scorecardresearch
 

1000 kg explosive recovered Before PM Modi's Tour: PM মোদীর সফরের আগেই দৌসা থেকে ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার, গ্রেফতার ১

1000 kg explosive recovered Before PM Modi's Tour: PM মোদীর সফরের আগেই দৌসা থেকে ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার, গ্রেফতার ১। দৌসাতে ১২ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিল্লি-মুম্বই এক্সপ্রেসের প্রথম পেজের উদ্বোধন করার কথা। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলা প্রশাসন এবং পুলিশ অ্যালার্ট মোডে রয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার পুলিশের নাকা তল্লাশির সময়ে বিস্ফোরক উদ্ধার হয়।

Advertisement
PM মোদীর সফরের আগেই দৌসা থেকে ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার, গ্রেফতার ১ PM মোদীর সফরের আগেই দৌসা থেকে ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার, গ্রেফতার ১
হাইলাইটস
  • দৌসা থেকে ১০০০ কেজি বিস্ফোরক উদ্ধার
  • PM মোদীর সফরের আগেই উদ্ধার বিস্ফোরক
  • বিস্ফোরক রাখার অভিযোগে গ্রেফতার ১

1000 kg explosive recovered Before PM Modi's Tour: রাজস্থানের দৌসাতে এক হাজার কিলো বিস্ফোরক উদ্ধার হয়েছে। এই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়, তার কাছ থেকে ৬৫ ডিটোনেটর এবং ১৩টি তারও উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রের খবর যে প্রাথমিক তদন্তের সময় জানা গিয়েছে যে, বিস্ফোরক অবৈধ খননে ব্যবহার করা হতো।

জানা গিয়েছে যে দৌসাতে ১২ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিল্লি-মুম্বই এক্সপ্রেসের প্রথম পেজের উদ্বোধন করার কথা। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলা প্রশাসন এবং পুলিশ অ্যালার্ট মোডে রয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার পুলিশের নাকা তল্লাশির সময়ে বিস্ফোরক উদ্ধার হয়।

এর মধ্যে ৬৫ টি ডেটোনেটর, ৩৬০ টি বিস্ফোরক গোলা, ১৩ টি কানেক্টিং ওয়ার উদ্ধার হয়েছে। ভাংকারি রোডে এই উদ্ধারের ঘটনাটি ঘটে। অভিযুক্ত গ্রেফতার হওয়ার পর তার পরিচয় জানা গিয়েছে। তার নাম রাজেশ মিনা বলে পুলিশ জানতে পেরেছে। পুলিশ এই এই ঘটনার সঙ্গে প্রধানমন্ত্রীর দৌসা সফরের কোনও যোগাযোগ আছে কি না তা জানার চেষ্টা করেছেন।

তদন্তের সময়ে সামনে আসে। এই সত্যতা পুলিশ জানতে পেরেছে যে, এই বিস্ফোরকগুলির অবৈধ মাইনিংয়ের কাজে ব্যবহার করা হতো। এটা সাপ্লাই ও ডেলিভারি হওয়ার কথা ছিল। তবে গোটা বিষয়টি তদন্তের পরেই সামনে আসবে বলে জানা গিয়েছে

১২ই ফেব্রুয়ারি নওসাতে আসার কথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফেব্রুয়ারির ১২ তারিখে এক্সপ্রেসওয়ের উদ্বোধন করতে দৌসাতে আসবেন। এটি প্রথম এক্সপ্রেসওয়ে হবে যেটা প্রায় ১২ লেনের করা হবে বলে জানা গিয়েছে। এতে ১২০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে গাড়ি চলতে পারবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দিল্লি-মুম্বই করিডোর সম্পূর্ণ হয়ে গেলে মাত্র ১২ ঘন্টায় এটি পৌঁছাতে পারবে।

 

Advertisement

Advertisement