুনRRB NTPC CBT 2 পরীক্ষার দিনক্ষণ জারি, জেনে নিন বিস্তারিত

 

Advertisement