scorecardresearch
 

Delhi Fire : দিল্লিতে অগ্নিদগ্ধ হয়ে মৃত ৭ দুধের শিশু, হাসপাতালে ভর্তি ৫

পূর্ব দিল্লির বিবেক বিহারে বেবি কেয়ার সেন্টারে (Baby Care Centre)-এ ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনায় ৭ শিশুর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে ১২ শিশুকে উদ্ধার করা হয়।

Advertisement
Delhi Child Dead Delhi Child Dead
হাইলাইটস
  • বিবেক বিহারে বেবি কেয়ার সেন্টারে অগ্নি্কাণ্ড
  • ঘটনায় এখনও পর্যন্ত ৭ শিশুর মৃত্যু হয়েছে

পূর্ব দিল্লির বিবেক বিহারে বেবি কেয়ার সেন্টারে (Baby Care Centre)-এ ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনায় ৭ শিশুর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে ১২ শিশুকে উদ্ধার করা হয়। যার মধ্যে ৭ শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বর্তমানে ৫ শিশু হাসপাতালে ভর্তি। এক শিশুকে ভেন্টিলেটরে রাখা হয়েছে।
দিল্লি ফায়ার সার্ভিস জানিয়েছে যে রাত ১১.৩২ মিনিটে আইটিআই, ব্লক বি, বিবেক বিহার এলাকার কাছে ওই বেবি কেয়ার সেন্টারে আগুন লাগে। ঘটনাস্থলে দমকলের ১৬ ইঞ্জিন আসে। 

কর্মকর্তারা জানিয়েছেন, ওই বেবি কেয়ার সেন্টার থেকে ১২ নবজাতক শিশুকে উদ্ধার করা হয়। এই ঘটনায় শোক প্রকাশ করেন  দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। তিনি বলেন, 'শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা হৃদয়বিদারক। এই দুর্ঘটনায় যারা শিশুকে হারিয়েছে, আমরা সবাই তাদের পাশে আছি। দুর্ঘটনাস্থলে আহতদের চিকিৎসা দিতে ব্যস্ত সরকার ও প্রশাসনের কর্মকর্তারা। ঘটনার পিছনের কারণগুলি খতিয়ে দেখা হচ্ছে এবং এই অবহেলার জন্য যারাই দায়ী তাদের ছাড় দেওয়া হবে না।'

দিল্লিতে অগ্নিকাণ্ড
দিল্লিতে অগ্নিকাণ্ড

বিবেক বিহার বেবি কেয়ার সেন্টারে আগুন নিয়ে ডিসিপি শাহদারার জানান, ওই বেবি কেয়ার সেন্টারের মালিক নবীন কিচির বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা পদক্ষেপ করা হচ্ছে। 

দিল্লি ফায়ার ডিপার্টমেন্টের মতে, বেবি কেয়ার সেন্টারটি ১২০ গজের একটি বিল্ডিংয়ে তৈরি করা হয়েছিল। প্রথম তলা থেকে ১২ শিশুকে উদ্ধার করা হয়। যার মধ্যে ৭ শিশু হাসপাতালে মারা যায়। 

উদ্ধার করা হচ্ছে শিশুদের
উদ্ধার করা হচ্ছে শিশুদের

প্রসঙ্গত, বেবি কেয়ার সেন্টারের পাশে একটি বিল্ডিং ছিল। সেটিও আগুনে পুড়ে যায়। কিন্তু ভাগ্যক্রমে সেখানে কোনও প্রাণহানি হয়নি। বেবি কেয়ার সেন্টারের ভিতর থেকে অনেকগুলো অক্সিজেন সিলিন্ডার উদ্ধার হয়েছে। দমকলের অনুমান, আগুনে কিছু অক্সিজেন সিলিন্ডারও ফেটে যায়। রাতে ফায়ার ব্রিগেডের ১৬টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৫০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

 

Advertisement