scorecardresearch
 

Virginia Walmart Store Shooting: ভার্জিনিয়ায় ওয়ালমার্টে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি, মৃত অন্তত ১০

Virginia Walmart Store Shooting: Virginia Walmart Store Shooting: মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা। ডিপার্টমেন্টাল স্টোরে বন্দুকবাজের গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে ভার্জিনিয়ার চেসাপিকে। হামলার ঘটনার সঙ্গে সঙ্গেই ওয়ালমার্টের আশপাশের এলাকা সিল করে মার্কিন পুলিশ। পুলিশ জানিয়েছে, বন্দুকবাজও মারা গেছে।

ভার্জিনিয়ায় ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা ভার্জিনিয়ায় ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা
হাইলাইটস
  • মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা
  • গুলিতে বহু মানুষের হতাহতের আশঙ্কা
  • ঘটনাটি ঘটেছে ভার্জিনিয়ার চেসাপিকে

Virginia Walmart Store Shooting: মার্কিন যুক্তরাষ্ট্রের (US) ভার্জিনিয়ায় ওয়ালমার্ট স্টোরে (Virginia Wallmart Store) বন্দুকবাজের হামলা (Shooting)। ডিপার্টমেন্টাল স্টোরে বন্দুকবাজের গুলিতে অন্তত ১০ জন নিহত (Death) হয়েছেন। ঘটনাটি ঘটেছে ভার্জিনিয়ার চেসাপিকে। হামলার ঘটনার সঙ্গে সঙ্গেই ওয়ালমার্টের আশপাশের এলাকা সিল করে মার্কিন পুলিশ। পুলিশ জানিয়েছে, বন্দুকবাজও মারা গেছে।

অবশ্য স্থানীয় প্রশাসন ঘটনাটি সম্পর্কে ট্যুইট করে জানায়, 'চেসাপিক পুলিশ ওয়ালমার্টে অজ্ঞাত হামলাকারীর হামলা চালানোর ঘটনাটি নিশ্চিত করেছে। হামলাকারী নিহত হয়েছে। যদিও আনুষ্ঠানিক এখনও নিশ্চিত করা হয়নি।'


তিন দিন আগে কলোরাডোতে বন্ধুকবাজের হামলা হয়
দিন তিনেক আগেই ২০ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো স্প্রিংস শহরের একটি নাইটক্লাবে হামলার ঘটনা ঘটে। অন্তত ৫ জন নিহত হন।১৮ জন আহত হন। পুলিশের সূত্র অনুযায়ী, পুলিশ রাত ১১:৫৭-তে গুলি চালানোর বিষয়ে একটি ফোন আসে। তড়িঘড়ি সেখানে যেতেই পুলিশ ক্লাবে পৌঁছয়। সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়। আহত হয় সন্দেহভাজনও।

চলতি বছর আমেরিকায় ৫টি বড় গুলি চালানোর ঘটনা ঘটেছে
- গত ১৮ জুলাই, মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানার গ্রিনউড পার্ক মলে গুলি চালানোর ঘটনা ঘটে। এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনায় ১০ জন গুলিবিদ্ধ হন। ৩ জনের মৃত্যু হয়।

- তারও আগে ১১ জুলাই, ক্যালিফোর্নিয়ার দক্ষিণ অংশে একটি হাউস পার্টি চলাকালীন, হামলাকারী এলোপাথাড়ি গুলি চালায়। এই ঘটনায় একজন মহিলা সহ ৫ জন গুলিবিদ্ধ হন, যার মধ্যে প্রাণ হারান ৩ জন।

- এই একই মাসে, ৪ জুলাই আমেরিকায় ২৪৬ তম স্বাধীনতা দিবস পালন হচ্ছিল। এ দিন শিকাগো, ইলিনয়ের হাইল্যান্ড পার্কে একটি কুচকাওয়াজের আয়োজন করা হয়। হঠাৎ সেখানে গুলিবর্ষণ শুরু হয়, এতে ৬ জন মারা যায়। এর পর দিন ৫ জুলাই ইন্ডিয়ানার ব্রেইন্ডিয়ানার গ্যারি এলাকায় গুলিতে প্রাণ হারান ৩ জন।

- ১লা জুন এক ব্যক্তি ওকলাহোমার তুলসায় একটি হাসপাতালে ঢুকে গুলি চালায়। এ ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এরপর হামলাকারী আত্মহত্যাও করে।

- সবচেয়ে বিপজ্জনক ঘটনাটি ১৫ মে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে ঘটেছিল। ১৮ বছর বয়সী এক তরুণ উভালদে শহরের স্কুলে ঢুকে গুলি চালায়, ১৯ ছাত্র সহ ২৩ জন নিহত হয়। এই হামলায় ৩ জন শিক্ষকও প্রাণ হারান।

 
; ; ;