scorecardresearch
 

৫০ কেজি গাঁজা পাচারের অভিযোগে শিলিগুড়িতে গ্রেফতার এক

চব্বিশ ঘণ্টাও কাটেনি, শহরের এক প্রান্ত থেকে দুকেজি ব্রাউন সুগার উদ্ধার হয়েছে, তার কয়েক ঘন্টার মধ্যেই এবার গাঁজা উদ্ধার হলো শহরে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ৫০ কেজি গাঁজা পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল প্রধাননগর থানার পুলিশ।

Advertisement
গাঁজা- ফাইল ছবি গাঁজা- ফাইল ছবি
হাইলাইটস
  • ৫০ কেজি গাঁজা উদ্ধার
  • ধৃত দিনহাটার বাসিন্দা
  • বাজেয়াপ্ত গাঁজার মূল্য আনুমানিক আড়াই লক্ষ

চব্বিশ ঘণ্টাও কাটেনি, শহরের এক প্রান্ত থেকে দু কেজি ব্রাউন সুগার উদ্ধার হয়েছে, তার কয়েক ঘন্টার মধ্যেই এবার গাঁজা উদ্ধার হলো শহরে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মাদক পাচার রক্ষা এখন মূল মাথাব্যথা শিলিগুড়ি পুলিশের।

গাঁজা উদ্ধার

৫০ কেজি গাঁজা পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল প্রধাননগর থানার সাদা পোশাকের পুলিশ।ধৃতের নাম জাহাঙ্গীর আলি। সে দিনহাটার বাসিন্দা। 

কীভাবে উদ্ধার

জানা গিয়েছে, গোপন সূত্রের খবরের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে শিলিগুড়ির জংশন এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৫০ কেজি গাঁজা। ঘটনায় পাচারের ব্যবহৃত করা একটি স্কুটারও আটক করেছে পুলিশ। স্কুটারটির নম্বর প্লেট ভুয়া কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রাথমিক তদন্ত রিপোর্ট

পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া গাঁজার আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই লক্ষ টাকা। প্রাথমিক চজিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে গাঁজার প্যাকেটটি কোচবিহার থেকে শিলিগুড়িতে নিয়ে আসা হয়েছিল। রবিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলা হয়। তার বিরুদ্ধে মাদক বিরোধী আইনে মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

গাঁজার স্বর্গরাজ্য কোচবিহার

কোচবিহারে এমনিতেই গাঁজার চাষ নিষিদ্ধ। তবু লুকিয়ে-চুরিয়ে কোথাও কোথাও প্রত্যন্ত এলাকায় গাঁজা চাষ হচ্ছে বলে খবর রয়েছে পুলিশের কাছে। এ বিষয়ে শিলিগুড়ি থেকে কোচবিহার জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানা গিয়েছে। এর আগে অভিযান চালিয়ে কোচবিহারে প্রচুর পরিমাণে গাঁজার গাছ সুদ্ধ পুড়িয়ে দেয় কোচবিহার জেলা প্রশাসন ও পুলিশ। এছাড়াও কোচবিহার লাগোয়া প্রচুর পরিমাণে গাঁজার চাষ হচ্ছে বলে অভিযোগ।

 

Advertisement