scorecardresearch
 

Anubrata Mondal: 'আমি যাব না', হাসপাতালে যাওয়ার পথে বেঁকে বসলেন অনুব্রত

শুক্রবার গরুপাচার মামলায় (West Bengal cattle smuggling case) ভার্চুয়ালি পেশ করা হয়েছিল আসানসোলে সিবিআই আদালতে (Asansol CBI Court)। তবে এদিন অনুব্রতর জন্য জামিনের আবেদন করেননি তাঁর আইনজীবী।

Advertisement
জেল হাসপাতালে ভর্তি অনুব্রত মণ্ডল জেল হাসপাতালে ভর্তি অনুব্রত মণ্ডল
হাইলাইটস
  • অনুব্রত মণ্ডলের ১৪ দিনের জেল হেফাজত
  • ১৭ মার্চ মামলার পরবর্তী শুনানি

শারীরিক কারণে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) আসানসোল জেল হাসপাতালে (Asansol Jail Hospital) নিয়ে যাওয়া হল। ফিসচুলা ফেটে যাওয়ায় রক্তপাত হচ্ছে বলে অনুব্রত আসানসোল সিবিআই আদালতের বিচারককে জানান। তারপরেই আদালত অনুব্রতকে ভাল চিকিৎসা দেওয়ার নির্দেশ দেন। আদালতের নির্দেশ মোতাবেক অনুব্রতকে আসানসোল জেল হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। তবে, সব ব্যবস্থা করা হলেও আচমকা কেষ্ট হাসপাতালে যেতে বেঁকে বসেন। তিনি জেলেই রয়েছেন বলে খবর।

শুক্রবার গরুপাচার মামলায় (West Bengal cattle smuggling case) ভার্চুয়ালি পেশ করা হয়েছিল আসানসোলে সিবিআই আদালতে (Asansol CBI Court)। তবে এদিন অনুব্রতর জন্য জামিনের আবেদন করেননি তাঁর আইনজীবী। বিচারক অনুব্রতকে জিজ্ঞাসা করেন শরীর কেমন আছে? জবাবে কেষ্ট জানান যে তাঁর ফিসচুলার সমস্যা কষ্ট দিচ্ছে। ফিসচুলা ফেটে গিয়েছে। রক্ত বেরোচ্ছে। এ কথা শুনে বিচারক বলেন, জেল কর্তৃপক্ষকে বলে দিচ্ছি যেন ভাল চিকিৎসার ব্যবস্থা করা হয়। তবে, বিচারক অনুব্রত মণ্ডলের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। আগামী ১৭ মার্চ মামলার পরবর্তী শুনানি রয়েছে।

আরও পড়ুন: Anubrata Mondal: প্রশ্ন তুলেছেন মমতা, দিল্লিযাত্রা ঠেকাতে দিল্লি ও কলকাতা হাইকোর্টে অনুব্রত

এদিকে, দিল্লি যাওয়া রুখতে আজ কলকাতা হাইকোর্টে হল না অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) আবেদনের শুনানি। আগামীকাল বিশেষ বেঞ্চ গঠন করে শুনানির জন্য সুপারিশ করেছেন বিচারপতি বিবেক চৌধুরী।

অন্যদিকে, গরুপাচার (Cow Smuggling) মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় ইডি। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত মণ্ডল। তাঁর হয়ে মামলা লড়বেন আইনজীবী কপিল সিবাল। রাউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ চাইলেও শুক্রবার আবেদন মঞ্জুর করেননি বিচারপতি দীনেশকুমার শর্মা। মামলাটি কিছু সময়ের জন্য পিছিয়ে দেওয়ার আবেদন করেন অনুব্রতের তরফে উপস্থিত আইনজীবী। তিনি জানান যে এই মামলায় আইনজীবী কপিল সিবাল সওয়াল করবেন। তাই তিনি না আসা পর্যন্ত মামলাটির শুনানি স্থগিত রাখা হোক। এই আবেদন আদালত মেনে নিয়েছে। তবে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে কোনও বাধা নেই ইডি-র।
 

Advertisement

Advertisement