scorecardresearch
 

Kaliachak Minor Girl Body Recover : কালিয়াগঞ্জের পর কালিয়াচক, ফের নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগ

মালদা জেলার কালিয়াচক থানার আকুন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের উজিরপুর গ্রামে মঙ্গলবার সকালে এক নাবালিকার দেহ উদ্ধার হয়। স্থানীয় একটি সবজির জমি থেকে উদ্ধার হয় নাবালিকার দেহটি। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ফের নাবালিকার দেহ উদ্ধার
  • গণধর্ষণ করে খুনের অভিযোগ
  • তদন্ত শুরু কালিয়াচক থানার পুলিশের

কালিয়াগঞ্জের ঘটনার আঁচ এখনও গনগনে। তারই মাঝে নাবালিকার মৃতদেহ উদ্ধারকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়াল মালদার কালিয়াচকে। স্থানীয়দের সন্দেহ, অন্য কোথাও গণধর্ষণের পর খুন করে নাবালিকার দেহ ওই অঞ্চলে ফেলে দিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। কারণ ওই নাবালিকা এলাকার নয় বলেই প্রাথমিকভাবে জানাচ্ছেন স্থানীয়রা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কালিয়াগঞ্জ থানার পুলিশ। 

জানা গিয়েছে, মালদা জেলার কালিয়াচক থানার আকুন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের উজিরপুর গ্রামে মঙ্গলবার সকালে এক নাবালিকার দেহ উদ্ধার হয়। স্থানীয় একটি সবজির জমি থেকে উদ্ধার হয় নাবালিকার দেহটি। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। 

এদিকে এই ঘটনায় মৃতার দেহ ঘিরে রাজনীতির অভিযোগ উঠছে বিজেপি এবং সিপিএম-এর মহিলা নেতৃত্বের বিরুদ্ধে। অভিযোগ, ময়নাতদন্তের জন্য দেহটি মর্গে নিয়ে যাওয়া হলে সেখানেই হাতাহাতি, চুলোচুলিতে জড়িয়ে পড়ে দু'পক্ষ। যদিও উভয় তরফেই দাবি করা হয়েছে, মৃতার পরিবারের পাশে থাকার জন্য মর্গে হাজির হয়েছিলেন তাঁরা। আর তা নিয়েই রাজনীতি করা হচ্ছে। এই বিষয়ে কোনও মন্তব্য না করলেও দেহ উদ্ধারের ঘটনায় দোষীদের শাস্তির আশ্বাস দিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে এফআইআর করে তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ। 

ফের উত্তপ্ত কালিয়াগঞ্জ
অন্যদিকে এদিনও উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। সম্প্রতি কালিয়াগঞ্জে এক নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। সেই ঘটনা ঘিরে বারেবারেই অগ্নিগর্ভ হয়ে ওঠে কালিয়াগঞ্জের পরিস্থিতি। মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জে থানা অভিযানের ডাক দেয় রাজবংশী তপশিলি আদিবাসী সমন্বয় কমিটি। ওই কর্মসূচি থেকে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তোলা হয়। ওই কমিটির তরফে বহু মানুষ থানা অভিযান করেন। কর্মসূচির আগাম খবর পেয়ে থানার সামনে তিনটি জায়গায় ব্যারিকেড তৈরি করে পুলিশে। অভিযোগ, সেই ব্যারিকেড ভেঙে দেন আন্দোলনকারীরা। এরপরেই ঘোরালো হয়ে ওঠে পরিস্থিতি। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয় বলে অভিযোগ। রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন আন্দোলনকারীরা। বিক্ষোভকারীরা থানায় ঢুকে ভাঙচুর চালান বলে অভিযোগ। আগুন লাগিয়ে দেওয়া হয় থানার একটি অংশে। ঘটনায় থানায় আসবাবপত্র, সংলগ্ন বেশকিছু বাইক, থানার গাড়িও পুড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে পাল্টা কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ।

Advertisement

আরও পড়ুন - 'ধর্মীয় ভাবাবেগে ভোট নয়', দিনহাটায় দাঁড়িয়ে উত্তরবঙ্গকে বার্তা অভিষেকের

 

Advertisement