scorecardresearch
 

RG Kar Case: লাল-নীল না সবুজ? তরুণীর দেহে কী রঙের চাদর ছিল? বিতর্কে মুখ খুলল পুলিশ

আর জি কর কাণ্ডে এবার চিকিৎসকের দেহে ঢাকা দেওয়া চাদর নিয়ে চরম বিতর্ক। লাল, সবুজ নাকি নীল চাদরে ঢাকা ছিল তরুণীর দেহে? ডিসি সেন্ট্রালের বারবার জানালেন দেহে নীল চাদরই ঢাকা ছিল। যা মায়ের বলা বয়ানের থেকে আলাদা। মায়ের বয়ান অনুযায়ী তরুণীর দেহ যখন তিনি দেখেন তখন সবুজ চাদরে ঢাকা ছিল। অন্যদিকে ঘটনা ঘটার দিন তরুণী গায়ে লাল চাদর চাপা দিয়ে শুয়েছিলেন বলে জানা গিয়েছিল। 

Advertisement
ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায় ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়

RG Kar Case: আর জি কর কাণ্ডে এবার চিকিৎসকের দেহে ঢাকা দেওয়া চাদর নিয়ে চরম বিতর্ক। লাল, সবুজ নাকি নীল চাদরে ঢাকা ছিল তরুণীর দেহে? ডিসি সেন্ট্রালের বারবার জানালেন দেহে নীল চাদরই ঢাকা ছিল। যা মায়ের বলা বয়ানের থেকে আলাদা। মায়ের বয়ান অনুযায়ী তরুণীর দেহ যখন তিনি দেখেন তখন সবুজ চাদরে ঢাকা ছিল। অন্যদিকে ঘটনা ঘটার দিন তরুণী গায়ে লাল চাদর চাপা দিয়ে শুয়েছিলেন বলে জানা গিয়েছিল। 

কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায় এদিন সাংবাদিক বৈঠকে বলেন, "মিডিয়া রিপোর্টের কিছু অংশে স্পষ্ট করেছে মৃতদেহ ঢেকে রাখার জন্য ব্যবহৃত বিছানার চাদরটি পরিবর্তন করা হয়েছিল। শুধুমাত্র একটি নীল বিছানার চাদর ছিল যা শরীর ঢেকে রাখার জন্য ব্যবহৃত হয়েছিল এবং সেটি নীল রঙের। এটি জব্দ তালিকার অংশ এবং সিবিআই-এর কাছে যথাযথভাবে হস্তান্তর করা হয়েছে। এরপর সাংবাদিকদের লাল চাদরের প্রশ্নে পরে অবশ্য তিনি বলেন, "একটি লাল কাপড়ও বাজেয়াপ্ত হয়েছে। যেটি তরুণীর নিজস্ব। তা দেহ ঢাকার জন্য নয়। এটিও বাজেয়াপ্ত করে সিবিআইকে দেওয়া আছে। সবুজের কোনও অস্তিত্ব নেই।"

মায়ের দেওয়া বক্তব্য অনুযায়ী, তরুণীকে তাঁরা যখন দেখেন তখন তার গায়ে সবুজ চাদর ছিল। বিছানার ওপর দেহ ছিল। পরে ছবিতে দেখেন দেহ গদির বাইরে, নীল চাদর ঢাকা। ফলে চাদর নিয়ে বিতর্কে আর জি করে তরুণীর ধর্ষণ ও খুনের ঘটনায় ক্রমশ বাড়ছে বিতর্ক।

আরও পড়ুন

এদিন, তিনটি ভাইরাল অডিও ক্লিপ নিয়ে বক্তব্য রাখেন ডিসি সেন্ট্রাল। তাঁর দাবি, "আমরা (কলকাতা পুলিশ)কখনও বলিনি এটা আত্মহত্যার ঘটনা।"

ডিসি এদিন বারংবার জানান, শুরু থেকে শেষ পর্যন্ত ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি হয়, তাতেও দেখা যাবে নীল চাদরই ছিল। 

Advertisement

Advertisement