scorecardresearch
 
 
দেশ

ছেলের সঙ্গে নাচ 'ইনস্টা ক্যুইনের', পুলিশের দ্বারস্থ DCW

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 1/8

এবার এক মহিলার বিরুদ্ধেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করল দিল্লি মহিলা কমিশন। জানা গিয়েছে নিজের ছেলের সঙ্গে নাচের ভিডিও করে ইনস্টাগ্রাম (Instagram) সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই মহিলা। কমিশনের দাবি ছেলের সঙ্গে মহিলার নাচ অশ্লীল ও আপত্তিজনক। তাই তাঁর বিরুদ্ধে এফআইআর হওয়া উচিত। (ছবি-ইনস্টাগ্রাম)

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 2/8

ইনস্টাগ্রামে সিল্কি সিং নামে সক্রিয় ওই মহিলা। তাঁর ১ লক্ষ ৬৫ হাজার ফলোয়ার রয়েছে এবং ইতিমধ্যেই তিনি ১ হাজারের বেশি পোস্ট করেছেন। মহিলার এক ছেলে রয়েছে, যার বয়স ১০-১২ বছর। (ছবি-ইনস্টাগ্রাম)

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 3/8

যে সমস্ত ভিডিওতে ছেলের সঙ্গে নাচতে দেখা গিয়েছে ওই মহিলাকে, সেগুলি নিয়েই আপত্তি জানিয়েছে দিল্লি মহিলা কমিশন। কারণ কমিশন মনে করছে এর মধ্যে দিয়ে ওই শিশুটিকে খারাপ আচারণ শেখান হচ্ছে। 
 

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 4/8

কমিশন আরও মনে করছে, মা ও ছেলের সম্পর্কের যে সম্মান তার প্রেক্ষিতেও ওই ভিডিওগুলি ঠিক নয়। এর ফলে ভবিষ্যতে  শিশুটির মহিলাদের প্রতি অপরাধের প্রবণতা তৈরি হতে পারে বলেও আশঙ্কা কমিশনের। (প্রতীকী ছবি)

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 5/8

এক্ষেত্রে পুলিশের কাছ ওই মহিলার বিরুদ্ধে কড়া পদক্ষেপের আবেদন জানিয়েছে মহিলা কমিশন। পাশাপাশি মহিলার ছেলে যাতে ঠিক-ভুলের পার্থক্য বুঝতে পারে তাই তার কাউন্সিলিং-এর প্রয়োজনীয়তার কথাও বলা হয়েছে। (ছবি-ইনস্টাগ্রাম)
 

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 6/8

দিল্লি মহিলা কমিশনের চেয়ারপারসন স্বাতি মালিওয়াল বলেন, সোশ্যাল মিডিয়া শিল্প প্রদর্শনের জন্য একটি ভাল প্ল্যাটফর্ম, তবে কিছু মানুষ জনপ্রিয়তা পেতে সীমা লঙ্ঘন করে ফেলেন। (ফাইল ছবি)
 

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 7/8

একইসঙ্গে স্বাতি মালিওয়াল পুলিশের কাছে দ্রুত সমস্ত ভিডিও ডিলিট করার আবেদন জানিয়েছেন। পাশাপাশি তাঁরা যে কখনই খারাপ মহিলাদের সমর্থন করবেন না তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। (ছবি-ইনস্টাগ্রাম)

মহিলার নাচের ভিডিওতে আপত্তি
  • 8/8

প্রসঙ্গত ইনস্টাগ্রামের পাশাপাশি ইউটিউবেও (Youtube) নিজের ভিডিও আপলোড করেন সিল্কি সিং। চলতি বছরের এপ্রিল মাসেই নিজের ইউটিউব চ্যানেল খুলেছেন তিনি।  চ্যানেলের সাবসক্রাইবার বর্তমানে ৭০০ হলেও ভিউ প্রায় ১ লক্ষ। সেখানে নিজেকে ব্লগার, ফ্যাশন বিশেষজ্ঞ এবং ইনস্টা ক্যুইন বলে দাবি করেন তিনি। তবে মহিলা কমিশনের অভিযোগের ভিত্তিতে এবার হয়ত বিপাকে পড়তে পারেন সিল্কি সিং। (ছবি-ইনস্টাগ্রাম)